logo
  • Tue, 23 Oct, 2018

  বিনোদন রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

চিত্রাঙ্গদা হয়ে আজ মঞ্চে উঠছেন চুমকী

চিত্রাঙ্গদা হয়ে আজ মঞ্চে উঠছেন চুমকী
নাজনীন হাসান চুমকী
সেই স্কুলে পড়ার সময় নৃত্যনাট্যে অভিনয় করেছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নাজনীন হাসান চুমকী। এরপর আর কখনোই নৃত্যনাট্যে অভিনয়ে দেখা মিলেনি তার। তবে এতদিন পর আজ আবার মঞ্চে নৃত্যনাট্যে অভিনয়ে দেখা যাবে চুমকীকে। সাধনা প্রযোজিত রবীন্দ্রনাথ ঠাকুরের নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’য় চিত্রাঙ্গদা চরিত্রে অভিনয়ে দেখা মিলবে আজ তার। নাটকটির নাট্যরূপ দিয়েছেন লুবনা মারিয়ম এবং নিমার্ণ করছেন সুইটি দাস চৌধুরী। লুবনা মারিয়ম চিত্রনাট্য করার পর নৃৃত্যনাট্যের নাম দেয়া হয়েছে ‘নহি দেবী নহি সামান্য নারী’। নারীপক্ষের ৩৫তম প্রতিষ্ঠাবাষির্কীতে আজ সন্ধ্যা ৭টায় বাংলা একাডেমি মঞ্চে নৃত্যনাট্য ‘নহি দেবী নহি সামান্য নারী’র মঞ্চায়ন হবে বলে জানান নাজনীন হাসান চুমকী।

চিত্রাঙ্গদা চরিত্রে অভিনয় প্রসঙ্গে চুমকী বলেন, ‘বহু বছর পর আজ মঞ্চে সেই চিত্রাঙ্গদারূপে দশের্কর সামনে উপস্থিত হচ্ছি। ভিন্ন এক অনুভূতি কাজ করছে মনে। এমন একটি কাজে আমাকে সম্পৃক্ত করার জন্য লুবনা মারিয়ম এবং নিমার্তা সুইটি দাস চৌধুরীর কাছে সত্যিই আমি কৃতজ্ঞ।’

নাটকটিতে তিন চিত্রাঙ্গদা চরিত্রে দেখা মিলবে অভিনয়ে নাজনীন হাসান চুমকীকে, নৃত্যে সুইটি দাস চৌধুরীকে এবং গানে সিমু দাসকে। সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন নিঝর্র চৌধুরী। চুমকীকে সবের্শষ মাসুম রেজার রচনা ও নিদের্শনায় দেশ নাটকের ‘নিত্যপুরাণ’ নাটকে মঞ্চে দেখা যায়। এই নাটকের দ্রৌপদী চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে