logo
সোমবার ১৭ জুন, ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

গঙ্গা-যমুনা উৎসবে

‘চিত্রাঙ্গদা’

বিনোদন রিপোটর্র্

রাজধানীতে চলছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ইন্ডিয়া-বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায় এবং ‘গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব-২০১৮’। উৎসবে আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হবে স্বপ্ন দলের আলোচিত নাটক ‘চিত্রাঙ্গদা’ ৬৯তম মঞ্চায়ন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের চিরায়ত সৃষ্টি ‘চিত্রাঙ্গদা’র নিদের্শনা দিচ্ছেন জাহিদ রিপন। নাটিকটি নিমির্ত হয়েছে কাব্যনাট্য পাÐুলিপি অবলম্বনে। ‘চিত্রাঙ্গদা’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোনালী, জুয়েনা, শিশির, শ্যামল, রানা, জেবু, সুমাইয়া, সামাদ, ঊষা, অকর্, সম্রাট, আলী, বিপুল, অনিন্দ্য, নিসগর্, মাসুদ, সুকুমার, বিমল প্রমুখ।

শ্রীলংকায় পুরস্কৃত

‘কমলা রকেট’

বিনোদন রিপোটর্

প্রথম আন্তজাির্তক পুরস্কার উঠল তরুণ নিমার্তা নূর ইমরান মিঠুর হাতে। তার পরিচালিত প্রথম সিনেমা ‘কমলা রকেট’ পেয়েছে পুরস্কার। সম্প্রতি শ্রীলংকায় অনুষ্ঠিত হলো ‘জাফনা ইন্টারন্যাশনাল সিনেমা ফেস্টিভ্যাল’। উৎসবের ডেব্যু ফিল্ম হিসেবে পুরস্কৃত হয়েছে ছবিটি। দেশে ফিরে পুরস্কার নিয়ে উচ্ছ¡াস প্রকাশ করে নূর ইমরান মিঠু বলেন, ‘অবশ্যই খুব আনন্দ লাগছে। দেশের বাইরে থেকে প্রথম পুরস্কার এটি। আবার যেন ভালো কাজ করতে পারি।’

জানা গেছে, প্রতিযোগিতায় ৮টি সিনেমার সঙ্গে লড়াই করে এই পুরস্কার জিতেছে ‘কমলা রকেট’। এর আগে ‘জাফনা ইন্টারন্যাশনাল সিনেমা ফেস্টিভ্যাল’-এ গিয়েছিল ‘জালালের গল্প’ সিনেমাটি। কমলা রকেট মূলত একটি ছায়া পৃথিবীর গল্প। একটি শতবষীর্ জলযানে আটকে পড়া মানুষের স্বরূপ উন্মোচনের চেষ্টা রয়েছে এই ছবিতে। চলতি বছরের রোজার ঈদে মুক্তি পায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি। এতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশারফ করিম, সামিয়া সাঈদ, জয়রাজসহ আরও অনেকে। শাহদুজ্জামানের ‘সাইপ্রাস’ ও ‘মৌলিক’ নামের দুটি ছোট গল্প থেকে নেয়া হয়েছে কমলা রকেটের চিত্রনাট্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে