মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৩০ বছর পর মঞ্চে আফজাল হোসেন

বিনোদন রিপোর্ট
  ০২ জুন ২০২০, ০০:০০
আফজাল হোসেন

দীর্ঘ প্রায় ৩০ বছর পর আবার মঞ্চে উঠতে দেখা যাবে শোবিজের শক্তিমান তারকা আফজাল হোসেনকে। নাটকটির নাম 'পেন্ডুলাম'। মাসুম রেজার রচনায় এটি নির্দেশনা দিচ্ছেন নাসির উদ্দিন ইউসুফ। তবে নাটকটি যৌথভাবে মঞ্চে আনছে ঢাকা থিয়েটার ও দেশ নাটক। এ নাটকের অন্য দুই অভিনয়শিল্পী হলেন- দেশ নাটকের নাজনীন হাসান চুমকি ও কামাল আহমেদ। দু'সপ্তাহ ধরে নাটকটির মহড়াও শুরু হয়েছে অনলাইনে।

মঞ্চে ফেরা প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ভালো একটি গল্প নিয়ে নাটকটি তৈরি করা হচ্ছে। মঞ্চনাটক সব সময়ই আমার প্রিয় জায়গা। এছাড়া প্রিয় মানুষদের সঙ্গেই কাজ করছি। পরিস্থিতি স্বাভাবিক হলে নাটকটি মঞ্চে আসবে।

টিভি ও চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ১৯৭৪ সাল থেকে ঢাকা থিয়েটারের সদস্য তিনি। মঞ্চে সেলিম আল দীন রচিত এবং নাসিরউদ্দিন ইউসুফ নির্দেশিত 'কেরামত মঙ্গল' ছিল তার অভিনীত সর্বশেষ নাটক। যেটি মঞ্চে আসে তিন দশক আগে। দীর্ঘ বিরতির পর ফের মঞ্চে অভিনয় নিয়ে ফিরছেন আফজাল হোসেন।

বর্তমানে করোনার কারণে অনেকটাই অভিনয় থেকে দূরে আফজাল হোসেন। এ ঈদে চ্যানেল আইতে 'রেখা' নামের একটি ঈদ ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। বর্তমানে রাজধানীর নিজ বাসায় অবস্থান করছেন তিনি। ব্যস্ততা নেই, হাতে তার অখন্ড অবসর। আর এই সময়ে নিজের ভালো লাগার কাজগুলো করছেন তিনি।

আফজাল হোসেন বলেন, 'এই সময়ে নিজের পছন্দের কাজ করার চেষ্টা করছি। তবে ছবি আঁকার কাজটি বেশি করছি। তাছাড়া সবার খবর নিচ্ছি। করোনাভাইরাস পরিস্থিতির আপডেট জানছি। এজন্য নিয়মিত টিভিতে সংবাদ দেখছি। এভাবেই যাচ্ছে সময়।' আফজাল হোসন আরও বলেন, পেশাদারভাবে মিডিয়ায় কাজ শুরুর পর থেকে এখনকার মতো এত অবসর কখনো পাইনি। এমন পরিস্থিতিও কখনো দেখিনি। যেহেতু এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করার কোনো ক্ষমতা আমাদের হাতে নেই, তাই লোক সমাগম এড়িয়ে বাসায় অবস্থান করাটাই বুদ্ধিমানের কাজ হবে। এ সময়ে নিজের ভালো লাগার কিছু কাজ নিয়ে ব্যস্ত থাকার চেষ্টা করে যাচ্ছি। যতদিন পরিস্থিতির উন্নতি না হবে, ততদিন এই রুটিন অনুযায়ী চলবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100997 and publish = 1 order by id desc limit 3' at line 1