logo
শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০১ জুন ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

করোনায় মারা গেলেন এনটিভির অনুষ্ঠানপ্রধান

বিনোদন রিপোর্ট

কোভিড১৯-এ আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন টিভি ব্যক্তিত্ব ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেন চ্যানেলটির গণসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম। মোস্তফা কামাল সৈয়দের মৃতু্যতে শোক প্রকাশ করেছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলী ও এনটিভি পরিবার।

এদিকে গণসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম বলেন, 'রোববার দুপুর দেড়টায় উনার ভেন্টিলেশন খুলে দেওয়া হয়। মরদেহ এখনো হাসপাতালেই আছে। এনটিভি কর্তৃপক্ষ ও পরিবারের সদস্যরা আলোচনা করে মরদেহের পরবর্তী পদক্ষেপগুলো নিশ্চিত করবেন।'

জানা যায়, বনানী কবরস্থানে দাফন করা হবে মোস্তফা কামাল সৈয়দকে।

তবে দাফনের সময় ও জানাজার বিষয় সরকারি নির্দেশ অনুযায়ী পরিবারই নির্ধারণ করবে। এদিকে, ১৫ মে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল মোস্তফা কামাল সৈয়দকে। এরপর থেকে তাকে সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

মোস্তফা কামাল সৈয়দ কর্মজীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন টিভি চ্যানেলে। ২০০৩ সালে এনটিভির শুরু থেকে তিনি অনুষ্ঠান বিভাগের দায়িত্বে ছিলেন। এর আগে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান প্রধান ছিলেন। ৫২ বছরের কর্মজীবনে তিনি পাকিস্তান টিভিতেও শীর্ষ পর্যায়ে কাজ করেছেন। এছাড়া দেশের টিভিতে অনন্য অবদান রাখা এ মানুষটি একেবারে আলাদা জীবনযাপন করতেন। এড়িয়ে চলতেন বিভিন্ন প্রযুক্তিও। তিনি কখনো মোবাইল ফোন ব্যবহার করেননি। নাটক ও অনুষ্ঠান নির্বাচনেও সরাসরি তৃণমূল পর্যায়ে কথা বলে নিতেন। বলা হয়, এই পর্যন্ত টিভি শিল্পের অনুষ্ঠান বিভাগের সবচেয়ে সফল ও মেধাবী মানুষ ছিলেন তিনি। তার মৃতু্যতে, সাংস্কৃতিক অঙ্গনে নেমেছে শোকের ছায়া।

করোনায় আক্রান্ত সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

বিনোদন রিপোর্ট

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম। এটি নিশ্চিত করেছেন সুজেয় শ্যামের মেয়ে লিজা শ্যাম।

তিনি বলেন, কয়েক দিন ধরেই বাবা অসুস্থ। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। রক্তচাপও স্বাভাবিক ছিল না। গত বুধবার (২৭ মে) বাবার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়। শনিবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনা পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে। এরপর সেখানেই তাকে ভর্তি করানো হয়। বাবার জন্য সবাই দোয়া করবেন। তিনি যাতে দ্রম্নত সুস্থ হয়ে যান। এর আগে ২৬ মে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে এই শিল্পীকে শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত ৩টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে 'বিজয় নিশান উড়ছে ঐ', 'রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম', 'আজ রণ সাজে বাজিয়ে বিষাণ', 'মুক্তির একই পথ সংগ্রাম', 'ওরে আয়রে তোরা শোন', 'আয়রে চাষী মজুর কুলি', 'রক্ত চাই, রক্ত চাই', 'আহা ধন্য আমার' উলেস্নখযোগ্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে