logo
শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৩ মে ২০২০, ০০:০০  

ঈদের গান বাজনা...

ঈদের গান বাজনা...
ন্যান্সি
করোনাভাইরাসের কারণে স্থবির পুরো পৃথিবী। এ কারণে ঈদের চিত্র যেমন ভিন্ন, তেমনি অন্যরকম চিত্র ফুটে উঠেছে ঈদের অডিও বাজারে। করোনার কারণে বড় পরিসরে নয়, অনেকটা সীমিত আয়োজনে সাজানো হয়েছে এবারের অডিও বাজার। হাতে গোনা দুয়েকজন জনপ্রিয় ও আলোচিত তারকাশিল্পী ছাড়া বেশ কজন উঠতি ও নবীন শিল্পীদের গানও শোভা পাচ্ছে ঈদের গান বাজনায়।

বর্তমান সময়ের আলোচিত অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রম্নব মিউজিক স্টেশনের খবর দিয়ে শুরু করা যাক। প্রতি ঈদে এ প্রতিষ্ঠানটি বেশ বড় আয়োজন রাখলেও এবার অতি সীমিত আকারে ঈদ আয়োজন করা হয়েছে বলে জানালেন প্রতিষ্ঠানের কর্ণধর সংগীতশিল্পী ধ্রম্নব গুহ। তিনি জানান, ঈদে ধ্রম্নব মিউজিক স্টেশন (ডিএমএস) যেসব গান প্রকাশ করছে, তার মধ্যে আছে আসিফ আকবরের 'পিরিত কইরা কান্দি আমি'। ওমর ফারুকের কথায় সুরারোপ করেছেন প্রিন্স রুবেল আর সংগীতায়োজনে তরিক। জনপ্রিয় লেখক ও নির্মাতা সাদাত হোসাইনের গল্প ও ভিডিও নির্মাণে এই গানে মডেল হিসেবে দেখা যাবে মঈন হাসান ও অনামিক সরকারকে।

কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুল নিয়ে আসবেন 'হাসবো আবার আমরা'। হাসান মতিউর রহমানের কথায়, নাজির মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। কাজী শুভর নতুন গান 'পোড়াইয়া মারলি আমারে' থাকছে এই ঈদ আয়োজনে। হানিফ খানের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ। গানটির ভিডিও নির্মাণ করেছেন আল মাসুদ। লুৎফর হাসান 'তোমার কথায় ধাক্কা লাগে' নিয়ে হাজির হচ্ছেন এবারের ঈদে। নিজের কথা ও সুরে তিনি কণ্ঠে ধারণ করেছেন এই গান। সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। আল মাসুদ নির্মাণ করেছেন 'তোমার কথায় ধাক্কা লাগে' গানের ভিডিও। অয়ন চাকলাদার শ্রোতাদের জন্য নিয়ে আসছেন স্যাড রামান্টিক গান 'তবুও ভালোবেসে যাবো'। স্নেহাশীষ ঘোষের কাব্যমালায় সুর ও সংগীতায়োজন করেছেন অয়ন নিজেই। গানটির ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। মডেল হিসেবে আছেন ইমরান আহমেদ সওদাগর ও আরিয়ানা জামান।

তরুণ শিল্পী শেখ সাদী এবারের ঈদে তার ভক্ত-শ্রোতাদের জন্য নিয়ে আসছেন নতুন গান 'মন'। নিজেই লিখেছেন এই গান। সুর ও সংগীতায়োজন করেছেন মাহমুদুল হাসান রোমান্স। ভিডিও নির্মাণ করেছেন আবিদ হাসান। ভিডিওতে মডেল হিসেবে শেখ সাদীর সঙ্গে দেখা যাবে মারিয়া নুনিকে। সাবরিনা বশিরের 'আমি নিজেরে হারাই' শিরোনামের গানটিও থাকছে এই আয়োজনে। শাহরিয়ার আলম মার্সেলের সুর ও সংগীতায়োজনে গানটির কথা লিখেছেন মেহেদী হাসান লিমন। সৌমিত্র ঘোষ ইমনের পরিচালনায় গানের ভিডিওতে সাবরিনা বশিরের সঙ্গে আছেন রিয়াদ।

আরেক আলোচিত প্রতিষ্ঠান গানচিলের ব্যানারে প্রকাশ পাচ্ছে মিনারের কণ্ঠে 'একটুখানি', শ্রদ্ধেয় হাসান মতিউর রহমানের কথায় ইমরানের কণ্ঠে 'কবর', মাহাদী, এলিটা, পড়শী ও মাহাতিম সাকিবের কণ্ঠে 'যে ঝড়'। এছাড়া অর্ণবের কণ্ঠে 'চোরা কাটা', ঈশান মিত্রার কণ্ঠে 'বাড়ি যাবো বাড়ি যাচ্ছি', মিনারের 'খুব বরষায়', ২৩ মে থেকে ২৫ মে গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে একের পর এক প্রকাশিত হবে এসব গান। এছাড়া গানগুলো উপভোগ করতে পারবেন বাংলাদেশের অডিও স্ট্রিমিং অ্যাপসগুলোতে।

ঈদকে সামনে রেখে ৬টি গান-ভিডিও নিয়ে শ্রোতা-দর্শকদের সামনে হাজির হচ্ছে দেশের অন্যতম প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান সিএমভি। এর মধ্যে গানের তালিকায় রয়েছে তানজীব সারোয়ার ও পূজার 'ফানুস'। সম্প্রতি প্রকাশ হওয়া এই গানচিত্রটিকে ধরা হচ্ছে, এই ঈদের সবচেয়ে বড় বাজেটের মিউজিক ভিডিও হিসেবে। এরপর রয়েছে ঐশীর 'হৃদয়ে পোষাধন'। মিনার মাহমুদের কথায় গানটির সুর-সংগীত করেছে মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় এই সংগীত পরিচালকের গান 'আড়ালে'। এদিকে সোমেশ্বর অলির কথায় ইমরানের বিশেষ গান 'বাবা' গানটিতেও রয়েছে বেশ চমক। এটির সংগীত পরিচালনাও করেছেন মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় আরও একটি বিশেষ গান আসছে মার্সেলের কণ্ঠে। এটির নাম 'উথাল পাথাল প্রেম'।

করোনার কারণে একদম মাত্র গান প্রকাশ করছে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ। তারই অংশ হিসেবে এই ঈদে শ্রোতাদের জন্য প্রতিষ্ঠানটির বিশেষ উপহার 'মেহেদি মিক্সড ৩'। যেই অ্যালবামে গান করেছেন দেশের খ্যাতিমান কয়েকজন সংগীতশিল্পী। এর মধ্যে বাপ্পা মজুমদার গেয়েছেন 'জানতে চেও না', এহসান রাহীর কণ্ঠে 'সাদাকালো', মিজানের 'যুদ্ধের গল্প', অটামনাল মুনের 'বেঁচে নেই'ও তুষার গেয়েছেন 'নিরুদ্ধে'। অ্যালবামের সব গানের কথা লিখেছেন স্যামুয়েল হক। সুর ও সংগীতায়োজন করেছেন মেহেদি।

এনটিভি মার্কস অলরাউন্ডার খ্যাত সাবরিনা সাবা দুটি গান নিয়ে হাজির হচ্ছেন এবারের ঈদে। সংগীতা এবং সাউন্ডটেকের ব্যানারে 'বাইরে কারে খুঁজিস' একক এবং 'শত জনমের প্রেম নামে ডুয়েট গানে কণ্ঠ দিয়েছেন এই গায়িকা। কারে খুঁজিস গানের কথা ও সুর করছেন সাবরিনা সাবা নিজেই। শত জনমের প্রেমের কথা, সুর ও সংগীত করেছেন অনিক সাহান। এছাড়া ন্যান্সির একটি গান প্রকাশ হচ্ছে এবারের ঈদে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে