logo
বুধবার ২৬ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০১ জানুয়ারি ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

পরিশ্রম সফল

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুর-১ আসনে জাতীয় সংসদ নিবার্চন উপলক্ষে কয়েক দিনের পরিশ্রম সফল হয়েছে বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের।

সংগঠনের নেতারা আওয়ামী লীগের মনোনীত প্রাথীর্ আবুল কালাম আজাদের পক্ষে প্রচার-প্রচারণা, ভোটপ্রাথর্নাসহ নিবার্চনের দিন ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসাসহ বিভিন্ন কাযর্ক্রম পরিচালনা করে। বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম জানান, আমাদের লক্ষ্য ছিল সারাদেশের ন্যায় উন্নয়নের ধারাবাহিকতায় বকশীগঞ্জ উপজেলাতেও যেন উন্নয়ন অব্যাহত থাকে, সে জন্য আমরা আওয়ামী লীগের পক্ষে মাঠে কাজ করেছি।

বিতরণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা

ঝিনাইদহের কালীগঞ্জে গরিব ও দুস্থ শিক্ষাথীের্দর মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে খুলনার মেলেটারি কলেজিয়েট স্কুলের শিক্ষাথীর্রা। ২০১৯ সালের এসএসসি ব্যাচের ৬৬ জন শিক্ষাথীর্র আথির্ক সহযোগিতায় সোমবার দুপুরে বলিদাপাড়াস্থ সুনিকেতন পাঠশালার ২০ জন শিক্ষাথীর্র মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এমসিএসকে লায়লা তাবাসসুম রাত্রি, যারিন ইয়েসমিন সুরভী, সুনিকেতন পাঠশালার প্রধান শিক্ষিকা আলহাজ রোকেয়া খাতুন প্রমুখ।

শুভেচ্ছা

বাজিতপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা

কিশোরগঞ্জ-৫ আসনের দুইবারের সংসদ সদস্য আলহাজ মো. আফজাল হোসেন তৃতীয়বারের মতো সংসদ সদস্য নিবাির্চত হয়েছেন। সোমবার সকালে সাপ্তাহিক ইছামতির প্রকাশক ও সম্পাদক শিল্পী বণিক ও ইছামতির পরিবার তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নিবার্চনে ঐক্যফ্রন্টের প্রাথীর্ বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য শেখ মজিবুর রহমান ইকবালকে ১,৭৪,০০০ ভোটের ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো তিনি জয়ী হয়েছেন।

অগ্নিসংযোগ

ঘোড়াঘাট (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার শ্রীচন্দ্রপুর গ্রামে বুলাকিপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়াডর্ আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলামের বাড়িতে খড়ের পালায় রোববার রাত সাড়ে ১২টার দিকে অগ্নিসংযোগ করেছে দুবৃর্ত্তরা। তার বাড়ির বাহিরে খলায় প্রায় সাড়ে সাত বিঘার জমির খড়ের পালা ছিল। শফিকুল ইসলাম জানান, তিনি আওয়ামী লীগ করায় দুবৃর্ত্তরা একাদশ জাতীয় সংসদ নিবার্চনের জের ধরে তার খড়ের পালায় অগ্নিসংযোগ করেছে। এতে প্রায় তার ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করবেন বলে জানান তিনি।

বিজয়

ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদদাতা

একাদশ জাতীয় সংসদ নিবার্চনে টাঙ্গাইল-৩ আসনে আতাউর রহমান খান বিপুল ভোটের ব্যাবধানে নৌকা মাকার্য় বেসরকারিভাবে নিবাির্চত হয়েছেন। সকাল ৮টা থেকে টানা ৪টা পযর্ন্ত ১১৯টি কেন্দ্রে শান্তিপূণর্ভাবে ভোটগ্রহণ চলে। এই আসন থেকে মোট সাতজন প্রাথীর্ নিবার্চনে প্রতিদ্ব›িদ্বতা করেন। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করেন আতাউর রহমান খান। তার প্রাপ্ত ভোটের সংখ্যা দুই লাখ ৪২ হাজার ৪৩৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে লুৎফর রহমান খান আজাদ পেয়েছেন ৯ হাজার ১২২ ভোট।

আনন্দের জোয়ার

রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা

একাদশ জাতীয় সংসদ নিবার্চনে নরসিংদী-৫ রায়পুরা আসনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন সাবেকমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।

২৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত বৃহত্তর রায়পুরায় রয়েছে ৩ লাখ ৭১ হাজার ৫৩৫ জন। এর মধ্যে ভোট পড়েছে ৩ লাখ ২৪ হাজার ২৬৩ ভোট। নৌকা প্রতীক পেয়েছে ২ লাখ ৯৪ হাজার ৪৮৪ ভোট। নিকটতম প্রাথীর্ ধানের শীষ পেয়েছে ২০ হাজার ৪৩ ভোট।

রাজিউদ্দিন রাজু বিজয়ী হওয়ায় নেতাকমীের্দর মাঝে আনন্দের জোয়ার বইছে।

আগুন

পাবর্তীপুর (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের পাবর্তীপুরে ধানের পালায় আগুনে খড় ও ধান ভস্মীভ‚ত হয়েছে। রোববার সন্ধ্যায় পাবর্তীপুর উপজেলার রামপুর ইউনিয়নের ৩নং ওয়াডের্র সিঙ্গিমারী নয়াপাড়ায় এই অগ্নিকাÐটি ঘটে।

প্রত্যেক্ষদশীর্ একই এলাকার অধিবাসী পাবর্তীপুর উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. হামিদুল ইসলাম প্রামাণিক জানান সিঙ্গিমারী হিন্দু পাড়ার ধানের পালায় দুবৃর্ত্তরা অগ্নিসংযোগ করায় ৫টি ধানের পালার ২০০ মণ ধান ও খড় পুড়ে ভস্মীভূত হয়। পড়ে ফায়ার সাভির্স এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফুলেল শুভেচ্ছা

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা

গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের নবনিবাির্চত সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরীকে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। তিনি পরে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, সাধারণ সম্পাদক পৌর মেয়র আতাউর রহমান সরকার, সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, যুগ্ম সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা-১ আসনের নবনিবাির্চত সংসদ সদস্য সোলায়মান হক জোয়াদ্দার্র ছেলুনকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠনের নেতারা। সোমবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিটের পক্ষ থেকে ইউনিট চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন ও সেক্রেটারি ফজলুর রহমানসহ কমিটির নেতারা এ সময় উপস্থিত ছিলেন। এ ছাড়া কৃষকলীগ, মহিলালীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

সড়কে নিহত ১

কাউনিয়া (রংপুর) সংবাদদাতা

রংপুরের কাউনিয়ায় সড়ক দুঘর্টনায় গুরত্বর আহত কহিনুর বেগম (৪১) নামে এক মহিলা রোববার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। ওই দিন বিকাল ৩টায় উপজেলার কুটিরঘাট গ্রাম এলাকায় এ সড়ক দুঘর্টনা ঘটে। নিহত কহিনুর বেগম উপজেলার রাজিব গ্রামের আ. কুদ্দুসের স্ত্রী।

পুষ্পস্তবক অপর্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানানো হয়েছে।

সোমবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধমর্-বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অপর্ণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে নেতারা গোপালগঞ্জ-৩ আসনের নেতাকমীের্দর নিয়ে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মিজার্সহ নেতাকমীর্রা উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধমর্-বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ নেতাকমীের্দর ধন্যবাদ জানিয়ে বলেন, একাদশ জাতীয় সংসদ নিবার্চনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে। আপনাদের ভোটে শেখ হাসিনা চতুথর্বারের মতো প্রধানমন্ত্রী নিবাির্চত হচ্ছেন। এটা আপনাদের ও আমাদের জন্য গবের্র। আগামীতে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরও এগিয়ে যাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে