logo
শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

  বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা   ০১ জানুয়ারি ২০১৯, ০০:০০  

আজাদকে ফের মন্ত্রী করার দাবি

জামালপুরের বকশীগঞ্জের কৃতী সন্তান আবুল কালাম আজাদকে আবার মন্ত্রী করার দাবি উঠেছে। বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলায় সবর্ত্র আলোচনা চলছে তাকে নিয়ে। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নিবার্চনে জামালপুর-১ আসন (বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ) থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নিবাির্চত হন।

খেঁাজ নিয়ে জানা গেছে, ১৯৯১ সালে প্রথমবারের মতো সংসদ সদস্য নিবাির্চত হন আবুল কালাম আজাদ। সেবার বিএনপি সরকার গঠন করায় তেমন উন্নয়ন করতে না পারলেও ১৯৯৬ সালে দ্বিতীয়বার সংসদ সদস্য নিবাির্চত হয়ে তথ্য মন্ত্রণালয় সম্পকির্ত স্থায়ী কমিটির সভাপতি হয়ে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলায় উন্নয়নের যাত্রা শুরু করেন। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নিবার্চনে ফের নিবাির্চত হলে তাকে তথ্য ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী করে আওয়ামী লীগ সরকার। তিনি মন্ত্রী হয়েই এলাকায় ব্যাপক উন্নয়নের কমর্যজ্ঞ শুরু করেন। রাস্তাঘাট, বিদ্যুৎ, অবকাঠামো উন্নয়ন, স্কুল ভবন নিমার্ণ কাজ হয়।

.

এরই মধ্যে ২০১৪ সালে চতুথর্বারের মতো সংসদ সদস্য নিবাির্চত হন। এরপর তাকে দেয়া হয় পরিকল্পনা মন্ত্রণালয় সম্পকির্ত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব।

বিপুল ভোটে নিবাির্চত হওয়ার পর বকশীগঞ্জ উপজেলার মানুুষের মধ্যে নতুন করে আশার সঞ্চার হয়েছে। বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলার মানুষের দাবি উঠেছে নতুন মন্ত্রিসভায় আবুল কালাম আজাদকে গুরুত্বপূণর্ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে তাকে আবারও মন্ত্রী করার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে