logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  স্টাফ রিপোটার্র, কুমিল্লা   ২৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০  

মুরাদনগরে বিস্ফোরক আইনে ছয় মামলা

কুমিল্লা-৩ মুরাদনগর সংসদীয় আসন এলাকার দুই থানায় চার দিনে বিস্ফোরক আইনে ছয়টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় বিএনপি ও এ দলের অঙ্গসংগঠনের ৪৩৪ নেতাকমীের্ক আসামি করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪০ নেতাকমীের্ক।

এসব মামলার কারণে গ্রেপ্তার ও হামলার আতঙ্কে এলাকাছাড়া হয়ে পড়েছে দলটির বিভিন্ন পযাের্য়র হাজারো নেতাকমীর্। এদের মধ্যে অধিকাংশ নেতাকমীর্ একাদশ জাতীয় সংসদ নিবার্চনে বিএনপির প্রাথীর্র ধানের শীষ প্রতীকের ভোট কেন্দ্র সমন্বয়ক, এজেন্ট এবং প্রাথীর্র পক্ষের নিবার্চনসংশ্লিষ্ট দায়িত্বে সম্পৃক্ত। নিবার্চনে ধানের শীষের বিজয় সুনিশ্চিত বুঝতে পেরে দলীয় নেতাকমীর্ ও সমথর্কদের বিরুদ্ধে মিথ্যা ও ভৌতিক অভিযোগে মামলা দিয়ে এভাবে পুলিশি হয়রানির মাধ্যমে বিজয় ছিনিয়ে নেয়ার ষড়যন্ত্র চলছে বলে দাবি করেন বিএনপির প্রাথীর্ কাজী মুজিবুল হক।

খেঁাজ নিয়ে জানা যায়, গত ১৯ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পযর্ন্ত ওই আসনের মুরাদনগর থানায় ৪টি ও বাঙ্গরা বাজার থানায় ২টিসহ ৬টি মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের মোট ৪৩৪ জন নেতাকমীের্ক আসামি করা হয়েছে।

এসব অভিযোগের বিষয়ে মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম ও বাঙ্গরা বাজার থানার ওসি মিজানুর রহমান জানান, ‘আমরা কারো প্রতিপক্ষ না। এখানে নিবার্চনী পরিবেশ শান্তিপূণর্ রাখার জন্য আমাদের সবার্ত্মক চেষ্টা অব্যাহত আছে। অহেতুক কাউকে হয়রানি করা হচ্ছে না।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে