logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  শিক্ষা জগৎ ডেস্ক   ২০ অক্টোবর ২০১৯, ০০:০০  

ঢাবিতে কর্মশালা অনুষ্ঠিত

ঢাবিতে কর্মশালা অনুষ্ঠিত
একাদশ-দ্বাদশ শ্রেণির ছাত্রী এবং তাদের অভিভাবকদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ে সচেতনতামূলক দিনব্যাপী এক কর্মশালা।

১৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি ইন্সটিটিউট (আইআইটি)। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক।

ঢাকার বিভিন্ন কলেজগুলো থেকে ৫০ জন এবং ঢাকার বাইরের কলেজগুলো থেকে ৩৫ জন শিক্ষার্থী ও তাদের সঙ্গে একজন করে অভিভাবক দিনব্যাপী এই কর্মশালায় অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

আইআইটির অধ্যাপক ড. কাজী মুহাইমিন-আস-সাকিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সাউথ এশিয়া রিজিওনাল ডিপার্টমেন্টের সোশ্যাল সেক্টর স্পেশালিস্ট রায়োটেরো হায়াশি, আইআইটির পরিচালক অধ্যাপক ড. মো. শরীফুল ইসলাম, ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী এবং আইআইটি সফটওয়্যার ইঞ্জিনিয়ার্স কমিউনিটির সভাপতি মো. শায়খ শিহাব উদ্দীন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে