বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

নতুনধারা
  ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

শিক্ষা জগৎ ডেস্ক য়

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গবেষণা ও থিসিস উন্নীতকরণ এবং সেগুলো উন্নতমানের জার্নালে প্রকাশ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অর্থায়নে ও বাকৃবি রিসার্চ সিস্টেমের (বাউরেস) তত্ত্বাবধায়নে চলমান বিভিন্ন প্রকল্পে সহযোগী গবেষক হিসেবে ৮০ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় বাউরেসের পরিচালক অধ্যাপক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার, সহযোগী পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক এবং সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রুমা রায় উপস্থিত ছিলেন। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক শিক্ষার্থীদের গবেষণা ও থিসিস কীভাবে সমৃদ্ধ করা যায় এবং সেগুলো কীভাবে উচ্চমানের জার্নালে প্রকাশ করা যায় এ বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। এ সময় উন্নতমানের ও আদর্শ থিসিস লেখার বিভিন্ন কৌশল বর্ণনা করেন তিনি। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71378 and publish = 1 order by id desc limit 3' at line 1