বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ঢাবিতে সেমিনার অনুষ্ঠিত

নতুনধারা
  ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

শিক্ষা জগৎ ডেস্ক য়

ঢাকা বিশ্ববিদ্যালয় উচ্চতর মানববিদ্যা গবেষণা কেন্দ্রের উদ্যোগে ৮ সেপ্টেম্বর লেকচার থিয়েটার ভবন কেন্দ্রের মমতাজুর রহমান তরফদার সভাকক্ষে 'বাংলাদেশের প্রেক্ষাপটে রোগীর তথ্য অধিকার : একটি পর্যালোচনা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সাবেক অধ্যাপক রাশিদা আখতার খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে যৌথভাবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমেদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সোচনা শোভা। প্রবন্ধের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন ঢাবি দর্শন বিভাগের অধ্যাপক ড. নাইমা হক। অনুষ্ঠান সঞ্চালন করেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এম মতিউর রহমান।

মূল প্রবন্ধে বক্তাদ্বয় বাংলাদেশের রোগীদের স্বার্থ সংরক্ষণে ও সৎ চিকিৎসকদের অনুপ্রেরণা দিতে আইনগত ব্যবস্থা হিসেবে রোগীর তথ্য অধিকার সংরক্ষণের আলাদা ব্যবস্থা নেয়ার ওপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে রোগীর তথ্য অধিকার এখনও একটি অস্পষ্ট বিষয়। রোগীর মর্যাদা ও অন্যান্য অধিকার যাতে লঙ্ঘিত না হয় সেদিকে চিকিৎসকদের খেয়াল রাখতে হবে। রোগীদের জন্য তথ্য-আইন হলে এই পরিস্থিতির উন্নতি হতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66368 and publish = 1 order by id desc limit 3' at line 1