logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৪ জুন ২০১৯, ০০:০০  

ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন

ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন
শিক্ষা জগৎ ডেস্ক

বাংলাদেশ ইতিহাস পরিষদের ৪৯তম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলন ২২ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের প্রতিপাদ্য ছিল 'ইতিহাসে নারী: দক্ষিণ এশিয়া প্রসঙ্গ'।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ ইতিহাস পরিষদের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সম্মেলনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি দিনব্যাপী এই সম্মেলন উদ্বোধন করেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুলস্নাহ ও সদ্য বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ ইতিহাস পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী স্বাগত বক্তব্য দেন। পরিষদের কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ হুমায়ুন কবির ধন্যবাদ জ্ঞাপন করেন। পরিষদের যুগ্ম-সম্পাদক মো. আবদুর রহিম অনুষ্ঠান সঞ্চালন করেন।

সম্মেলনের ৬টি অধিবেশনে ৩৫টি প্রবন্ধ উপস্থাপন করা হয়। বাংলাদেশ এবং ভারতের খ্যাতিমান ইতিহাসবিদ, গবেষক ও শিক্ষাবিদরা এসব প্রবন্ধ উপস্থাপন করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে