logo
মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৬

  শিক্ষা জগৎ ডেস্ক য়   ০৭ জুলাই ২০২০, ০০:০০  

সিকৃবিতে ৪র্থ সিলেট চলচ্চিত্র উৎসব

সিকৃবিতে ৪র্থ সিলেট চলচ্চিত্র উৎসব
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের উদ্বোধন হয়েছে। ৫ জুলাই ১০ দিনব্যাপী এই উৎসবের পর্দা উঠেছে। চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত।

৫ জুলাই সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিটু চৌধুরী। উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার। জুরি বোর্ডে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, ওয়াহিদ ইবনে রেজা, মোক্তাদির ইবনে ছালাম, অভিনেতা মনোজ কুমার, বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।

আলোচনা অনুষ্ঠানগুলোতে উৎসবের জুরি সদস্যদের পাশাপাশি অংশ নেবেন বাংলাদেশি নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ, নির্মাতা শামীম আখতার, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, ভারতীয় নির্মাতা অর্ণব মিদ্যা, চলচ্চিত্র পৃষ্ঠপোষক বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, ভারতীয় অভিনেত্রী অবন্তিকা বিশ্বাস, উর্মিলা মহন্ত, গায়িকা জুন চ্যাটার্জি, অভিনেতা সোহম মজুমদারসহ বাংলাদেশ, ভারত, ইরান, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, মেক্সিকো, রাশিয়া, যুক্তরাজ্য, মিশর, ব্রাজিল, পাকিস্তান, বেলজিয়াম, আর্জেন্টিনা ও ভেনিজুয়েলা থেকে ৪০ জন চলচ্চিত্র নির্মাতা।

বিশ্ব চলচ্চিত্র, বিভিন্ন দেশে স্বাধীন চলচ্চিত্র নির্মাণের প্রেক্ষাপট, মহামারি পরবর্তী চলচ্চিত্রের বিপণন ব্যবস্থা, নবাগত নির্মাতাদের চলচ্চিত্রের মানসম্মত, চলচ্চিত্র সমালোচনার বর্তমান প্রেক্ষাপট, কৃষি খাতের উন্নয়ন ও জনসচেতনতা সৃষ্টিতে চলচ্চিত্রের ভূমিকাসহ আরও নানা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা ও সমাপনী অনুষ্ঠান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ওয়েবসাইট (যঃঃঢ়ং://ংধঁভং.ড়ৎম), সিলেট চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইট (যঃঃঢ়ং://ভবংঃরাধষ.ংধঁভং.ড়ৎম), ফেসবুক পেজ (যঃঃঢ়://ভধপবনড়ড়শ.পড়স/ংধঁভংড়ভভরপরধষ) ও ইউটিউব চ্যানেলে (যঃঃঢ়://ুড়ঁঃঁনব.পড়স/ংধঁভংড়ভভরপরধষ) প্রচারিত হবে। অনলাইনে উৎসবের সব আয়োজন উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে