বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সব বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ০১ জুন ২০২০, ০০:০০

অবশেষে স্কুল-কলেজের সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের ছুটি বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৫ জুন পর্যন্ত পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর যাবতীয় কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। অবশ্য আগে থেকেই এই করে আসছিল শিক্ষার্থী।

এদিকে অনলাইন কোর্স/ডিস্টেন্স লার্নিং অব্যাহত রাখতে বলা হয়েছে। ২৯ মে ইউজিসির ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ইউজিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ থেকে সুরক্ষার স্বার্থে আগামী ১৫ জুন পর্যন্ত দেশের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে ইউজিসি কর্তৃপক্ষের সঙ্গে সাক্ষাৎ ও সরাসরি সভার পরিবর্তে ভার্চুয়াল সভা, পত্র যোগাযোগ এবং ই-মেইলের মাধ্যমে প্রয়োজনীয় কার্যক্রম সম্পাদনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয় বন্ধের মধ্যে অনলাইনে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে। পাশাপাশি ইউজিসির প্রদত্ত শর্তগুলো অনুসরণ করে বেসরকারি বিশ্ববিদ্যালয় পরীক্ষা আয়োজন করা যাবে বলেও উলেস্নখ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100826 and publish = 1 order by id desc limit 3' at line 1