logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২৮ মার্চ ২০২০, ০০:০০  

ইতালির দক্ষিণেও করোনা সংক্রমণের আশঙ্কা

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) ইতালি যেন এক মৃতু্যপুরীতে পরিণত হয়েছে। গত কয়েকদিন নতুন করে আক্রান্তের সংখ্যা ও মৃতু্য কিছু কমে এসেছে। তবে আশঙ্কা করা হচ্ছে, এবার ইতালির দক্ষিণাঞ্চল ভাইরাসটির নতুন কেন্দ্রস্থলে পরিণত হতে পারে। সংবাদসূত্র : বিবিসি

ইতালিতে করোনাভাইরাসের কেন্দ্রস্থল লোমবার্ডি, এলাকাটি দেশটির উত্তরাঞ্চল। সাম্প্রতিক পরিসংখ্যান ইঙ্গিত দিচ্ছে, লোমবার্ডিতে ভাইরাসের প্রাদুর্ভাব মন্থর হতে শুরু করেছে। তবে অপেক্ষাকৃত দরিদ্র এলাকা বলে পরিচিত দেশটির দক্ষিণাঞ্চলে মৃতু্যর সংখ্যা ক্রমেই বাড়ছে। এতে আশঙ্কা করা হচ্ছে, এলাকাটির চিকিৎসা ব্যবস্থা হয়তো প্রাদুর্ভাব মোকাবিলা করতে সংকটে পড়তে পারে।

ইতালিতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৮১ হাজার এবং মৃতের সংখ্যা বৃহস্পতিবার পর্যন্ত ৮ হাজার ২১৫। বৃহস্পতিবার পর্যন্ত চারদিনে নতুন আক্রান্ত হওয়ার সংখ্যা আগের কয়েকদিনের তুলনায় কিছুটা কম।

এখন পর্যন্ত দক্ষিণাঞ্চলে সংক্রমণ ও মৃতু্যর সংখ্যা উত্তরাঞ্চলের চেয়ে অনেক কম। কিন্তু নেপলসের কাছাকাছি কাম্পানিয়া ও রোমের লাজিও এলাকায় প্রাদুর্ভাব বাড়তে শুরু করেছে। অভিজাত উত্তরাঞ্চলের তুলনায় এসব এলাকায় চিকিৎসা ব্যবস্থা দুর্বল বলে বিবেচনা করা হয়। কাম্পানিয়ায় ৭৪ ও লাজিওয়ে ৯৫ জনের মৃতু্য হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে