logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  যাযাদি ডেস্ক   ২৭ মার্চ ২০২০, ০০:০০  

ভারতে মৃতু্য বেড়ে ১৪, কাশ্মীরে প্রথম

বিশ্বজুড়ে ছড়িয়ে মহামারিতে রূপ নেওয়া নভেল করোনাভাইরাস সংক্রমণে মহারাষ্ট্র রাজ্যে চতুর্থ রোগীর মৃতু্য আর কাশ্মীরে প্রথম রোগীর মৃতু্যতে ভারতে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার সকালে কাশ্মীরের শ্রীনগরের সরকারি বক্ষব্যাধি হাসপাতালে ৬৫ বছর বয়সি এক ব্যক্তির মৃতু্য হয়। সংবাদসূত্র : এনডিটিভি

তিন দিন আগে শ্রীনগরের হায়দেরপুরা এলাকার এ বাসিন্দার দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছিল। সম্প্রতি তিনি উত্তরপ্রদেশের দেওবন্দ ও দিলিস্নর মসজিদগুলোতে উপস্থিত হওয়ার পাশাপাশি দেশজুড়ে ভ্রমণ করে ১৬ মার্চ বাড়িতে ফিরেছিলেন।

এ মৃতু্যর পর পুরো হায়দেরপুরা মহলস্নাটি সিল করে দেওয়া হয়েছে এবং মৃত ব্যক্তির সংস্পর্শে আসা লোকজনকেও শনাক্ত করা শুরু হয়। ওই মৃত ব্যক্তির সংস্পর্শে আসা আরও চার জনের দেহে বুধবার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর আগে থেকেই শ্রীনগরে সাত চিকিৎসকসহ ৭০ জনের বেশি লোক কোয়ারেন্টিনে ছিল।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত জম্মু-কাশ্মীরে আক্রান্ত ১১ জন শনাক্ত হয়েছে, এদের মধ্যে একজন সুস্থ হওয়ার পর তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ভারতে করোনাভাইরাস সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে শনাক্ত হওয়া আক্রান্তের সংখ্যা ১২০ জনের বেশি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে