logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  যাযাদি ডেস্ক   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

ট্রাম্পের আমলে যুক্তরাষ্ট্রে বণর্বাদী আচরণ বৃদ্ধি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে দেশটিতে বণর্বাদী আচরণ বেড়েছে বলে নতুন এক গবেষণায় বলা হয়েছে। বুধবার ‘পলিটিকো’ ম্যাগাজিন ও ‘মনির্ং কনসাল্ট’ নামের একটি গবেষণা কোম্পানি এ তথ্য প্রকাশ করেছে। ভাজিির্নয়ার শালোর্টসভিলিতে ‘ইউনাইটেড দ্য রাইট’ র‌্যালিতে সহিংসতার ঘটনার বষর্পূতি উপলক্ষে এ গবেষণা প্রতিবেদনটি প্রকাশ করা হয়। ২০১৭ সালের ১১-১২ আগস্টের ওই সহিংসতায় তিনজন নিহত হন। সংবাদসূত্র : সিএনএন

গবেষণায় দেখা গেছে, নিবন্ধিত ভোটারের ৫৫ শতাংশ মনে করেন, ট্রাম্প যুগে বিভিন্ন ধমর্ ও বণের্র মানুষের মধ্যে তিক্ততা তৈরি হয়েছে।

দেশটির শ্বেতাঙ্গ ভোটারদের বেশির ভাগ মনে করেন, বণর্বাদী সম্পকর্ আগের চেয়ে খারাপ হয়েছে। আর হিস্প্যানিকদের মধ্যে ৬০ শতাংশ এবং আফ্রো-আমেরিকানদের ৭৯ শতাংশ মনে করেন, বণর্বাদী ঘটনা বেড়েছে।

তবে ক্ষমতাসীন রিপাবলিকানদের এক বড় অংশ মনে করছে, বণর্বাদী সম্পকের্র উন্নতি হচ্ছে। অথচ বিরোধী শিবির ডেমোক্রেটদের ৮২ শতাংশ এর বিপরীত মত দিয়েছেন বলে গবেষণায় দেখা গেছে।

উল্লেখ্য, ২০১৭ সালের সহিংসতার কারণে চলতি বছর শালোর্টসভিলিতে ইউনাইট দ্য রাইট র‌্যালি করতে দেবে না স্থানীয় প্রশাসন। ফলে সংগঠনটির নেতাকমীর্রা ওয়াশিংটনে রোববার র‌্যালির আয়োজন করেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে