logo
  • Mon, 20 Aug, 2018

  অনলাইন ডেস্ক    ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

গাজায় ইসরাইলের একের পর এক বিমান হামলা

গভর্বতী নারী ও দেড় বছরের শিশুসহ নিহত ৩

গাজায় ইসরাইলের একের পর এক বিমান হামলা
গাজায় ইসরাইলি বিমান হামলা
যাযাদি ডেস্ক

ফিলিস্তিনের গাজা ভ‚খÐে ইসরাইলি বাহিনীর একের পর এক বিমান হামলায় এক গভর্বতী নারী ও তার দেড় বছর বয়সী শিশুসহ তিনজন নিহত হয়েছে। ইসরাইলি ভ‚খÐের দিকে হামাসের ছোড়া শতাধিক রকেটের প্রতিক্রিয়ায় বুধবার তেল আবিব এ হামলা চালায় বলে জানা গেছে। হামাসের রকেটে ইসরাইলের কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। সংবাদসূত্র : বিবিসি, রয়টাসর্

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মধ্য গাজার জাফারাউয়ি এলাকায় ইসরাইলি বিমান হামলায় ২৩ বছর বয়সী গভর্বতী নারী এনাস খামমাশ ও তার ১৮ মাসের শিশুকন্যা নিহত হয়েছে। হামলায় এনাসের স্বামী আহত হয়েছেন। বিমান হামলায় উত্তর গাজায় হামাসের এক সদস্য নিহত ও গাজার বিভিন্ন এলাকায় আরও অন্তত ১২ জন আহত হয়েছে বলেও নিশ্চিত করেছেন ওই কমর্কতার্রা। গাজায় বিমান হামলার বিষয়ে তেল আবিব কোনো মন্তব্য করেনি।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, বুধবার তাদের একটি সঁাজোয়া যান ‘জঙ্গিদের’ গুলির মুখে পড়লে সহিংসতার সূচনা ঘটে। পাল্টা প্রতিক্রিয়ায় ইসরাইল ট্যাংক থেকে গুলি ছুড়লে পরে তাদের ভ‚খÐ বরাবরও শতাধিক রকেট ছুটে আসে।

বুধবার রাতের ওই রাকেট হামলার দায় স্বীকার করেছে হামাসের সামরিক শাখা। চলতি সপ্তাহের শুরুর দিকে গাজার উত্তর অংশে হামাসের সীমান্ত চৌকি লক্ষ করে ইসরাইলের গোলা বষের্ণর ঘটনায়ও দুই ফিলিস্তিনি নিহত হয়েছিলেন।

আইডিএফের টুইটার অ্যাকাউন্ট থেকে হামাসের অস্ত্র কারখানা ও গুদামসহ ১৪০টির বেশি সামরিক স্থাপনায় ইসারাইলি বিমানের হামলার কথা জানানো হয়েছে। আইডিএফ বলেছে, গাজা উপত্যকা থেকে ইসরাইলি ভ‚খÐে ছোড়া রকেটের প্রতিক্রিয়ায় সন্ধ্যা থেকে রাতের মধ্যে এসব হামলা চালানো হয়। ইসরাইলি ভ‚খÐ লক্ষ করে প্রায় ১৫০টি রকেট ছোড়া হয়েছিল বলে দাবি করেছে তারা। রকেটে ক্ষতিগ্রস্ত এসদেরত শহরের বাড়িঘর ও গাড়ির ছবি দেখিয়েছে ইসরাইলি টেলিভিশন।

ইসরাইলের সঙ্গে অস্ত্রবিরতি প্রসঙ্গে মিসর ও জাতিসংঘের দেয়া প্রস্তাব নিয়ে আলোচনায় হামাসের শীষর্ কমর্কতাের্দর একটি প্রতিনিধিদলের গাজা সফরের পরপরই সীমান্তে এ পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটল।

জাতিসংঘের মধ্যপ্রাচ্যবিষয়ক দূত নিকোলাই ¤øাদেনভ বুধবার ইসরাইলি ভ‚খÐ বরাবর ছোড়া হামাসের রকেট হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। উত্তেজনা প্রশমনে দুই পক্ষকে সংযত হওয়ারও আহŸান জানিয়েছেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=7271' at line 3