logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২০ অক্টোবর ২০১৯, ০০:০০  

জনমত জরিপ

ভারতের দুই রাজ্যের নির্বাচনে ফের উঠবে গেরুয়া ঝড়

ভারতের মহারাষ্ট্র এবং হরিয়ানায় আসন্ন বিধানসভা নির্বাচনে আবারও গেরুয়া ঝড় উঠতে যাচ্ছে বলে জনমত জরিপ থেকে জানা গেছে। এর মাধ্যমে দ্বিতীয়বার ক্ষমতায় আসতে যাচ্ছে বিজেপি। সংবাদসূত্র : ইনডিয়ান এক্সপ্রেস

এই দুই রাজ্যর নির্বাচনী প্রচারে গিয়েছিলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ হেভিওয়েট বিজেপি নেতারা। তবে নির্বাচনী প্রচারে পিছিয়ে ছিল না বিরোধী দলগুলোও। নির্বাচনী প্রচারে এই দুই রাজ্যতে এসে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী।

এবিপির সি ভোটারের জরিপ জানাচ্ছে বিজেপির জয়ের কথা। জরিপ অনুযায়ী, এই দুই রাজ্যেই কংগ্রেসের আসন ঠেকতে পারে একেবারে তলানিতে। দুই রাজ্যেই বিজেপি ঝড়ের সামনে রাফায়েল ও হিন্দুত্ব নিয়ে কংগ্রেসের প্রতিবাদ যে ভোটবাক্সে পড়বে না, তা এই জরিপ থেকে একপ্রকার নিশ্চিত। এবিপির জরিপের সঙ্গে মিলে গেছে আইএএনএস সি জরিপও। তাদের করা জরিপ অনুসারেও কংগ্রেসের আসন সংখ্যা কমবে।

অর্থাৎ, এই দুই রাজ্যে পুনরায় মুখ্যমন্ত্রী পদে যে দেবেন্দ্র ফড়নবিশ ও মনোহর লাল খাট্টার থাকবেন তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে ফল জানার জন্য অপেক্ষা করতে হবে ২৪ অক্টোবর পর্যন্ত।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে