logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২০ অক্টোবর ২০১৯, ০০:০০  

'ওভিদিওকে ছেড়ে দিয়ে সঠিক কাজ করেছে পুলিশ'

মাদক সম্রাট এল চ্যাপোর ছেলে ওভিদিও গুজম্যানকে ছেড়ে দিয়ে পুলিশ সঠিক কাজ করেছে বলে মন্তব্য করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, মাদক সম্রাটের ছেলেকে গ্রেপ্তার না করার সিদ্ধান্তের ফলে অনেক মানুষের জীবন বেঁচে গেছে। সংবাদসূত্র : বিবিসি

এর আগে, নিয়মিত টহলের অংশ হিসেবে একটি বাড়িতে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ওই বাড়ি থেকে ওভিদিও গুজম্যান লোপেজকে আটক করে পুলিশ। এরপর তাকে মুক্ত করতে নিরাপত্তা বাহিনীর ওপর ব্যাপক হামলা চালায় চোরাকারবারিরা। সেই সঙ্গে শহরের বিভিন্ন স্থানে তান্ডবও চালায় তারা। তারা নগরীজুড়ে বেশ কয়েকটি যানবাহনে আগুন ধরিয়ে দেয়।

পরে মেক্সিকোর কুলিয়াকান শহরে একটি মাদকচক্রের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়। বন্দুকযুদ্ধের মুখে এল চ্যাপোর ছেলেকে ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। গণমাধ্যম জানায়, ওই বন্দুকযুদ্ধে আটজন নিহত এবং আহত হন অন্তত ২১ জন।

'এল চ্যাপো' নামে কুখ্যাত ৬২ বছর বয়সী গুজম্যান বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি কারাগারে রয়েছেন। যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত গুজম্যানকে সেখানে অত্যন্ত সুরক্ষিত কারাগারে অন্তত ৩০ বছর কারাভোগ করতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে