শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ধর্ম অবমাননার অভিযোগ

পাকিস্তানে মন্দিরে স্কুলে হামলা

যাযাদি ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

কথিত ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে একদল লোক একটি স্কুল ও একটি হিন্দু মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। স্কুলটির প্রধান শিক্ষক মহানবী হজরত মোহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ তাদের। সংবাদসূত্র : ডন, রয়টার্স

ঘটনাটি ঘটেছে সোমবার সিন্ধু প্রদেশে। স্কুলটির এক ছাত্রই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনেছে। এরপর একদল উত্তেজিত জনতা স্কুলটিতে ও নিকটবর্তী একটি মন্দিরে হামলা চালিয়ে তছনছ করে বলে ঘোটকি জেলার পুলিশ প্রধান জানিয়েছেন।

ওই প্রধান শিক্ষককে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে এবং ধর্ম অবমাননা ও দাঙ্গা, উভয় বিষয়ে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন তিনি। পুলিশপ্রধান বলেন, প্রধান শিক্ষক সচেতনভাবে কিছু করেছেন বলে মনে হচ্ছে না।

পাকিস্তানের স্বাধীন মানবাধিকার কমিশন স্কুলে ও মন্দিরে হামলার নিন্দা জানিয়ে কর্তৃপক্ষকে আশু ব্যবস্থা নেয়ার তাগিদ দিয়েছে।

ধর্ম অবমাননার জন্য পাকিস্তানে মৃতু্যদন্ডের বিধান আছে। ৯৫ শতাংশ মুসলমান বাসিন্দার এই দেশটির বস্নাসফেমি আইন অত্যন্ত কঠোর। তবে এই আইনে এ পর্যন্ত কারও মৃতু্যদন্ড কার্যকর না হলেও উত্তেজিত জনতা কয়েকজনকে বিভিন্ন সময় পিটিয়ে মেরেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67134 and publish = 1 order by id desc limit 3' at line 1