logo
শনিবার ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৭ জুন ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন

রুশ হস্তক্ষেপ নিয়ে মুলার

প্রকাশ্যে কথা বলবেন

যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক বিশেষ উপদেষ্টা (স্পেশাল কাউন্সেল) রবার্ট মুলার ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের ব্যাপারে তার প্রতিবেদনের বিষয়ে আগামী ১৭ জুলাই প্রকাশ্যে কথা বলতে রাজি হয়েছেন। মঙ্গলবার প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় ও গোয়েন্দা কমিটি একথা জানিয়েছে।

টুইটার বার্তায় গোয়েন্দা কমিটির চেয়ারম্যান অ্যাডম স্কিফ বলেন, 'রবার্ট মুলার তদন্ত প্রতিবেদন অনুযায়ী কংগ্রেসের সামনে তার মতামত দিতে সম্মত হয়েছেন। আর প্রত্যেক মার্কিন নাগরিকের উদ্বেগ থাকায় তারা মুলারের প্রকাশ্য বক্তব্য শুনতে চায়।'

গত এপ্রিলে প্রকাশিত মুলারের প্রতিবেদনে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কাজে নিয়োজিত ব্যক্তি এবং সরকার সংশ্লিষ্ট রাশিয়ার নাগরিকদের মধ্যে অনেকবার যোগাযোগের বিষয় তুলে ধরা হয়েছে এবং এই তদন্ত বাধাগ্রস্ত করতে প্রেসিডেন্ট বিভিন্নভাবে চেষ্টা করেছেন এমন প্রমাণ দেয়া হয়েছে। সংবাদসূত্র : এএফপি অনলাইন

অস্ট্রেলিয়ায় অগ্নিকান্ডে

তিন শিশু নিহত

যাযাদি ডেস্ক

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে একটি বাড়িতে আগুন লেগে তিন শিশুর মৃতু্য হয়েছে। বুধবার স্থানীয় সময় ভোররাত প্রায় সাড়ে ৩টার সময় সিডনির ২০০ কিলোমিটার উত্তর-পশ্চিমের সিঙ্গেলটনের ওই বাড়িতে দমকল কর্মীদের ডাক পড়ে।

দমকল কর্মীরা এসে প্রতিবেশীদের ওই বাড়ির আগুন নেভানোর চেষ্টা করতে দেখেন। তখনো 'ফায়ার অ্য্যালার্ম' বাজছিল। এরপর দমকল কর্মীরা বাড়ির ভেতর থেকে ১১ বছর বয়সী এক বালকের লাশ উদ্ধার করেন। তারা বাড়িটি থেকে পাঁচ বছর বয়সী দুই যমজ বোনকে বের করে হাসপাতালে পাঠান, কিন্তু সেখানে তাদের মৃতু্য হয়।

এর আগে প্রতিবেশীরা আট বছর বয়সী এক বালিকা ও ৩১ বছর বয়সী একজন নারীকে উদ্ধার করতে পেরেছিল। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে তারা অসুস্থ হয়ে পড়েন। ওই নারীর শরীরের কিছু অংশ পুড়ে গেছে।

আগুন লাগার কারণ তখনও জানা যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষগুলো। সংবাদসূত্র : বিবিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে