শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুরসির জন্মস্থানে মিসরীয় সেনাবাহিনীর অভিযান

যাযাদি ডেস্ক
  ২৪ জুন ২০১৯, ০০:০০
আপডেট  : ২৪ জুন ২০১৯, ১৩:২০

মিসরের প্রয়াত সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির জন্মস্থানে অভিযান চালিয়েছে দেশটির সেনাবাহিনী। জানা গেছে, আল-এদওয়াহ গ্রামে অভিযান চালিয়ে সেখানকার বহু মানুষকে আটকও করেছে সেনারা। সংবাদসূত্র : আল-জাজিরা, পার্স টুডে

জানা গেছে, সেনাবাহিনীর সদস্যরা এখনো ওই গ্রাম অবরুদ্ধ করে রেখেছে। মুরসির মৃতু্যকে কেন্দ্র করে তার গ্রামের লোকজন যেন সরকারবিরোধী বিক্ষোভে অংশ নিতে না পারে, সে জন্য মিসরের সেনাবাহিনী এ ব্যবস্থা নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সেনাবাহিনীর হাতে ক্ষমতাচু্যত হওয়ার পর থেকেই মিসরীয় কারাগারে বন্দি ছিলেন মুরসি। গত ৭ মে তিনি আদালতে নিজের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। বলেছিলেন, তার জীবন হুমকির মুখে। ১৭ জুন রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, 'আদালতের এজলাসে হঠাৎ পড়ে গিয়ে' মুরসির মৃতু্য হয়েছে। জাতিসংঘ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মুরসির মৃতু্যর ঘটনায় যথাযথ ও স্বাধীন তদন্ত দাবি করেছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হয়নি বলে তার পরিবার ও আইনজীবীরা অভিযোগ করেছেন।

জাতিসংঘ মানবাধিকার দপ্তরের মুখপাত্র রুপার্ট কোলভিল এক বিবৃতিতে বলেছেন, আটকাবস্থায় মুরসিকে পর্যাপ্ত স্বাস্থ্যসেবা দেয়া হয়েছে কিনা, পরিবার ও আইনজীবীদের সঙ্গে তার যোগাযোগের যথেষ্ট সুযোগ ছিল কিনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55086 and publish = 1 order by id desc limit 3' at line 1