logo
শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১৩ জুন ২০১৯, ০০:০০  

কলকাতায় বিজেপির বিক্ষোভে জলকামান-কাঁদানে গ্যাস

কলকাতায় বিজেপির বিক্ষোভে জলকামান-কাঁদানে গ্যাস
বিক্ষোভকারীদের ওপর জলকামান নিক্ষেপ
ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে দলীয় কর্মী হত্যার প্রতিবাদে ও রাজ্যে আইনশৃঙ্খলা অবনতির অভিযোগে কলকাতায় বিজেপির বিক্ষোভ মিছিল পুলিশ পিটিয়ে ও জলকামান ছুড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। বুধবার ব্যারিকেড ভেঙে ওই মিছিল কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারের দিকে এগোনোর চেষ্টা করলে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তবে বিজেপি নেতা ও এমপি অর্জুন সিং লালবাজার অভিযান সফল হয়েছে বলে দাবি করেছেন। সংবাদসূত্র : পার্স টুডে, এবিপি নিউজ

রাজ্য বিজেপির শীর্ষ পর্যায়ের নেতা ও দলীয় এমপিদের উপস্থিতিতে 'লালবাজার অভিযান' নাম দিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। দুপুরে কয়েক হাজার বিজেপি সমর্থক লালবাজারের দিকে এগোনোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের তুমুল ধস্তাধস্তি ও হাতাহাতি হয়। স্থানীয় সময় দুপুর ১টার দিকে বিজেপির দুই নারী সমর্থক আচমকা পুলিশি বেড়াজাল পেরিয়ে 'জয় শ্রীরাম', স্স্নোগান দিয়ে দলীয় পতাকা হাতে নিয়ে সড়কের ওপরে শুয়ে পড়ে বিক্ষোভ প্রদর্শন করলে নারী পুলিশের একটি দল তাদেরকে সেখান থেকে আটক করে।

তিন হাজার পুলিশ, র্'যাফ' ও কমব্যাট ফোর্স ওই বিক্ষোভ মোকাবেলায় মাঠে নামে। পুলিশের পক্ষ থেকে সংশ্লিষ্ট সড়কে বেশ কয়েকটি জায়গায় লোহার রেলিং দিয়ে ব্যারিকেড বসানো হয়। ড্রোনের সাহায্যে চালানো হয় বিশেষ নজরদারি। তিন স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে রাখা হয় জলকামান ও অন্যান্য ব্যবস্থাপনা।

বিজেপি কর্মীরা পুলিশের প্রথম ব্যারিকেড ভেঙে ফেলে। দুপুর ১টা ৪০ মিনিটে দ্বিতীয় ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিজেপি সমর্থকরা। এ সময় পুলিশের পক্ষ থেকে জলকামান ব্যবহার করে মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা হয়। যদিও তাতে বিশেষ কাজ না হওয়ায় কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ ও লাঠিপেটা করলে বিজেপি কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বিভিন্ন স্থানে বিজেপি নেতারা সড়কের ওপর ধরনায় (অবস্থান ধর্মঘট) বসেন। সেখান থেকে দলীয় কর্মীদের উদ্দেশে ভাষণ দেন নেতারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে