বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে উড়ে এলেন হিলারি

যাযাদি ডেস্ক
  ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে যোগ দিতে ভারতে উপস্থিত হয়েছেন ২০১৬ সালে মাকির্ন প্রেসিডেন্ট নিবার্চনের ডেমোক্রেট প্রাথীর্, সাবেক মাকির্ন পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি ক্লিনটন। বিশ্বের নানা প্রান্ত থেকে অতিথিরাও যেতে শুরু করেছেন। নিমন্ত্রিতদের মধ্যে রয়েছেন নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে ক্রিকেটার শচীন টেন্ডুলকার পযর্ন্ত। বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার কথা সৌদি জ্বালানিমন্ত্রীরও। কোটি কোটি মানুষ তীব্র দারিদ্র্যের মধ্যে বাস করলেও এমন বিশাল খরচের বিয়ের অনুষ্ঠানের বিষয়ে নিয়মিত খেঁাজ রাখছেন ভারতীয়দের অনেকেই। সংবাদসূত্র: ট্রিবিউন, রয়টাসর্, এনডিটিভি

মুকেশ আম্বানি ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। তার মেয়ে ইশা আম্বানির (২৭) বিয়ে হতে যাচ্ছে আগামী বুধবার। পাত্র আনন্দ পরিমল (৩৩)। গত বছরের শুরুর দিকে একটি মন্দিরে পরিমল ইশাকে বিয়ের প্রস্তাব দেন।

এখন থেকেই বিয়ের উৎসব শুরু হয়ে গেছে। রাজস্থানের উদয়পুরে চলছে নাচ, গান, ভোজ ও বিয়েকেন্দ্রিক ধমীর্য় আচার। গুরুত্বপূণর্ প্রভাবশালী ব্যক্তিদের উপস্থিতির জেরে বাড়ানো হয়েছে উদয়পুর বিমানবন্দরের নিরাপত্তা। বিমানবন্দর থেকে আমন্ত্রিত অতিথিদের নিয়ে যেতে রাখা হয়েছে বিলাসবহুল সব গাড়ি। ১২ ডিসেম্বর উদয়পুরে হবে মূল অনুষ্ঠান। সেখানে উপস্থিত হবেন অরিজিৎ? সিং এবং এ আর রহমানের মতো তারকারা। ওই অনুষ্ঠান বিশেষ পারফরম্যান্স করবেন প্রিয়াঙ্কা চোপড়া, শাহরুখ খান। আর বিয়ের অনুষ্ঠান হবে মুম্বাইয়ে আম্বানিদের বাড়ি আনতিল্লাতে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ক্লিনটনদের সঙ্গে আম্বানির সম্পকর্ ১৮ বছর ধরে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে মুকেশের বাবা ধিরুভাই আম্বানির সঙ্গে দেখা হয়েছিল ক্লিনটনের। ধিরুভাই তখন বেঁচে ছিলেন। ক্লিনটনের সঙ্গে আম্বানিদের বৈঠক হয়েছিল ভারতেই। চলতি বছরের শুরুতে এক সম্মেলনে ভাষণ দিতে মুম্বাইয়ে যাওয়া হিলারি ক্লিনটনও বেড়াতে গিয়েছিলেন আম্বানিদের ২৭ তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন ব্যক্তিগত বাসভবনে।

শনিবার ইশার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হন সাবেক মাকির্ন ফাস্টর্ লেডি হিলারি ক্লিনটন। ইশার বিয়ের অনুষ্ঠানে হাজির হতে যুক্তরাষ্ট্র থেকে উড়ে দিল্লি আসেন তিনি। মুকেশ ও নিতা আম্বানি হিলারি ক্লিনটনকে ফুল হাতে দিয়ে অভ্যথর্না জানান। এ সময় ছবিও তোলেন তারা।

বিদেশি অতিথি ছাড়াও শনিবার থেকে উদয়পুরে পেঁৗছতে শুরু করেছেন ভারতীয় শিল্পপতি, রাজনীতিবিদ, খেলোয়াড় ও চলচ্চিত্র তারকারা। প্রভাবশালী শিল্পপতি ল²ী মিত্তাল, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, ক্রিকেটার টেন্ডুলকার ছাড়াও অনুষ্ঠানে যোগ দিচ্ছেন নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ও তার স্বামী নিক জোন্স।

প্রভাবশালী বিজ্ঞাপনী সংস্থা ডাবিøউপিপির সাবেক প্রধান মাটির্ন সোরেল, বিপি গ্রæপের প্রধান বব দুদলে, হাফিংটন পোস্টের প্রতিষ্ঠাতা আরিয়ানা হাফিংটন, টোয়েন্টিথ সেঞ্চুরি ফক্সের প্রধান জেমস মারডক এবং সৌদি জ্বালানিমন্ত্রী খালিদ আল ফালিহকেও বিয়েতে আমন্ত্রণ জানিয়েছেন মুকেশ আম্বানি।

অতিথিদের বিয়ের সব আনুষ্ঠানিকতার তথ্য দিতে চালু হয়েছে অ্যাপ। অতিথিদের জন্য পরিকল্পনা করা হয়েছে একটি কনসাটের্র, যাতে সংগীত পরিবেশন করবেন মাকির্ন গায়িকা বেয়ন্সে। ইশা ও আনন্দের বাগদানের অনুষ্ঠানও সম্পন্ন হয়েছিল মহাআড়ম্বরের সঙ্গে। ইতালির লেক কোমোতে অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রায় ৬০০ অতিথি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26336 and publish = 1 order by id desc limit 3' at line 1