বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০

মারা গেছেন ভারতের

কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত

যাযাদি ডেস্ক

ক্যান্সারে আক্রান্ত ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা অনন্ত কুমার ব্যাঙ্গালুরুর একটি হাসপাতালে মারা গেছেন। সোমবার সকালে ৫৯ বছর বয়সে তার মৃত্যু হয়।

নিউইয়কের্ ক্যান্সারের চিকিৎসা শেষে গত মাসে দেশে ফিরেছিলেন তিনি

ভারতের কেন্দ্রীয় সরকারের রাসায়নিক, সার ও সংসদবিষয়ক মন্ত্রী ছিলেন অনন্ত কুমার। তিনি অটল বিহারি বাজপেয়ির নেতৃত্বাধীন বিজেপির আগের সরকারেরও মন্ত্রী ছিলেন। ১৯৯৮ সালে ওই মন্ত্রিসভার সবচেয়ে তরুণ মন্ত্রী হিসেবে তিনি বেসামরিক বিমান চলাচল, পযর্টন, ক্রীড়া, নগর উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনের মতো বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব সামলিয়েছেন।

কণার্টক থেকে ছয়বার এমপি নিবাির্চত হয়েছিলেন তিনি। জাতিসংঘে কানাড়া ভাষায় ভাষণ দেয়া প্রথম ব্যক্তি তিনি।

তার প্রতি শ্রদ্ধা জানাতে ভারতজুড়ে জাতীয় পতাকা অধর্নমিত রাখা হয়েছে। তার মৃত্যুতে কণার্টক রাজ্য তিন দিনের শোক ঘোষণা করেছে।

সংবাদসূত্র : এনডিটিভি

দাবানলের গ্রাস

ক্যালিফোনির্য়ায় মৃতের

সংখ্যা বেড়ে ৩১

যাযাদি ডেস্ক

প্রায় পঁাচ দিন অতিক্রান্ত। কিন্তু আগুন কমার কোনো লক্ষণই নেই। যুক্তরাষ্ট্রের ক্যালিফোনির্য়ার দুটি ভয়াবহ দাবানলের জেরে প্রাণ সংশয়ে লক্ষাধিক মানুষ। এই দুই দাবানলে মৃতের সংখ্যা ৩১ জনে দঁাড়িয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ, ক্যালিফোনির্য়ার উত্তরাংশে কমপক্ষে ২২৯ জনের কোনো খেঁাজ পাওয়া যাচ্ছে না।

রোববার সন্ধ্যায় পুড়ে যাওয়া একটি বাড়িতে পঁাচজনের লাশ পেয়েছেন উদ্ধারকমীর্রা এবং একটি গাড়িতে আরেকটি লাশ পাওয়া গেছে।

দক্ষিণ ক্যালিফোনির্য়ায় ও উত্তরের ক্যাম্প ফায়ারে পুড়ে ছাই হয়ে গেছে লাখ লাখ মানুষের ঘরবাড়ি। প্রবল বাতাসের কারণে আগুন দ্রæত ছড়িয়ে পড়ছে।

দমকল বাহিনী আগুন নেভানোর প্রবল চেষ্টা করছে, কিন্তু আগুনের তীব্রতা ও গতিবেগ এমনই যে, কোনো কিছুই কাজে আসছে না। এই আগুন নেভাতে গোটা নভেম্বর মাস লেগে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদসূত্র : বিবিসি, রয়টাসর্

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22255 and publish = 1 order by id desc limit 3' at line 1