বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানে তীব্র লড়াই :নিরাপত্তা বাহিনীর ৭৫ সদস্য নিহত

যাযাদি ডেস্ক
  ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০

আফগানিস্তানের বিভিন্ন রণাঙ্গনে তালেবান বিদ্রোহীদের সঙ্গে তীব্র লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর অন্তত ৭৫ জন সদস্য নিহত হয়েছে। রোববার দেশটির গজনি ও ফারাহ প্রদেশের কয়েকটি রণক্ষেত্রে নিরাপত্তা বাহিনীর এসব সদস্য নিহত হয় বলে সোমবার জানিয়েছেন দেশটির কমর্কতার্রা। সংবাদসূত্র : রয়টাসর্ অনলাইন

রোববার রাতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর ফারাহ এবং এর কাছের জেলাগুলোর কয়েকটি চেকপয়েন্টে তালেবান বিদ্রোহীদের হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ৫০ জন সদস্য নিহত হয়। এ সময় দুই পক্ষের মধ্যে কয়েক ঘণ্টা ধরে তুমুল লড়াই চলে।

তালেবান বিদ্রোহীরা চেকপয়েন্টগুলোতে হামলার পাশাপাশি ফারাহ শহর ও নিকটবতীর্ খাকি সাফেদ ও বালা বুলুক জেলায়ও হামলা চালায়। এই লড়াইয়ে ৪৫ আফগান পুলিশ ও পঁাচ সেনা নিহত হয়েছে।

স্থানীয় পুলিশের মুখপাত্র চেকপয়েন্টগুলোতে হামলার কথা নিশ্চিত করে লড়াইয়ে এক তালেবান কমান্ডার ও তার পঁাচ সঙ্গী নিহত হয়েছে বলে জানিয়েছেন। কিন্তু নিরাপত্তা বাহিনীর হতাহতের কোনো তথ্য তার জানা নেই বলে দাবি করেছেন।

আফগানিস্তানের প্রত্যন্ত ও জনবিরল ফারাহ প্রদেশের গ্রাম এলাকাগুলোর অধিকাংশই এখন তালেবানের নিয়ন্ত্রণে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22254 and publish = 1 order by id desc limit 3' at line 1