বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আসামি ধরতে গিয়ে ভারতে গুলিতে নিহত ৮ পুলিশ

যাযাদি ডেস্ক
  ০৪ জুলাই ২০২০, ০০:০০

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে কুখ্যাত এক আসামিকে ধরতে গিয়ে তার সহযোগীদের গুলিতে আট পুলিশ সদস্যের প্রাণ গেছে। বৃহস্পতিবার গভীর রাতে লক্ষ্নৌ থেকে ১৫০ কিলোমিটার দূরে কানপুরের বিকারু গ্রামে এ ঘটনায় পুলিশের গুলিতে আরও তিনজন নিহত হয়েছে। সংবাদসূত্র : এনডিটিভি

বিকাশ দুবে নামের কুখ্যাত এক অপরাধীকে গ্রেপ্তার করতে পুলিশের একটি দল গভীর রাতে বিকারু গ্রামে যায়। হত্যা, অপহরণসহ বিভিন্ন অভিযোগে ৬০টির বেশি মামলা রয়েছে বিকাশের বিরুদ্ধে। সম্প্রতি আরও একটি হত্যাকান্ডে তার নাম এলে তাকে গ্রেপ্তারে অভিযানে যায় পুলিশ।

কিন্তু পুলিশ ওই গ্রামে পৌঁছানোর আগেই একটি বুলডোজার ফেলে রেখে রাস্তা বন্ধ করে দেয় বিকাশের সহযোগীরা। গাড়ি থেকে নেমে পুলিশ গ্রামে ঢোকার সময় শুরু হয় এলোপাতাড়ি গুলি।

উত্তরপ্রদেশ পুলিশের মহাপরিচালক এইচসি অবস্তী জানিয়েছেন, বাড়ির ছাদে উঠে তিন দিক থেকে পুলিশের ওপর গুলি চালানো হয়। তাতে একজন ডেপুটি পুলিশ সুপার, তিনজন এসআই, চারজন কনস্টেবল ঘটনাস্থলেই নিহত হন। আরও চারজন পুলিশ সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে পরে হাসপাতালে পাঠানো হয়।

পুলিশের পাল্টা গুলিতে তিন সন্ত্রাসী নিহত হলেও বিকাশকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। কানপুর পুলিশের প্রধান দীনেশ কুমার বলেন, 'আমরা তাকে গ্রেপ্তার করতে চেয়েছিলাম। কিন্তু সেখানে 'অ্যাম্বুশ' (ঘাপটি মেরে পাল্টা হামলা) করা হলো।'

পরিস্থিতির মোকাবিলায় কনৌজ ও কানপুরের দেহাত থেকে বিপুল সংখ্যক পুলিশ এনে বিকারু গ্রামের আশপাশে মোতায়েন করা হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুলিশ সদস্যদের মৃতু্যতে শোক প্রকাশ করেছেন। পুলিশের পরিকল্পনা ও প্রস্তুতিতে কোনো ঘাটতি ছিল কিনা, তা খতিয়ে দেখতে বলেছেন।

উত্তরপ্রদেশের অপরাধ জগতে বিকাশ দুবে একটি কুখ্যাত নাম। ২০০১ সালে বিজেপি নেতা সন্তোষ শুক্লাকে তাড়া করে এক থানার ভেতরে গুলি করে হত্যার ঘটনার জন্যও তাকে দায়ী করা হয়, যদিও শেষ পর্যন্ত ওই মামলায় খালাস পেয়ে যান বিকাশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<104730 and publish = 1 order by id desc limit 3' at line 1