logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০২ জুন ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে
লকডাউনে প্রথম দেখা

গেল এলিজাবেথকে

যাযাদি ডেস্ক

লকডাউনের মধ্যে প্রথমবারের মতো দেখা গেল ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথকে। গত রোববার রানির একটি ছবি প্রকাশ হয়েছে। ওই ছবিতে উইন্ডসোর ক্যাসেলে ঘোড়ায় চড়তে দেখা গেছে তাকে।

যুক্তরাজ্যে লকডাউন চলছে। করোনাভাইরাসের বিস্তার রোধ করতেই লকডাউন জারি করা হয়েছে। এর মধ্যেই প্রথমবার দেখা দিলেন রানি।

৯৪ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথকে প্রায়ই ঘোড়ায় চড়তে দেখা যায়। এটা তিনি বেশ পছন্দ করেন। তবে লকডাউনে তাকে খুব একটা বের হতে দেখা যায়নি। রোববার তার ঘোড়ায় চড়ার একটি ছবি রাজপরিবারের টুইটার পেজ থেকে প্রকাশ করা হয়েছে।

লকডাউনের মধ্যে রানি এলিজাবেথকে এভাবেই প্রথম ঘুরতে দেখা গেল। এর আগে তিনি লকডাউনের মধ্যে দুই বার টিভিতে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। যুক্তরাজ্যে এখন পর্যন্ত প্রায় দুই লাখ ৭৫ হাজার মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩৮ হাজারের বেশি।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

সংবাদসূত্র : বিবিসি

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী

করোনায় আক্রান্ত

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। সোমবার এক ফেসবুক লাইভ ভিডিওতে নিজের করোনা পজিটিভ হওয়ার কথা জানান দেশটির সরকারপ্রধান। পুরো পরিবারের সংক্রমিত হওয়ার কথা জানিয়ে পাশিনিয়ান বলেছেন, 'আমার কোনো উপসর্গ ছিল না। করোনায় যারা সামনে থেকে লড়ছেন, তাদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করেছিলাম আমি। তাই পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছিলাম।'

একটি 'মিটিং' চলাকালে ওয়েটারের মাধ্যমে করোনায় সংক্রমিত হয়েছেন বলে মনে করছেন পাশিনিয়ান।

৩০ লাখ জনসংখ্যার দেশ আর্মেনিয়ায় সোমবার পর্যন্ত প্রায় ১০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে মৃতু্য হয়েছে ১৩৯ জনের।

সংবাদসূত্র : বিবিসি

এক সপ্তাহ বন্ধ

দিলিস্নর সীমান্ত

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারত লকডাউন শিথিলের সিদ্ধান্ত নিলেও রাজধানী দিলিস্নর সীমান্ত এক সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে। দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সোমবার এক ঘোষণায় এ কথা জানান। করোনার সংক্রমণ বাড়ার কারণে হাসপাতাল ও চিকিৎসা প্রতিষ্ঠানে যাতে অস্থিরতা তৈরি না হয়, সে জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ব্যাখ্যা করেছেন কেজরিওয়াল। নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহণ ও জরুরি সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নাগরিকদের মতামতের ওপর ভিত্তি করে সীমান্ত খুলে দেওয়ার

সিদ্ধান্ত নেওয়া হবে বলে

জানিয়েছেন কেজরিওয়াল।

সংবাদসূত্র : এবিপি নিউজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে