logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০১ জুন ২০২০, ০০:০০  

জি-সেভেন সম্মেলন স্থগিত করলেন ট্রাম্প

আগামী জুনে অনুষ্ঠেয় জি-সেভেন শীর্ষ সম্মেলন স্থগিত ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের বর্তমান পরিস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়া সম্ভব নয় উলেস্নখ করে শনিবার এ ঘোষণা দেন তিনি। ট্রাম্প জানিয়েছেন, সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে না জি-সেভেন। সংবাদসূত্র : বিবিসি

প্রতি বছর যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি এবং যুক্তরাজ্যের মধ্যে জি-সেভেন শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়ে থাকে। আন্তর্জাতিক অর্থনৈতিক সমন্বয় নিয়ে আলোচনা করে এই ফোরাম। চলতি বছর যুক্তরাষ্ট্রে জি-সেভেন সম্মেলনের আয়োজক দেশ।

শনিবার 'এয়ারফোর্স ওয়ান' বিমানে বসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, 'জি-সেভেন সামিট স্থগিত করছি। কারণ আমি মনে করি না, বিশ্বের বর্তমান পরিস্থিতিতে সম্মেলন ঠিকমতো উপস্থাপিত হবে। গ্রম্নপটা অনেক পুরানো।' ট্রাম্প মনে করেন, জি-সেভেন সম্মেলনে রাশিয়া, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া এবং ভারতকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো উচিত।

করোনা পরিস্থিতির কারণে জুনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জি-সেভেন সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত সপ্তাহে ট্রাম্প ইঙ্গিত দিয়েছিলেন, সশরীরে এ সম্মেলন হতে পারে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে