logo
শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৬

  যাযাদি ডেস্ক   ৩১ মে ২০২০, ০০:০০  

ভারতে একদিনেই করোনায় আক্রান্ত ৮ হাজার

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও প্রায় ৮ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে সাত হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৬৫ জন। সংবাদসূত্র : এনডিটিবি, বিবিসি

এই প্রথম দেশটিতে একদিনে এতবেশি আক্রান্তের ঘটনা ঘটল। গত এক সপ্তাহ ধরে দেশটিতে প্রতিদিন ছয় হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৭৪ হাজারের বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে চার হাজার ৯৭১ জন। একদিন আগেই মৃতু্যর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ভারত।

এ পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। এরপরই রয়েছে তামিলনাড়ু, দিলিস্ন এবং গুজরাট। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা দুই হাজার ৯৮ এবং মারা গেছে ১১৬ জন। সেখানে এখন পর্যন্ত ৬২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৭৪ জন। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়িয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে