শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জঙ্গিদের 'প্রেমের ফাঁদ'

নতুনধারা
  ১০ জুলাই ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

প্রেম ও বিয়ের ফাঁদে ফেলেও সংগঠনে সদস্য ভেড়াতে জঙ্গিরা তৎপর বলে জানিয়েছের্ যাব।

বরিশাল শহরের একটি মাদ্রাসা থেকে সোমবার রাতে এক নারী এবং ঢাকার ডেমরা এলাকা থেকে মঙ্গলবার সকালে এক পুরুষকে গ্রেপ্তারের পর এই চিত্র বেরিয়ে এসেছে।

গ্রেপ্তারকৃত জান্নাতুল নাঈমা (২২) ও মোহাম্মদ আফজাল হোসেন (২৩) নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে জানিয়েছের্ যাব।

বরিশালের মাদ্রাসাটি থেকে নাঈমার সঙ্গী এক তরুণীকে উদ্ধার করা হয়েছে। নাঈমা ওই তরুণীর সঙ্গে আফজালের প্রেমের সম্পর্ক গড়ে দিয়ে তাকে সংগঠনে ভেড়ান বলে দাবির্ যাবের।

উদ্ধার তরুণী চট্টগ্রামের একটি কলেজে বিবিএ পড়ছেন। তার নিখোঁজ হওয়ার খবর পেয়ে অনুসন্ধানে নেমে বরিশাল থেকে তাকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকালে ঢাকার কারওয়ান বাজারের্ যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে করে জঙ্গিদের প্রেমের ফাঁদের তথ্য তুলে ধরেন বাহিনীর

আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মো. কামরুল ইসলাম।

তিনি বলেন, চট্টগ্রামের ওই তরুণীর সঙ্গে ফেসবুকে নাঈমার পরিচয়। নাঈমার ফেসবুক গ্রম্নপে থাকা বরিশালের সাইফ নামে একজনের সঙ্গেও পরিচয় হয় ওই তরুণীর।

তখন নাঈমা ও ওই গ্রম্নপের অন্য সদস্যরা সাইফের সঙ্গে ওই তরুণীর সম্পর্ক তৈরি করে দেন।

'পরে ওই তরুণী সাইফকে বিয়ে করার জন্য ২৬ জুন চট্টগ্রাম থেকে বরিশাল চলে যান। তখন সাইফ ওই তরুণীকে একটি মাদ্রাসায় ভর্তি করিয়ে দিয়ে সময়ক্ষেপণ করতে থাকে।'

ওই সময়ে চট্টগ্রামের ওই তরুণীকে জঙ্গিবাদে প্রলুব্ধ করা হয় বলে ওই তরুণীর্ যাবকে জানিয়েছেন। সাইফও জঙ্গি সংগঠনটির সদস্য বলের্ যাব জানিয়েছে।

র্

যাব জানিয়েছে, নাঈমা চট্টগ্রামের একটি মাদ্রাসার শিক্ষার্থী। ২০১৬ সাল থেকে তিনি ফেসবুক একটি গ্রম্নপ খুলে বিভিন্ন নারীকে আনসার আল ইসলামে যুক্ত করতে তৎপর হন। গ্রেপ্তার আফজাল আনসার আল ইসলামের ঢাকার একটি এলাকার সংগঠক।

র্

যাব কর্মকর্তারা বলেন, আফজাল সংগঠনে নারী সদস্যদের দলে অন্তর্ভুক্তিসহ তাদের মাধ্যমে নাশকতার পরিকল্পনা বাস্তবায়নের দায়িত্বে ছিল। নাঈমার ফেসবুক গ্রম্নপের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছের্ যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<57550 and publish = 1 order by id desc limit 3' at line 1