শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘পুষ্টি সমস্যা দূর করার লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে’

কেরানীগঞ্জ (ঢাকা) সংবাদদাতা
  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
আপডেট  : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৫

খাদ্যমন্ত্রী অ্যাড কামরুল ইসলাম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দেশে ১৪৬টি সামাজিক নিরাপত্তাবলয় সৃষ্টি করেছে। এর প্রত্যেক ক্ষেত্রেই সাফল্য অজির্ত হয়েছে। তারমধ্যে নিরাপদ খাদ্য প্রাপ্তির ব্যবস্থাও করা হয়েছে। যে কারণে আমরা আজ খাদ্যে স্বয়ংসম্পূণর্। তিনি বলেন, দেশের জনগণের ক্রয়ক্ষমতাও আজ বৃদ্ধি পেয়েছে। কিন্তু সুসমখাদ্য গ্রহণের অসচেতনতার জন্য জনগণের মাঝে আজও পুষ্টি সমস্যা বিরাজমান। এ পরিস্থিতি উপলব্ধি করে পুষ্টি সমস্যা দূর করার লক্ষ্যে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে দরিদ্র জনসাধারণের জন্য সরকার কতৃর্ক গৃহীত সামাজিক নিরাপত্তাবলয় কমর্সূচির অন্তভুর্ক্ত খাদ্যবান্ধব কমর্সূচি উল্লেখযোগ্য। তিনি বলেন, যাদের পুষ্টির অভাব রয়েছে শুধু তারাই এ খাদ্যবান্ধব কমর্সূচির আওতায় আসবেন।

খাদ্যমন্ত্রী মঙ্গলবার কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়নের রেডরোজ পাটির্ সেন্টারে ঢাকা জেলা প্রশাসন কতৃর্ক আয়োজিত খাদ্যবান্ধব কমর্সূচিতে পুষ্টিচাল বিতরণ কাযর্ক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন এ কমর্সূচির আওতায় সারদেশে ৫০ লাখ পরিবার প্রতি কেজি ১০ টাকা করে ৩০ কেজি করে চাল পাবে। যা কেরানীগঞ্জ উপজেলায় (ঢাকা-২) ১৮ হাজার ৯০১ উপকারভোগী পরিবার পাবে। ভবিষ্যতে এই চাল যেন সবর্সাধারণ পেতে পারে তার জন্য খোলা বাজারে পুষ্টিচাল সহজলভ্য করার পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের সভাপতিত্বে¡ এ সময় অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ব খাদ্য কমর্সূচির বাংলাদেশস্থ প্রতিনিধি রিচাডর্ রেগান, অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, খাদ্য সচিব শাহাবুদ্দিন আহম্মেদ, অতিরিক্ত সচিব মো. ওমর ফারুক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14318 and publish = 1 order by id desc limit 3' at line 1