logo
সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে
পথশিশুদের পাশে মেহজাবিন

তারার মেলা রিপোর্ট

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ঢাকা, ফেনী ও বগুড়াসহ দেশের বেশ কয়কটি জেলার প্রায় ৬০০ পথশিশু ও সুবিধাবঞ্চিতদের মাঝে বিনামূল্যে খাবার বিতরণ করে লাক্স তারকা মেহজাবিনের প্রতিষ্ঠান হাসি ফাউন্ডেশন। ২০১৮ সাল থেকে এমন উদ্যোগ বাস্তবায়ন করছেন হাসি ফাউন্ডেশনের সভাপতি মেহজাবিন। এ প্রসঙ্গে সংগঠনটির সহ-সভাপতি জয় বিশ্বাস বলেন, প্রথমে ২০১৮ সালের রমজানে রাজধানীতে গরিব-দুঃখীদের মাঝে আমরা বস্ত্র বিতরণ করি। এরপর বেশকিছু এতিমখানায় ইফতার ও খাবার বিতরণ করা হয়। সে থেকে পথশিশুদের জন্য প্রতি ঈদে জামাকাপড় কিনে দেওয়া ও তাদের চিকিৎসায় সহযোগিতা করাসহ নানাভাবে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, তাদের কেউ নেই, কিন্তু স্বপ্ন ও আত্মবিশ্বাস আছে। তারা যাতে কোনো বাধা ছাড়া এগিয়ে যেতে পারে, সেই চেষ্টাতেই কাজ করছে হাসি ফাউন্ডেশন। আমরা সাধ্যমত আর্থিক অনুদান করে সহায়তা করছি। আপনারাও যে যার মতো তাদের জন্য এগিয়ে আসুন।

নতুন পাঁচ গানে রেশমি মির্জা

তারার মেলা রিপোর্ট

নতুন প্রজন্মের শিল্পী রেশমি মির্জা। ২০১২ সালে অনুষ্ঠিত রিয়েলিটি শো 'পাওয়ার ভয়েজ'র শীর্ষ দশে ছিলেন তিনি। তার প্রথম মৌলিক গান ছিল 'নিন্দুকের মুখে পড়ুক ছাই'। গানটি লিখেছিলেন ইফতেখার সুজন এবং সুর সংগীত করেছিলেন মীর মাসুম। পরবর্তী সময়ে একটি প্রতিষ্ঠান থেকে তার নয়টি গান'সহ প্রথম একক অ্যালবাম 'রেশমি ও মাটি' প্রকাশিত হয়। নতুন করে পাঁচটি গানের মিউজিক ভিডিও করে টিএম মিউজিক থেকে প্রকাশ করতে যাচ্ছেন রেশমি। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন এলান ও শাহরিয়ার পলক। গানগুলো এবং গানে নিজের ভাবনা নিয়ে রেশমি মির্জা বলেন, 'আমার প্রথম অ্যালবামের যে পাঁচটি গান মিউজিক ভিডিও আকারে প্রকাশ হতে যাচ্ছে, প্রত্যেকটি গান নিয়েই আমি খুব আশাবাদী। যত্নে করা হয়েছে প্রত্যেকটি গানই।' রেশমি মির্জা ইফতেখার চৌধুরী পরিচালিত 'অ্যাকশন জেসমিন' সিনেমাতেই প্রথম এবং শেষ পেস্ন-ব্যাক করেছিলেন। এরপর আর কোনো সিনেমাতেই তার গান গাওয়া হয়ে উঠেনি। তার সর্বশেষ প্রকাশিত গান হচ্ছে জি-সিরিজ থেকে 'ছুঁইয়াছি ছুঁইয়াছি' গানটি।

সেঞ্চুরির পথে 'ফ্যামিলি ক্রাইসিস'

তারার মেলা রিপোর্ট

দর্শকদের প্রশংসা পাচ্ছে এনটিভির প্রচার চলতি ধারাবাহিক নাটক 'ফ্যামিলি ক্রাইসিস'। এই নাটকের গল্প, নির্মাণশৈলী এবং নাটকে প্রত্যেক শিল্পীর অভিনয় দর্শককে মুগ্ধ করছে। সপ্তাহের প্রতি মঙ্গল ও বুধবার রাত নয়টায় এনটিভিতে প্রচার চলতি এই ধারাবাহিক নাটকটি গতকাল ৯৬'তম পর্ব প্রচার হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৪ মার্চ 'ফ্যামিলি ক্রাইসিস' ধারাবাহিকটির শততম পর্ব প্রচার হবে এনটিভিতে। নাটকটি রচনা করেছেন মারুফ রেহমান এবং পরিচালনা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। নাটকটিতে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহীদুজ্জামান সেলিম, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত রুনা খান ও এই সময়ের জনপ্রিয় নাট্যাভিনেত্রী শবনম ফারিয়া। এরই মধ্যে চলতি সপ্তাহেই শিল্পীরা 'ফ্যামিলি ক্রাইসিস' ধারাবাহিকের আরেকটি লটের শুটিং-এ অংশ নিয়েছেন। আগামী একুশে ফেব্রম্নয়ারির পর আবারো শিল্পীরা এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নিবেন। জানা যায়, এনটিভি কর্তৃপক্ষও এই ধারাবাহিক প্রচারে বেশ খুশি। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে শহীদুজ্জামান সেলিম বলেন, 'সত্যি বলতে কী ফ্যামিলি ক্রাইসিস এই সময়ের একটি অনেক দর্শকপ্রিয়, জনপ্রিয় একটি নাটক। যেখানে টেলিভিশনে দর্শকের নাটক দেখা এই সময়ে অনেকটাই কমে গেছে কিন্তু এই নাটকটি যে নিয়মিত দর্শক দেখেন তার প্রমাণ পেয়েছি আমি বহুবার। হাট-বাজারে গিয়ে দর্শকের কাছ থেকে এই নাটক সম্পর্কে জেনেছি। তারা নাটকটির গল্প এবং শিল্পীদের অভিনয়ের প্রশংসা করেছেন।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে