logo
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৬

  তারার মেলা রিপোর্ট   ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

রহস্যের বেড়াজালে বুবলী

রহস্যের বেড়াজালে বুবলী
শবনম বুবলী
শবনম বুবলী। ঢাকাই সিনেমার এই সময়ের আলোচিত চিত্রনায়িকা। সংবাদ পাঠক হিসেবে ক্যারিয়ার গড়া বুবলি সরাসরি সিনেমায় প্রবেশ করেন ২০১৬ সালে 'বসগিরি' সিনেমার মধ্য দিয়ে। ক্যারিয়ারের প্রথম ছবিতেই শাকিবের বিপরীতে কাজ করার সুবাদে প্রথম ছবিতেই বাজিমাৎ করেন তিনি। তারপরের গল্পটা আরও জাঁকজমক। শাকিবের সঙ্গে একের পর এক ছবি করায় শক্ত একটা জুটি গড়ে ওঠে তাদের মধ্যে। এমনকি কাজ এবং কাজের বাইরে যেখানেই শাকিব খানকে দেখা যায়, সেখানেই বুবলীকে পাওয়া যায়। আর এ কারণে শুরু থেকেই শাকিব-বুবলীর রসায়ন নিয়ে তৈরি হয় ধূম্রজাল। সম্প্রতি এই ধূম্রজাল আরও ঘনীভূত হয়ে নতুন এক মোড় নিয়েছে।

গুঞ্জন, গুজব থেকে কিছুতেই যেন বের হতে পারছেন না বুবলী। পাশাপাশি মাঝে মাঝেই চলচ্চিত্র পাড়ায় প্রশ্ন উঠছে তাকে নিয়ে। শাকিব খানের সঙ্গে প্রেম-ভালোবাসা ও বিয়ের প্রশ্নের পর এবার নতুন রহস্যের সন্ধানে নেমেছে চলচ্চিত্র পরিবার। বুবলী এখন কোথায়? হদিস মিলছে না বুবলীর। কিংবা বুবলী কি মা হচ্ছেন? এরকম অসংখ্য কৌতূহলের পাশাপাশি চলছে নানা রকম কানা-ঘুষাও। চলতি সপ্তাহে মুক্তি পাওয়া শাকিব খান ও বুবলী অভিনীত 'বীর' ছবিটি মুক্তি পাওয়ায় বুবলীর সঙ্গে যোগাযোগ করতে না পারায় অনেক গণমাধ্যম কর্মীই ভেতরে ভেতরে বুবলীর সন্ধান চালান। এমনকি বুবলীর বাসা ও আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ করেও ব্যর্থ হন কেউ কেউ। অন্যদিকে 'বীর' ছবির নির্মাতাপক্ষ ও চলচ্চিত্রের কেউই বুবলীর খোঁজ জানেন না বলে জানান। যদিও বুবলী নিজেই এর আগে ঘোষণা দিয়েছিলেন, 'বীর' ও 'ক্যাসিনো' সিনেমার শুটিং শেষে লম্বা বিরতিতে যাবেন। তবে কেন বিরতিতে যাচ্ছেন তা স্পষ্ট করেননি।

আর তার সেই ঘোষণার প্রেক্ষিতে গুঞ্জন ওঠে, শাকিব খানের সঙ্গে গোপনে বিয়ের পর এবার মা হচ্ছেন বুবলী। চলচ্চিত্র মহলের একটি অংশের দাবি, সন্তান জন্মদানের উদ্দেশ্যেই বিদেশে পাড়ি জমিয়েছেন এ নায়িকা। এজন্যই সিনেমা থেকে আপাতত ছুটি নিয়েছেন তিনি। বুবলির অন্তঃসত্ত্বার গুঞ্জনে সমালোচনার বন্যা বইছে সোশ্যাল মিডিয়াতেও। চলচ্চিত্রের একাংশের দাবি, বিয়ে না করেই মা হচ্ছেন বুবলী। আবার বিশ্বস্ত একটি সূত্রের দাবি বিয়ে না করে মা হবেন- এমন বোকা বুবলী নন। এরকম বেশকিছু কানা-ঘুষা আরও ঘনীভূত করছে পরিস্থিতি। প্রশ্ন উঠেছে, তবে কি অপু বিশ্বাসের পথে হাঁটছেন বুবলী! এরই মধ্যে বেশ কয়েকটি টিভি চ্যানেল ও অনলাইন পোর্টাল খবর প্রকাশ করেছে, ২৫ হাজার মার্কিন ডলার দিয়ে বুবলীকে যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন শাকিব খান।

'বীর' সিনেমা মুক্তির আগে ঢাকা ক্লাবে আয়োজিত প্রেসমিটে আসেননি বুবলী। এর আগে অন্যান্য সব ছবির মুক্তির আগে প্রচারণায় সরব থাকতে দেখা গেছে বুবলীকে। এ নিয়ে শাকিব খান তখন বলেছিলেন, 'প্রচার-প্রচারণায় কে থাকল, না থাকল সেটা নিয়ে ভাবছি না। আমি শাকিব খান থাকলেই হবে।' এ ছবির আরেক প্রযোজক মোহাম্মদ ইকবাল জানান, শুটিং শেষ করে দেশের বাইরে গেছেন বুবলী। তবে কোন দেশে গেছেন, তা তিনি জানেন না।

এ ঘটনার পর গুঞ্জনের রেশটা আরও প্রকট হয়ে ওঠে। এবার সেই গুঞ্জনের আগুনে ছাইচাপা দিলেন বুবলীর পরিবার ও এক প্রযোজক।

বুবলীর পারিবারিক সূত্র জানায়, ইংল্যান্ড, আমেরিকা নয়, বর্তমানে ঢাকার উত্তরার নিজস্ব বাসভবনেই অবস্থান করছেন বুবলী। ব্যক্তিগত কারণে মিডিয়ার ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে ছাড়া যোগাযোগ রাখছেন না এ নায়িকা। তাকে নিয়ে মুখরোচক গুঞ্জনের কোনোই সত্যতা নেই। একই সুরে কথা বলেন শাকিব-বুবলীর ঘনিষ্ঠ এক প্রযোজক নাম না প্রকাশের শর্তে বলেন, 'বুবলী কোথায় সেটা আমি বলতে পারব না। তাদের ব্যক্তিগত ব্যাপার নিয়ে আমি মাথা ঘামাই না।' ভবিষ্যতে অপু বিশ্বাসের মতো বুবলীরও একই অবস্থা হবে কিনা জানতে চাইলে ওই প্রযোজক বলেন, 'আমি জানি না। তবে আবার কোনো কিছু অসম্ভবও না।'

এরপরও থামছে না কানা-ঘুষা। কেননা কিছুদিন আগে এফডিসিতে 'বীর' সিনেমার একটি আইটেম গানের শুটিংয়ে বুবলীর জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়। আইটেম গান হলেও স্বল্প পোশাকে দেখা যায়নি বুবলীকে। সেক্ষেত্রে সাবলীল পোশাকেই নেচেছেন তিনি। কালো ফুল সিস্নভ জামার সঙ্গে ওড়না দিয়ে শরীর ঢেকে অভিনয় করেছেন। আর প্রতিটি শট শেষ হলেই বুবলী দ্রম্নতই মেকআপ রুমে ঢুকে পড়েন। আর বাইরে থেকে সেই রুম তালা মেরে দেয়া হয়। বিষয়টি পাপারাজ্জিদের কাছে রহস্যজনক মনে হয়।

বুবলির অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জনটি নিয়ে এখন চলচ্চিত্র পাড়ায় বাতাস ভারী হয়ে উঠলেও এর সত্যতা কতটুকু, কবে মিলবে এর সত্যতা তা নিশ্চিত হতে সময় লাগবে। সময়ই বলে দেবে সবকিছু।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে