logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

তারকাদের চোখে ভালোবাসা

সংবাদ সংক্ষেপ

তারকাদের চোখে ভালোবাসা
ফেরদৌস : ভালোবাসা একটা অনুভূতি। এটাকে আসলে সংজ্ঞা দেওয়াটা ঠিক হবে না। তবে এটা ঠিক, যদি পর্দায় দেখাতে হয়, তখন অনেক অনুষঙ্গ চলে আসে। হয়তো ফুল দেওয়া বা কবিতা আবৃত্তি। তবে এটা মূলত একটা অনুভূতি; একে বলে প্রকাশ করা সম্ভব না।

নুসরাত ফারিয়া : ভালোবাসার ব্যাখ্যা দেওয়া কঠিন একটা বিষয়। আমার কাছে মনে হয়, এটা অনেক পবিত্র একটি বিষয়। স্বাধীনতার মতো, এটা অর্জনের চেয়ে রক্ষা করা অনেক কঠিন। আপনি প্রেমিক কিংবা ভাই কিংবা বন্ধু- যাকেই ভালোবাসেন কিনা সবার আগে সেটা ভালো বন্ধু হতে হবে। কারণ ভালোবাসলে তা নিঃস্বার্থ হতে হয়- আর বন্ধুত্বে স্বার্থ থাকতে নেই।

বাপ্পি: আপনি যেমন আকাশের সীমানা মাপতে পারেন না কিংবা আটলান্টিক সাগরের গভীরতা সঠিক বলতে পারেন না- আমার কাছে ভালোবাসার সংজ্ঞা তাই। ভালোবাসলে কোনো কিছু বিচার বিবেচনা করে হয় না। এটা সংজ্ঞাহীন।

পিয়া বিপাশা: আমি একটু ঘুরিয়ে বলতে চাই। আমার তো মনে হয়, পরিবারের ভালোবাসাই মূল। ১৪ তারিখে ভালোবাসা দিবস বেশ ঘটা করে পালন করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে ভালোবাসা। আর ব্যক্তিগতভাবে মনে হয়, ১৪ তারিখ বাদ দিয়ে অন্য দিনগুলোই প্রকৃত ভালোবাসার দিন!

আনিসুর রহমান মিলন: ভালোবাসার সংজ্ঞাটা যে আসলে কী! তবু বলব, এর মানে দায়িত্ববোধ, সম্মান, শ্রদ্ধা ও সর্বোপরি বিশ্বাস। এটা শুধু প্রেমিকার জন্য হতে হবে এমন কথা নেই। এটা বাবা-মা, ভাইবোন, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, ভক্ত, পরিচিত-অপরিচিত সবার জন্য হতে পারে।

শফিক তুহিন : গানে গানে এর ব্যাখ্যা দিয়েছি ইমরানের কণ্ঠে। গানের কথাটি এমন- বলতে চেয়ে মনে হয়- বলতে তবু দেয় না হৃদয়, কতটা তোমায় ভালোবাসি! চলতে গিয়ে মনে হয়- দূরত্ব কিছু নয়, তোমারই কাছেই ফিরে আসি। তুমি-তুমি-তুমিই শুধু এই মনের আনাচে- কানাচে, সত্যিই বল না, কেউ কি প্রেমছাড়া কখনো বাঁচে?
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে