logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  রায়হান রহমান   ০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

অধরাই থাকল তিন কন্যার সিনেমার স্বপ্ন

অধরাই থাকল তিন কন্যার সিনেমার স্বপ্ন
দেখতে দেখতে শেষ হয়ে এলো আরও একটি বছর। তবুও বড় পর্দায় দেখা মিলল না ছোট পর্দার দাপুটে তিন অভিনেত্রী তানজীন তিশা, সাফা কবির ও সাবিলা নূরের। কোনো এক অজানা কারণে দর্শক চাহিদা থাকা সত্ত্বেও সেলুলয়েডের পর্দায় আসা হচ্ছে না তাদের। যদিও বছর দুয়েক আগেই বড় পর্দায় অভিষেক হওয়ার কথা ছিল অভিনেত্রী তানজিন তিশার। পরিচালক স্বপন আহমেদের 'ভবঘুরে' সিনেমায় চুক্তিবদ্ধও হয়েছিলেন তিনি। শুটিং শুরু হওয়ার শেষ সময়ে 'ভবঘুরে' থেকে বাদ দেওয়া হয় এ অভিনেত্রীকে। এ ছবিতে তানজিন তিশার পরিবর্তে অভিনয় করেন চিত্রনায়িকা পূর্ণিমা। তবে দমে যাননি তিশা। সাবলীল ও বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে ছোট পর্দায় নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। একের পর এক দর্শকপ্রিয় নাটক উপহার দিয়ে খন্ড নাটকের অপরিহার্য হয়ে উঠেছেন তিনি। যদিও তার শুরুটা ছিল মডেলিং দিয়ে। পরবর্তী সময়ে থিতু হয়েছেন অভিনয়ে। শুরু থেকেই চলচ্চিত্রে কাজ করার আগ্রহ দেখিয়েছেন তিশা। চলচ্চিত্রের জন্য নিজেকে প্রস্তুত করছেন বলেও একাধিকবার জানিয়েছেন তিনি।

মজার বিষয় হচ্ছে, তার লেখাপড়াটাও 'চলচ্চিত্র ও মিডিয়া' নিয়ে। তিশার ভাষ্য, 'ভালো চিত্রনাট্য, জুতসই চরিত্র ও আনুষঙ্গিক বিষয় মনের মতো হলে অবশ্যই চলচ্চিত্রে অভিনয় করব। তবে এই মুহূর্তে ছোট পর্দার কাজকেই বেশি প্রাধান্য দিচ্ছি। কারণ এই মাধ্যমটিই আমাকে আজকের তানজিন তিশাতে পরিণত করেছে।' চলতি বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল এ বছরই বড় পর্দায় কাজের ঘোষণা দেবেন। তবে বছর শেষ হতে চললেও শুকনো কথায় চিড়ে ভিজেনি। এদিকে দীর্ঘদিন পর ধারাবাহিক নাটকে ফিরেছেন তিশা। গত সপ্তাহ থেকে প্রচারিত 'ব্যাচেল পয়েন্ট' নাটকে তাকে একটি বিশেষ চরিত্রে দেখা গেছে। এ নাটকের আগামী পর্বগুলোতে এ অভিনেত্রীকে নিয়মিত দেখা যাবে বলেও জানা গেছে। এ ছাড়াও সম্প্রতি তিশার 'অনলি মি' নামের একটি নাটক দেশব্যাপী প্রশংসিত হয়েছে।

এ সময়ের আরেক অভিনেত্রী সাফা কবির। সঙ্গে মডেলিং ও উপস্থাপনাতেও বেশ পটু তিনি। ছোট পর্দার সব মাধ্যমে সরব থাকলেও বড় পর্দায় একদমই নীরব। তবে চলচ্চিত্রে কাজের বিষয়ে অনীহা নেই সাফার। তার সমসাময়িক অনেক অভিনেতা-অভিনেত্রী বড় পর্দায় কাজ করলেও সাফা আটকে আছেন 'ইচ্ছুক' শব্দের মাঝে। এ বিষয় সাফা বলেন, 'বড় পর্দায় কাজ করার ইচ্ছে দীর্ঘদিনের। তবে গতানুগতিক কোনো গল্প নয়, একেবারেই নতুন এবং ভিন্ন ধরনের একটি গল্পে কাজ করতে চাই। আর বড় পর্দা মানেই বড় দায়িত্ব। তাই প্রস্তুতিটাও চাই বড়োসড়ো।' যদিও মিডিয়া পাড়ায় গুঞ্জন রয়েছে নির্মাতা আফিস ইকবাল জুয়েলের হাত ধরে চলচ্চিত্রে অভিষেক হতে পারে সাফা কবিরের। তবে ঢাকাই সিনেমার নতুন নায়িকা হিসেবে সাফাকে দেখা যাবে কি না সেটা সময়ই বলে দেবে।

সাফা বর্তমানে খন্ড নাটক ও মিউজিক ভিডিও নিয়ে তুমুল ব্যস্ত সময় পাড় করছেন। কদিন আগে, কণ্ঠশিল্পী সাব্বির আহমেদের একটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি।

সম্প্রতি দীর্ঘদিনের প্রেমিকের সঙ্গে গাঁটছাড়া বেঁধেছেন ছোট পর্দার আরেক মিষ্টি মেয়ে সাবিলা নূর। 'মাংকি বিজনেস' নাটকের মাধ্যমে ছোট পর্দায় আসেন তিনি। অল্পসময়ে উঠে আসেন আলোচনায়ও। তখন থেকেই কানাকানি শুরু হয়, সাবিলার বড় পর্দার অভিনয় নিয়ে। নিজেও বেশ কয়েকবার জানিয়েছেন বড় পর্দায় কাজের আগ্রহের কথা। তবে আগ্রহ দেখানো পর্যন্তই শেষ। বড় পর্দায় তাকে এখনো দেখা যায়নি। এ বিষয়ে সাবিলা বলেন, 'বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজের প্রস্তাব পেয়েছি। কয়েকটির পান্ডলিপিও হাতে এসেছে। ব্যাটে-বলে মিললে যে কোনো সময়ই সিনেমায় আমাকে দেখা যেতে পারে।'

বিয়ের পর গত সপ্তাহে আবারও ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এ অভিনেত্রী। অভিনয় করেছেন দুটি নাটকের। তবে সাবিলা ভক্তদের প্রশ্ন, ছোট পর্দার কাজ তো অনেক হলো, রুপালি পর্দায় আসছেন কবে? এর জবাব পেতে সবাইকে হয়তো আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

এদিকে সাবিলা নূর একের পর এক দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেই যাচ্ছেন। তার অভিনীত 'তোমার চোখেতে', 'জোকার জসিম', 'বেটার হাফ', 'স্ক্রিনশট', 'তোমার হাজবেন্ড কি জানে', 'রাজকুমার', 'ফালতু সিরিজ', 'তোমার গল্পে আমি নেই', 'উবার'সহ বেশ কয়েকটি নাটক দর্শকপ্রিয়তা পেয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে