logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৭ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

কলকাতার সিনেমায় মোশাররফ করিম

তারার মেলা রিপোর্ট

এবার কলকাতার 'ব্যবধান' শিরোনামের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন মোশাররফ করিম। সিনেমাটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের পর্যটকমন্ত্রী ও নির্মাতা ব্রাত্য বসু। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এমন তথ্য নিশ্চিত করেছেন পরিচালক নিজেই। ব্রাত্য বসু বলেন, সিনেমাটির শুটিং শুরু হবে আগামী বছরের ফেব্রম্নয়ারি মাসে। এখনো অবধি শুধু মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি চূড়ান্ত হয়েছে সিনেমাটিতে কাজ করার জন্য। জানা গেছে, সম্প্রতি ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। সে সময় মোশাররফ করিমের সঙ্গে মৌখিক চুক্তি সম্পন্ন হয়েছে ব্রাত্য বসুর। যদিও এ প্রসঙ্গে জানতে মোশাররফ করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

ব্রাত্য বসু একজন নাট্য পরিচালক, অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের তথ্যপ্র?যুক্তিমন্ত্রী। এর আগে তিনি রাস্তা ও তারা শিরোনামের দুইটি চলচ্চিত্র পরিচালনা করেছেন। এ ছাড়া অসংখ্য ভারতীয় বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছেন।

হদিস মিলল বুবলীর

তারার মেলা রিপোর্ট

মাস দুয়েক হলো চিত্রনায়িকা শবনম বুবলীকে কোথাও পাওয়া যাচ্ছে না। শুটিংয়েও নেই তিনি। তার ব্যক্তিগত মুঠোফোন নম্বরটিও বন্ধ! এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ কোথাও তিনি নেই। তার এই হঠাৎ আড়াল হওয়া নিয়ে ইন্ডাস্ট্রিতে নানা প্রশ্নের জন্ম দিচ্ছিল! এ বিষয়ে বুবলী বলেন, 'আড়ালে আছি ব্যাপারটা ঠিক নয়। আমি বরাবরই প্রচার বিমুখ। নিজেকে নিয়ে যে কোনো ব্যাপারে ফলাও করে হইচই করা খুব একটা হয়ে ওঠে না। যদিও আমাদের এই মিডিয়া পেশায় প্রচার ব্যাপারটা গুরুত্বপূর্ণ। কিন্তু ব্যক্তি হিসেবে আমি বরাবরই চুপচাপ আর নিজের মতো থাকতে পছন্দ করি।'

তিনি আরও বলেন, 'শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে গিয়েছিলাম ওইদিন দুপুরে জুমার নামাজের পরপরই। ভিড় কম ছিল বলে সাংবাদিকদের সঙ্গে দেখা হয়নি। তবে সেখানে মিশা ভাই, মৌসুমী আপুসহ অনেক শিল্পী ছিলেন। তাদের সঙ্গে দেখা হয়েছিল, কথা হয়েছিল। আমি যদি আড়ালে থাকতাম, তাহলে তো ভোট দিতে যেতাম না'।

সর্বশেষ শাকিব খানের বিপরীতে ঈদুল আজহার আগে 'মনের মতো মানুষ পাইলাম না' ছবির শুটিং করেছিলেন বুবলী। এরপর তার অভিনীত কাজী হায়াতের 'বীর'-এর কাজ শুরু করার কথা থাকলেও পিছিয়ে যায়। এবার শোনা যাচ্ছে চলতি মাসের শেষের দিকে শুটিং শুরু হবে 'বীর'-এর। বুবলী বলেন, 'শুটিংয়ের চাপ ছিল না। এই সময়টা পরিবারকে দিয়েছি। এর মধ্যে আমার আম্মু অসুস্থ ছিল। উন্নত চিকিৎসার জন্য আম্মুকে নিয়ে সিঙ্গাপুর গিয়েছিলাম। আমার সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও ছিল। আমার নিজের মতো থাকাকে যদি কেউ এড়িয়ে যাওয়া মনে করে সেটা একদম ঠিক হবে না। প্রতিটি মানুষের নিজস্ব কিছু বৈশিষ্ট্য থাকে। যেসব সাংবাদিক ভাইরা শুরু থেকে আমাকে চেনেন, তারা নিজেরাই সবসময় খোঁজ-খবর নেন। এ জন্য তাদের কাছে আমি কৃতজ্ঞ। আমি যখন নিজের মতো করে সময় কাটাই, বড় একটা অংশ জুড়ে থাকে চলচ্চিত্র নিয়ে ভাবনা। নিজেকে প্রতিনিয়ত তৈরি করা। কারণ, আমি এই জগতের মানুষ। আমার পেশা অভিনয়।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে