বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চার বছর পর জোলি

নতুনধারা
  ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০
ধঅ্যাঞ্জেলিনা জোলি

রায়হান রহমান

অস্কার জয়ী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। রূপকথার সম্রাজ্ঞীর মতোই আড়াই দশকের বেশি সময় ধরে কাজ করছেন হলিউডে। একাধিকবার নির্বাচিত হয়েছেন 'বিশ্বের সেরা সুন্দরী' হিসেবে। গোল্ডেন গেস্নাব ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের মতে নামিদামি পুরস্কার বাগিয়ে নিয়েছেন বহুবার। অতিমানবীয় অভিনয়ে জোলি পৌঁছে গেছেন গোটা বিশ্বের সিনেমাপ্রেমিদের মননে। সেই অভিনেত্রী দীর্ঘ চার বছর পর পর্দায় আসছেন তার নতুন ছবি নিয়ে। ছবির নাম 'মেলফিসেন্ট : মিসট্রেস অব এভিল'। অনলাইনে এ ছবির ট্রেলার অবমুক্ত হওয়ার পর থেকেই শুরু হয়েছে ভক্তদের উন্মাদন। ইতোমধ্যে উন্মাদনার পারত চোখে পড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। একদিকে চার বছর পর প্রিয় অভিনেত্রীকে দেখা যাবে পর্দায়। অন্যদিকে বিখ্যাত 'মেলফেস্ট' ফ্রাঞ্চাইজির নতুন কিস্তি; সব মিলে 'মেলফিসেন্ট : মিসট্রেস অব এভিল' নিয়ে তৈরি হয়েছে বাড়তি আকর্ষণ। চলচ্চিত্র বিশ্লেষকদের মতে, এ বছরের শেষটা হতে যাচ্ছে অ্যাঞ্জেলিনা জোলিময়।

এদিকে গত সপ্তাহে অবমুক্ত হওয়া 'মেলফিসেন্ট : মিসট্রেস অব এভিলে'র ট্রেলারে ভয়ঙ্কর রূপে দেখা গেছে এ অভিনেত্রীকে। মাথায় শিং আর দুই ডানা নিয়ে বড় পর্দায় ফের জাদু দেখাতে প্রস্তুত জোলি, সেটা বলার অপেক্ষা রাখে না। 'বাই দ্য সি'র পর অনেকদিন সিনেমায় বিরতি নিয়েছিলেন তিনি। সেই বিরতি কাটিয়ে এ সিনেমার মাধ্যমেই ফিরছেন হলিউড সম্রাজ্ঞী। অভিনয়ের পাশাপাশি এবারের ছবিতে সহ-প্রযোজকের দায়িত্বও সামলেছেন জোলি। যদিও পরিচালনা ও প্রযোজনার সঙ্গে আগে থেকেই যুক্ত রয়েছেন এ অভিনেত্রী। মেলফিসেন্ট : মিসট্রেস অব এভিল' ছবি পরিচালনা করছেন জোয়াকিম রোনিং।

মেলফিসেন্টে'র এবারের কিস্তিতেও প্রিন্সেস আরোরা হিসেবে থাকছেন এল ফ্যানিং। প্রিন্সেস অরোরাকে বিয়ের প্রস্তব দেন প্রিন্স ফিলিপ। কিন্তু বিষয়টি নিয়ে চিন্তিত হয়ে পড়েন গডমাদার মেলফিসেন্ট। ভালোবাসা, বিয়ে কিংবা মানুষ সম্পর্কে মেলফিসেন্টের ধারণা বদলাতে তাকে আমন্ত্রণ জানান রানি ইংগিত। যদিও তা ছিল উদ্দেশ্যপ্রণোদিত। ফিলিপসের মা ইনগ্রিথ পরিকল্পনা করে এই বিয়ের মধ্য দিয়েই মানবজাতি ও পরীদের মধ্যে সম্পর্ক চিরদিনের মতো শেষ হয়ে যাবে। এরপর যুদ্ধক্ষেত্রে দুইটি ভিন্ন পক্ষে অবস্থান নেয় অরোরা ও মেলফিসেন্ট।

১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল ফরাসি লেখক চার্লস পেরোর দ্য স্স্নিপিং বিউটি উপন্যাস অবলম্বনে 'স্স্নিপিং বিউটি' চলচ্চিত্র। ৫৫ বছর পর ২০১৪ সালে আলোর মুখ দেখে এর রিমেক চলচ্চিত্র 'মেলফিসেন্ট'। ডার্ক ফ্যান্টাসির এই সিনেমায় অভিনয় করেন অ্যাঞ্জেলিনা জোলি, এলি ফ্যানিং, ইমেলডা স্টাউনটন ও জুনো টেম্পল। যার সিকু্যয়াল হিসেবে এবার পর্দায় আসছে 'মেলফিসেন্ট: মিসট্রেস অব এভিল'।

ডিজনির ওয়েবসাইট সূত্রে জানা গেছে, এ ছবিটি মুক্তি পাবে ইংরেজি ও হিন্দি ভাষায়। আর হিন্দি ভাষায় জোলির ঠোঁটে কণ্ঠ মিলাতে কাজ করেছে আরেক বিশ্ব সুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন। মূলত 'মেলফিসেন্ট : মিসট্রেস অব এভিলে'র মূল চরিত্র অ্যাঞ্জেলিনা জোলির মুখে হিন্দিতে কণ্ঠ দিয়েছেন ঐশর্য।

এবারের গল্পে আরও দেখা যাবে, জনপ্রিয় কল্পকথা স্স্নিপিং বিউটি বা ঘুমন্ত সুন্দরীর কাহিনি। সেই ঘুমন্ত পরীকে সবাই ভুল বোঝে। রাজকন্যা অরোরা এবং এমন একটি রাজ্যের রাজার সঙ্গে তার সম্পর্ক দেখানো হয় যে, রাজ্যের মূলে রয়েছে ভয়ঙ্কর সব ঘটনা। শুভ ও অশুভ শক্তির লড়াই নিয়ে হলিউড সিনেমা 'মেলফিসেন্ট: মিসট্রেস অব এভিল' বিশ্বব্যাপী মুক্তি পাবে আগামীকাল। এমন একটি সিনেমায় কণ্ঠ দিতে পেরে বেশ উচ্ছ্বসিত ঐশ্বর্য। টুইট বার্তায় সম্প্রতি এমনটিই জানিয়েছেন তিনি। প্রথম কিস্তির পর মেলফিসেন্ট আবার বড় পর্দায় আসতে পাঁচ বছর সময় লাগলো। সব ঠিকঠাক থাকলে আগামীকালই পর্দায় দেখা যাবে ভৌতিক জোলিকে। বর্তমানে এ সিনেমার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন জাতিসংঘের শুভেচ্ছা দূত ও অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। সম্প্রতি এমনই একটি ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেন। এতে ক্যাপশন জুড়ে দেন 'আর ইউ রেডি'।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের স্বল্প বাজেটের চলচ্চিত্র 'সাইবর্গ টু' সিনেমার মধ্য দিয়ে হলিউডে আত্মপ্রকাশ করেন জোলি। সেই থেকেই শুরু। এরপর হ্যাকারস, জর্জ ওয়ালেস, গার্ল, ইন্টারাপ্টেড, ক্রফট: টুম্ব রেইডারমত সুপার হিট সিনেমায় অভিনয় করেন তিনি। সে সুবাদে সেরা অভিনেত্রী হিসেবে পান একাডেমি পুরস্কার। এরপরই তিনি হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রীদের কাতারে উঠে আসেন। তার অ্যাকশনধর্মী চলচ্চিত্র মি. অ্যান্ড মিসেস স্মিথ ও কুং ফু পান্ডা সিনে দুনিয়ায় বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। অভিনয় জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও বেশ আলোচিত এ অভিনেত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71393 and publish = 1 order by id desc limit 3' at line 1