logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  স্যাম অরন্যা   ০৯ আগস্ট ২০১৮, ০০:০০  

গø্যামার গালর্ সুহানা

গø্যামার গালর্ সুহানা
সুহানা খান
২০১৮ তে একইসঙ্গে বলিউডে পা রাখছেন অনেক স্টার কিড। সারা আলি খান, জাহ্নবী কাপুর, ঈশান খট্টরÑ এরা সবাই বলিউডে অভিষেক করে ফেলছেন । সেই তালিকাতে এবার যুক্ত হলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের একমাত্র মেয়ে সুহানা খানও।

বয়স মাত্র ১৮। তবুও তাকে ঘিরে মানুষের উন্মাদনার শেষ নেই। আর সুহানাও যতই বড় হচ্ছে ততই বলিউড ডিভাদের মতো সুন্দরী হয়ে উঠছে। আজকাল বাবার পাশে মাঝে মধ্যেই দেখা যায় কিং খানের গø্যামারাস কন্যাকে। বেশ বোঝা যায় শাহরুখের আদরের সুহানা আর ছোটটি নেই, সে যত বড় হচ্ছে ততই আকষর্ণীয় হয়ে উঠছে।

বিশেষ করে মা গৌরি খানের ডিজাইনার স্টোরের উদ্বোধনের দিন বাবার পাশে সব থেকে বেশি নজর কেড়েছিলেন সুহানাই। কমলা রঙের পোশাকে সুহানাকে বেশ দেখাচ্ছিল। ইদানীং সুহানার যে কোনো ছবিই ইন্টারনেটে নিমেষে ভাইরাল হয়। যেমন গত মাসে সুহানার স্নানের ছবি ভাইরাল হতে দেখা গেছে। এতেই বোঝা যায় তার জনপ্রিয়তাও কোনো অংশে কম নয়। এ কারণেই অবশেষে ক্যামেরার সামনে চলেই এলেন সুহানা। তবে ঠিক অভিনয় নয়, মডেলিং দিয়েই ক্যারিয়ার শুরু করছেন তিনি।

যদিও এর আগে শাহরুখকে সুহানার বলিউডে আসা নিয়ে যতবারই প্রশ্ন করা হয়েছে, ততবারই বিষয়টি সাফ না করে দিয়েছেন কিং খান। বাদশা জানান, সুহানাই অভিনয়কে পেশা হিসাবে নিতে চায়, তবে তার ইচ্ছা পড়াশোনা শেষ করে অন্য কোনো কাজকে পেশা হিসেবে বেছে নেবেন সুহানা। শাহরুখের কথা মতো শুধু সুহানা কেন পড়াশোনা শেষ না করে আরিয়ান, আব্রাম কেউই বলিউডে আসুক তিনি চান না। অন্তত গ্র্যাজুয়েশন শেষ করতেই হবে।

তবে গৌরি খান আভাস দিয়ে ছিলেন গ্র্যাজুয়েশন শেষ করার আগেই সুহানাকে মডেলিং দিয়েই কেরিয়ার শুরু করাবেন। তবে ওই সময় কী ম্যাগাজিন সেকথা খোলসা করেননি গৌরি।

তারই ধারাবাহিকতায় গত ১ আগস্ট ভোগ ইন্ডিয়া ম্যাগাজিনের প্রচ্ছদগালর্ হলেন সুহানা খান। ম্যাগাজিনটির আগস্ট সংখ্যার প্রচ্ছদে স্থান পেয়েছে তার ছবি। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলেছে শাহরুখ কন্যার এই ছবি। এর মাধ্যমে গø্যামার জগতে পা রাখলেন সুহানা।

ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন শাহরুখ খান নিজেই। আরও ১৮ বছর আগে শাহরুখ নিজে কভার হয়েছিলেন ভোগে। আর ঠিক ১৮ বছর পর সেই ম্যাগাজিনের কভার উন্মোচন করে নিজ কন্যাকে দেখলেন তিনি। এ সময় আবেগী ছিলেন কিং খান।

আর সেই আবেগ প্রকাশ করেই টুইটারে লিখেছেন, ‘জন্মের পর কন্যাকে দুই বাহুতে তুলে নিয়েছিলাম। এরপর আবারও আজ সুহানাকে দুই বাহু দিয়ে তুলে ধরলাম। ‘ভোগ ইন্ডিয়া’কে ধন্যবাদ।’

এদিকে সুহানার গøামার জগতে পদাপের্ণ স্বাগতম জানিয়েছেন বলিউড পরিচালক ও প্রযোজক করণ জোহর। ম্যাগাজিনের ফটোশুটের পর থেকে তার বলিউডে অভিষেকের গুঞ্জন উঠেছে। ধারণা করা হচ্ছে করণের হাত ধরেই বলিউডের রুপালি পদার্য় নাম লেখাবে সুহানা খান। সিনেমায় সুহানার অভিষেক প্রসঙ্গে শাহরুখ খান বলেন, ‘সুহানা সিনেমায় সুযোগ পাওয়ার জন্য কাজ করছে না, সে অভিনয়শিল্পী হওয়ার জন্য কাজ করছে এবং সে তা ভালো করেই জানে। অনেক বন্ধু আছেন যারা সবসময় আমাদের মঙ্গলকামনা করেন, তারা আমার সন্তানদের নিজেদের সন্তানের মতো ভাবেন। তারা সুহানাকে নিয়ে ভীষণ খুশি এবং তাকে সিনেমায় অভিষেক করাতেও চায়। যেমনÑ করণ জোহর। কিন্তু আমি সবসময়ই জোর দিয়ে বলে আসছি, তাদের তারকা হিসেবে নয়, বরং তারা যখন ভালো অভিনয়শিল্পী হবে তখন তাদের সিনেমায় অভিষেক করাব।’

এ অভিনেতা আরও বলেন, ‘আমি যেই অবস্থানে রয়েছি সেটি পযর্ন্ত পৌঁছানো অনেক কঠিন, তবে আমার এই অবস্থান পযর্ন্ত পেঁৗছানোর পেছনে অনেক ফ্যাক্টর কাজ করেছে। এটি কী আর সবার ক্ষেত্রে হবে? এতে হতাশার কিছু নেই কিন্তু তাদের আমার ছায়া থেকে বেরিয়ে নিজেদের কাজ করতে হবে।’

তবে জনপ্রিয় এ ম্যাগাজিনের প্রচ্ছদে সুহানা খানের ছবি ছাপানোর ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে পত্রিকাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠিত তারকারাও। সমালোচনাকারীদের বক্তব্য, সুহানা খানের এ প্রচ্ছদে জায়গা পাওয়ার অধিকার নেই। কারণ, সে জন্য বিশেষ কোনো যোগ্যতার পরিচয় তিনি দিতে পারেননি বা বিশেষ কোনো অজর্নও নেই তার।

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে জায়গা পাওয়াটাকে মনে করা হয় গৌরবের এবং সাধারণত শীষর্ মডেল, অভিনেত্রী কিংবা গায়িকারা যখন তাদের ক্যারিয়ারের চ‚ড়ায় থাকেন তখন তাদের ছবি প্রচ্ছদে ঠঁাই পায়। যেখানে সুহানা খান নিজেই নিজেকে বণর্না করেছেন, শিক্ষাথীর্, নাট্টপ্রেমী এবং ভবিষ্যৎ তারকা হিসেবে।

‘বলিউডের কিং খান’ হিসেবে পরিচিত শাহরুখ খান তার বাবা। তাই অনেকে প্রভাবশালী বাবার প্রভাবের কারণে এমন সুযোগ পেয়েছেন বলে মন্তব্য করছেন। এ ছাড়া এই ভোগ ম্যাগাজিনটির ফ্যাশন শুটের স্টাইল নিদের্শনা করেছেন আনাইতা শ্রফ আদাজানিয়া। তার সঙ্গে ভোগ ম্যাগাজিনের ফ্যাশন ডিরেক্টর এবং শাহরুখ খানের দীঘর্ দিনের বন্ধুত্ব।

সামাজিক মাধ্যম টুইটারে যারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাচ্ছেন তাদের মধ্যে রয়েছেন ক্যারিয়ার প্রতিষ্ঠায় স্ট্রাগল করছেন এমন অভিনেত্রীরা। তারা এক্ষেত্রে তাদের নিজেদের অভিজ্ঞতার বিষয়ও তুলে ধরেছেন।

তবে নেতিবাচক বক্তব্যের প্রতিক্রিয়া সুহানা এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি নিজেকে সবসময় এই বলে আশ্বস্ত করি, নিন্দুকেরা হিংসা ছড়িয়ে যাবে। তাই এইসব বিষয়ে আমি আপসেট না হওয়ারই চেষ্টা করি। সত্যি এটি বিরক্তিকর, কিন্তু আমি নিজেকে বোঝাই অন্য অনেকের আরও বড় বড় সমস্যা আছে।’

এদিকে সুহানা খানকে যেভাবে সামাজিক মাধ্যমে আক্রমণের মুখে পড়তে হচ্ছে তার বিপক্ষেও অবস্থান নিয়ে তাকে সমথের্ন এগিয়ে এসেছেন অনেকে। ফটো-শুটে ছিলেন ফটোগ্রাফার এরিকোস অ্যান্ড্রু মনে করেন, সুহানা অনেকদূর পথ পাড়ি দেবে।

তার ভাষ্য, ‘সুহানা ক্যামেরার সামনে যেভাবে স্বাভাবিক ও স্বাচ্ছন্দ্য ছিল সেটা সবাইকে অবাক করে দিয়েছে। এমন প্রতিভা খুব কমই পেয়েছি।’

অন্যদিকে, সুহানা তার লেখাপড়া চালিয়ে যেতে চান। নিজেকে একজন অভিনেত্রী হিসেবে তৈরি করার চেষ্টা শুরুর আগে ইউনিভাসিির্ট যাওয়াই তার মূল কাজ। সাক্ষাৎকারে সে আরও জানান, ‘তারা মা-বাবা তাকে পত্রিকার প্রচ্ছদের মডেল হওয়ার আগে অনেক লম্বা সময় নিয়ে এবং শক্তভাবে ভাবতে বাধ্য করেছেন। আমি সরাসরি হ্যঁা বলে দিতে চাইছিলাম, কিন্তু তারা চাইছিলেন আমি আরও ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে