logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ অক্টোবর ২০১৯, ০০:০০  

৩০-এ ঢালিউড কুইন

৩০-এ ঢালিউড কুইন
অপু বিশ্বাস
তারার মেলা রিপোর্ট

ঢাকাই সিনেমার অন্যতম সফল নায়িকা অপু বিশ্বাস। ২০০৪ সালে চলচ্চিত্রে অভিষেক হওয়ার পর বাঘাবাঘা সব নায়িকাদের পেছনে ফেলে উঠে আসেন প্রাদপ্রদীপে। একের পর এক ব্যবসায় সফল সিনেমা উপহার দিয়ে পরিচিতি পান ঢাকাই সিনেমার কুইন হিসেবে। আগামীকাল এ অভিনেত্রীর ত্রিশতম জন্মদিন। ১৯৮৯ সালের ১১ অক্টোবর তিনি বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাস। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই।

এ অভিনেত্রীর শুরুটা হয়েছে নৃত্যগুরু আবদুস সামাদের হাত ধরে। তার কাছেই প্রথম নাচের তালিম নেন তিনি। পরবর্তিতে ললিতকলা, শিল্পকলা ও নৃত্যাঞ্চলে প্রাতিষ্ঠানিকভাবে নাচের প্রশিক্ষণ গ্রহণ করেন। ২০০৪ সালে আমজাদ হোসেনের সিনেমা 'কাল সকালে' অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তার। যদিও সাফল্যের ছোয়া পান শাকিব খানের বিপরীতে 'কোটি টাকার কাবিন' চলচ্চিত্রে অভিনয় করে। ব্যবসা সফল এ সিনেমার পর শাকিবের সঙ্গে জুটিবেঁধে কাজ করেন আরও ছবিতে। তার মধ্যে পিতার আসন, চাচ্চু ও দাদিমা, আমাদের ছোট সাহেব, আমার জান আমার প্রাণ, তুমি স্বপ্ন তুমি সাধনা, মনে প্রাণে আছ তুমি, ভালোবাসার লাল গোলাপ, মন যেখানে হৃদয় সেখানে, জান আমার জান, মনে বড় কষ্ট, মায়ের হাতে বেহেশতের চাবি এবং ও সাথী রে অন্যতম।

চিত্রনায়িকা অপু বিশ্বাস কাজ করেছেন প্রয়াত চিত্রনায়ক মান্নার বিপরীতেও। এর বাইরেও অপু বিশ্বাস অভিনয় করেছেন 'নাম্বার ওয়ান শাকিব খান' সিনেমায়। এটি বাণিজ্যিকভাবে ঢালিউডের সর্বকালের অন্যতম সফল সিনেমা হিসেবে সুনাম কুড়িয়েছে। সেসুবাদে পেয়েছেন একাধিকবার মেরিল-প্রথম আলো পুরস্কার ও বাচসাস পুরস্কার। ২০০৮ সালে 'জান আমার জান' চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রী হিসেবে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন পুরস্কার লাভ করেন তিনি। সর্বশেষ তাকে ২০১৭ সালে 'রাজনীতি' চলচ্চিত্রে দেখা গিয়েছে। এরপর শাকিব খানের সঙ্গে বিবাহ-বিচ্ছেদ সংক্রান্ত বিষয়ে জড়িয়ে পড়েন। এর জের ধরেই দীর্ঘদিন ছিলেন চলচ্চিত্রের বাইরে। তবে আবারও নতুন উদ্যমে সবকিছু শুরু করতে চাইছেন এ অভিনেত্রী। তেমনই আভাস দিলেন তারার মেলার সঙ্গে আলাপকালে।

অপু বিশ্বাস বলেন, 'পরিবার থেকে দীর্ঘদিন ধরেই বিয়ের জন্য চাপ দিচ্ছে। শুরুতে বিয়ের প্রসঙ্গ এড়িয়ে গেলেও এখন মনে হচ্ছে ছেলের কথা ভেবে আমার সুন্দর একটা ভবিষ্যত সাজানোর জরুরি। তা ছাড়া কতই বা বয়স আমার!'

এদিকে বর্তমানে এ নায়িকা যুক্ত হয়েছেন একাধিক নতুন ছবিতে। কলকাতার 'শর্টকাট' ও বাংলাদেশের 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২' ছবির কাজ প্রায় শেষ করেছেন। ছবি দুটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। এ ছাড়া 'চন্দ্রপাড়ের পার্বতী'সহ একাধিক ছবি রয়েছে তার হাতে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে