logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

নতুন আলোর সন্ধানে মিম

হঠাৎ করেই চলচ্চিত্রপাড়া সরব হয়ে উঠেছে। একে একে মুক্তি পেতে শুরু করেছে দীর্ঘদিনের আটকে থাকা বিভিন্ন সিনেমা। এই মিছিলে যুক্ত হয়েছেন বিদ্যা সিনহা সাহা মিমও। আগামী ২৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এ অভিনেত্রীর একটি ছবি। এ ছাড়াও বর্তমানে ব্যস্ত রয়েছেন 'পরাণে'র শুটিং নিয়ে। তাকে নিয়ে লিখেছেন- রায়হান রহমান

নতুন আলোর সন্ধানে মিম
বিদ্যা সিনহা সাহা মিম
তারা জ্বলে, তারা নেভে। কিন্তু কোনো কোনো তারকা আবার জ্বলেও না, নেভেও না। একই অবস্থানে থেকে একইভাবে জ্বলতে থাকে। তেমনই এক শোবিজ তারকা বিদ্যা সিনহা মিম। ছোটপর্দায় দু্যতি ছড়ালেও বড়পর্দায় যেন এখনও হইচই ফেলতে পারেননি তিনি। লাক্স তারকা নির্বাচিত হওয়ার পর হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' ছবির মাধ্যমে শুরু হয় তার চলচ্চিত্র যাত্রা। ইমপ্রেস টেলিফিল্মের এই ছবিটির মাধ্যমে নিজের সাবলীল অভিনয়ের প্রমাণ দেখান তিনি। তারপর কয়েকটি নাটকে অভিনয়ের পর হঠাৎ করেই শাকিব খানের বিপরীতে বাণিজ্যিক ছবিতে অভিনয় করেন তিনি। 'আমার প্রাণের প্রিয়া' নামের এই ছবিটি ধুমধাড়াক্কা ব্যবসা করলেও এর জন্য পুরো কৃতিত্ব দেয়া হলো শাকিব খানকে। সুখকর হলো না বাণিজ্যিক যাত্রাও। এরপর আবার ছোটপর্দায় ব্যস্ত হয়ে পড়েন তিনি।

কিন্তু নাটকে অভিনয়ের পাশাপাশি বেশ কয়েক বছর ধরেই আবার বাণিজ্যিক ছবিতে অভিনয় করছেন। কাজ করছেন কলকাতার ছবিতেও। দুই বাংলায় এরই মধ্যে বেশ কয়েকটি ছবি মুক্তি পেলেও এখন পর্যন্ত দু্যতি ছড়াতে পারেননি মিম। সব ছবিতেই তার গ্রহণযোগ্যতা মোটা-মোটি। চলচ্চিত্রের ভাষায় যাকে বলে 'সো-সো'। তবে তাতে থেমে নেই মিমের যাত্রা। শিডিউল খাতায় যুক্ত করছেন নিত্য নতুন সিনেমার নাম। দর্শকদের উপহার দিচ্ছেন একের পর এক নতুন ছবি। সমান তালে কাজ করে যাচ্ছেন কলকাতার সিনেমায়ও।

থাক ওসব কথা। নতুন খবর হচ্ছে, আগামী ২৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে মিমের আরও একটি ছবি। নাম 'সাপলুডু'। এ ছবির মাধ্যমে আবারও ঘুরে দাঁড়াতে চাচ্ছেন এই নায়িকা। ছবিটি নিয়ে নতুন স্বপ্নে বিভোর মিম। এরই মধ্যে প্রচার-প্রচারণা নিয়েও বেশ সরব হয়ে উঠেছেন তিনি। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত এ ছবিটিতে মিমের সঙ্গে দেখা যাবে আরিফিন শুভকে। ইতোমধ্যে এ সিনেমার বেশ কয়েকটি গান ইউটিউবে জনপ্রিয়তা পেয়েছে। সব মিলিয়ে এ ছবিতে চারটি গান থাকছে। ময়না ধুম ধুম, শুভ জন্মদিন, কিছু স্বপ্ন, ইয়া খুদা শিরোনামে গানগুলো গেয়েছেন তানভীর আলম ও কনা, বাপ্পা মজুমদার ও আঁখি আলমগীর, হৃদয় খান ও পড়শি এবং ইমরান। এতে মিম ও শুভ ছাড়াও অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ আরো অনেকে। থ্রিলার ধরণার এই সিনেমাটি পরিচালনা করেছেন গোলার সোহরাব দোদুল।

এ প্রসঙ্গে মিম বলেন, 'সাপলুডু'র গল্প নিয়েই সবচেয়ে বেশি উচ্ছ্বসিত আমি। এই ধরনের গল্প সাধারণত পাওয়া যায় না। এ ছবিতে আমাকে স্ট্রাগল করা একজন মেয়ের চরিত্রে দেখা যাবে।' ২০১৪ সালে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের 'তারকাঁটা' ছবির পর আবারো শুভর সঙ্গে পর্দায় দেখা যাবে এ অভিনেত্রীকে। জানা গেছে, শিগগিরই 'সাপলুডু' ছবির প্রচারণায় অংশ নেবেন মিম।

বর্তমানে ঢাকাই সিনেমার হার্টথ্রব এ নায়িকা ব্যস্ত রয়েছেন 'পরাণ' নামের একটি চলচ্চিত্রের শুটিংয়ে। চলতি মাসের প্রথম সপ্তাহে শুরু হয়েছে এ সিনেমার শুটিং। চলবে আরো কিছুদিন। পরাণে'র শুটিংয়ের জন্য এ নায়িকা দুই সহশিল্পী ইয়াশ রোহান ও শরিফুল রাজকে নিয়ে ময়মনসিংহ অবস্থান করছেন। এখানেই চলছে এ ছবির পুরোদস্তুর দৃশ্যধারণ। এটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা রায়হান রাফি। এ বিষয় মিম বলেন, 'রায়হান রাফির সঙ্গে আমার প্রথম কাজ। এখন পর্যন্ত সব ঠিকঠাকভাবেই এগিয়ে যাচ্ছে। কখনো মনেই হয়নি রাফির সঙ্গে আমি প্রথম কাজ করছি।'

এদিকে 'পরাণ' ছবিতে মেকআপ ছাড়াই অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। এমনই একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের বেশ কৌতূহলী করে তুলেছে। চরিত্রের প্রয়োজনে বহুবার রূপে ও আদলে পরিবর্তন আনলেও এই প্রথম মেকআপ ছাড়া তাকে দেখবে ঢাকাই সিনেমার দর্শকরা। এ প্রসঙ্গে মিম বলেন, শুরুতেই বলে রাখছি- 'এ ছবিতে দর্শকরা ভিন্নতা খুঁজে পাবে। মফস্বলের একটি দারুণ গল্প নিয়ে এ সিনেমাটি তৈরি হচ্ছে। ছবিতে আমরা সবাই শতভাগ দিয়ে কাজ করার চেষ্টা করছি। এতে রাজ বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্রে অভিনয় করছে। ইতোমধ্যে সে চরিত্র অনুযায়ী লুকে পরিবর্তন এনেছে। আর ইয়াশতো বেশ ভদ্র স্বভাবের একটি ছেলে। সিনেমাতেও তাকে এভাবেই দেখা যাবে।'

চলচ্চিত্রের বাইরেও বিভিন্ন মাধ্যমে কাজ করছেন বিদ্যা সিনহা মিম।

সম্প্রতি একটি মাল্টিন্যাশনাল কোম্পানির বিজ্ঞাপনে কাছ করেছেন তিনি। প্রচারও হচ্ছে সে বিজ্ঞাপন। শুধু তাই নয়, নিজেকে ফিট রাখতে প্রতিনিয়ত ঘাম ঝরাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী। সব মিলিয়ে মিমের বৃহস্পতি এখন তুঙ্গে। সময়ের অন্যসব নায়িকার চেয়ে ব্যস্ততায় কিছুটা হলেও এগিয়ে তিনি। অন্যদিকে কলকাতার পরিচালক ও দর্শকের কাছেও একটু একটু আস্থার পাত্রী হয়ে উঠছেন এ লাক্স তারকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে