শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

উচ্ছ্বসিত অধরা

নতুনধারা
  ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

তারার মেলা রিপোর্ট

চিত্রনায়িকা অধরা। চলমান সময়ের আলোচিত এক নাম। যদিও সিনেমা মুক্তির আগেই একসঙ্গে বেশ কয়েকটি ছবিতে কাজে চুক্তিবদ্ধ হয়ে রীতিমত হইচই ফেলে দেন তিনি। ছবি মুক্তির পর সেই আলোচনার মাত্রা আরও বেড়ে যায়। গত বছর চলচ্চিত্র যাত্রা শুরু করেন অধরা। কিন্তু চলচ্চিত্রে সবার সঙ্গে যেভাবে তার আন্তরিকতা- তা দেখে মনে হয় দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রের সঙ্গে জড়িত তিনি। সময়ের সঙ্গে ক্রমশ দু্যতি ছড়াচ্ছেন এই নায়িকা। এরই মধ্যে বেশ কয়েকটি পুরস্কারও অর্জন করেছেন তিনি। নতুন খবর হচ্ছে, এবার সামাজিক কর্মকান্ড ও সমাজ সচেতনতামূলক কাজে যুক্ত হচ্ছেন অধরা। সম্প্রতি 'সাইটসেভারস'র মতো আন্তর্জাতিক একটি সংস্থার এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রিত হয়েছেন এ চিত্রনায়িকা। সংস্থাটির কার্যক্রমের ধারাবাহিকতায় আগামী ১৫ সেপ্টেম্বর সকাল দশটায় রাজধানীর প্রেসক্লাবে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে যেখানে 'প্রতিবন্ধী সুরক্ষা আইন ২০১৩'র কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে আলোচনা করা হবে। 'সাইটসেভারস'র মতো আন্তর্জাতিক একটি সংস্থার এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রিত হয়েছেন চিত্রনায়িকা অধরা খান। গত ৩ সেপ্টেম্বর 'সাইটসেভারস'র একটি চিঠি মারফত তিনি এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করবেন তিনি। এমন একটি আন্তর্জাতিক সংস্থার বিশেষ অনুষ্ঠানে নিমন্ত্রিত হয়ে উপস্থিত থাকা প্রসঙ্গে অধরা খান বলেন, 'চলচ্চিত্রে আমার পথচলা মাত্র কিছুদিনের। কিন্তু এই কিছুদিনেই আমি এদেশের সিনেমাপ্রেমী মানুষের যে ভালোবাসা পেয়েছি তাতে মুগ্ধ আমি। দর্শকের ভালোবাসার কাছে ঋণী আমি। আমি অতি সাধারণ একজন মানুষ। কিন্তু তারপরও সাইটসেভারস'র মতো একটি আন্তর্জাতিক সংস্থার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারাটা আমার জন্য অনেক সম্মানের, অবশ্যই শিল্পী হিসেবে অনেক বড় অর্জনেরও বটে। সাইটসেভারস বিগত প্রায় সত্তর বছর ধরে যেভাবে কাজ করে আসছে তা সত্যিই অনেক প্রশংসার দাবি রাখে। আমি এই সংস্থাটির হয়ে সবসময়ই পাশে আছি, থাকব।' অধরা খান জানান, আগামী ২ অক্টোবর থেকে তিনি তার নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। তবে আপাতত সিনেমার নাম, পরিচালকের নাম এবং তার বিপরীতে কে অভিনয় করছেন সে ব্যাপারে কিছুই জানাতে চাচ্ছেন না। সময়টা আরেকটু কাছে এলেই সবকিছু চূড়ান্তভাবে জানাবেন তিনি। গেল বছরের শেষপ্রান্তে অধরা অভিনীত দুটি সিনেমা মুক্তি পায়। একটি শাহীন সুমনের 'মাতাল' ও অন্যটি ইস্পাহানী আরিফ জাহানের 'নায়ক'। পরিচালক শাহীন সুমনের 'বখাটে' ও ইস্পাহানী আরিফ জাহানের 'সুন্দরীতমা' সিনেমাতেও তার কাজ করার কথা রয়েছে। শরীয়তপুরের সখীপুরের মেয়ে অধরা খানের অভিনয়ে সবচেয়ে বড় অনুপ্রেরণা তার মা।

\হউলেস্নখ্য, 'সাইটসেভারস' ১৯৫০ সালে প্রতিষ্ঠিত একটি বেসরকারি সংস্থা। যার প্রতিষ্ঠাতা হলেন স্যার জন উইলসন, যিনি নিজেই অন্ধ ছিলেন। বিগত প্রায় সত্তর বছর ধরে বিশ্বের ত্রিশটি দেশ মূলত যেখানে গরিব লোকদের বসবাস তাদের জন্য নিবেদিত হয়ে কাজ করছে এই সংস্থাটি। সেখানকার অন্ধ এবং প্রতিবন্ধী মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে পাশে থাকছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66289 and publish = 1 order by id desc limit 3' at line 1