logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

আলোচনা-সমালোচনায় তিশা

আলোচনা-সমালোচনায় তিশা
তানজিন তিশা
রায়হান রহমান

তানজিন তিশা। সময়ের অন্যতম ব্যস্ত অভিনেত্রীদের একজন তিনি। ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনা-সমালোচনার মধ্যে থাকলেও বিগত কয়েক বছরে প্রশংসাই কুড়িয়েছেন এ অভিনেত্রী। রোজার ঈদের মতো কোরবানি ঈদের নাটকেও দর্শকদের মনোযোগ কেড়েছেন তিশা। তার অভিনীত বেশিরভাগ নাটকই ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। নাট্যাঙ্গনে তানজিন তিশা ঝড় শুরু হয় গত বছরের মাঝামাঝিতে। 'এক্স বয়ফ্রেন্ড' নাটকের মধ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশব্যাপী আলোচনায় উঠে আসেন তিনি। হয়ে উঠেন নির্মাতাদের আস্থাভাজন অভিনেত্রীদের একজন। তবে নাটকে তার প্রথম সাফল্য রেদৌয়ান রনির 'ইউটার্ন' নাটকটি। এর মধ্য দিয়ে তিশা সেরা অভিনেত্রী হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কারও বাগিয়ে নেন তিনি।

তবে এ আলোচনা-সমালোচনায় রূপ নিতে বেশিদিন সময় লাগেনি। ব্যক্তিগত জীবন, প্রেম-ভালোবাসা ও বিচ্ছেদের মতো ঘটনায় তাকে নিয়ে কম হইচই হয়নি। সর্বশেষ তার নামের পাশে যুক্ত হয় নতুন কলঙ্ক। যদিও এর শুরুটা তিনি নিজেই করেছিলেন। ঈদের পর ছুটি কাটাতে অস্ট্রেলিয়া উড়াল দিয়েছিলেন নিজের বন্ধুকে নিয়ে। বন্ধুর সঙ্গে একান্তে সময় কাটানো কিছু ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ব্যাস! নেটিজেনরা তাতে রং-রস মাখিয়ে নেতিবাচক মন্তব্যে বিদ্ধ করেন তানজিন তিশাকে। এ নিয়ে বহু কাদা ছোড়াছুড়ি হয়েছে। যদিও এসব কখনই পাত্তা দেননি এ অভিনেত্রী। সমালোচনাকারীদের জুতসই উত্তর দিয়েছেন অভিনেয়র মধ্য দিয়ে। এবারও তেমনটিই করলেন। অস্ট্রিলিয়া থেকে দেশে ফিরেই নেমে গেছেন কাজে। গত বৃহস্পতিবার একটি ফটোশুটের মধ্য দিয়ে আবারও ব্যস্ততার শোপান গ্রহণ করেছেন তিশা।

এ নিয়ে তিশা বলেন, 'ঈদের পর লম্বা ছুটি কাটিয়ে ফটোশুটের মধ্য দিয়ে কাজ শুরু করেছি। এ মাসে হাতে অনেকগুলো কাজ রয়েছে। এর মধ্যেই কিছু কাজের বিষয়ে আলোচনা হয়েছে। কাজগুলো খুব শিগগির শুরু করব। চেষ্টা করছি দর্শকের চাহিদা মতো মানসম্মত কাজ করতে। আমার প্রতি দর্শকের আলাদা প্রত্যাশা তৈরি হয়েছে। সেই প্রত্যাশা পূরণের জন্য নিজেকে প্রস্তুত করেছি।'

এদিকে গেল ঈদেও এ অভিনেত্রীকে দুই ডজনের মতো নাটকে দেখা গেছে। তার মধ্যে তাহসানের বিপরীতে 'শেষ বিকেল', ইরফান সাজ্জাদের সঙ্গে 'ডুডল অব লাভ' ও অপূর্বর সঙ্গে 'শিশির বিন্দু টু' এবং 'কুহক'সহ ঈদের নাটকগুলোতে দর্শক ভিন্নরূপে দেখতে পেয়েছেন এ অভিনেত্রীকে।

এ নিয়ে তিশাও বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, 'ঈদ মৌসুমে প্রত্যেক শিল্পীর মধ্যেই ভালো কাজ করার প্রতিযোগিতা থাকে। এই সময়ে দর্শকও ঈদের নাটক বেশি দেখে। আর রোজার ঈদে আমার কাজগুলো ভালো সাড়া পাওয়ায় কোরবানির ঈদে আমার ওপর বেশ চাপ ছিল। এই চাপের মধ্যেই চেষ্টা করেছি ভালো মানের কিছু কাজ উপহার দিতে।'

সম্প্রতি অস্ট্রেলিয়ায় ছুটিতে থাকার সময় জাহিন খান নামের একজন ফ্যাশন ডিজাইনারের সঙ্গে প্রেম করছেন বলে কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। এ বিষয়েও কথা বলেন, তানজিন তিশা। তিনি বলেন, 'বিষয়টি নিয়ে আমি বেশ বিরক্ত। জাহিন আমার কাছের একজন বন্ধু। জাহিন ও আমাকে নিয়ে যেসব মুখরোচক সংবাদ প্রকাশিত হয়েছে তা আমার সঙ্গে কথা না বলেই হয়েছে। ইদানীং সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ছবি পোস্ট করতেও আমার ভয় হয়। কারো সঙ্গে ছবি দেখলেই তার সঙ্গে প্রেম হচ্ছে বলে ভেবে নেন সবাই। আমাদের চিন্তাভাবনার পরিবর্তন আনা প্রয়োজন।

তিশার মতে, আপাতত তিনি তথাকথিত প্রেম ভালোবাসার মধ্যে নেই। তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ অভিনয় করা। চাইছেন সামনের দিনগুলোতে দর্শককে আরো ভালো মানের কাজ উপহার দিতে। গতানুগতিক আবহাওয়া থেকে বের হয়ে নতুন উদ্যমে পর্দায় হাজির হওয়াই তার একমাত্র লক্ষ্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে