logo
  • Thu, 18 Oct, 2018

  আলী মাসুম   ০২ আগস্ট ২০১৮, ০০:০০  

তারকাদের প্রিয় বন্ধু

আগামী ৫ আগস্ট বন্ধু দিবস। মানুষের জীবনে বন্ধু অপরিহাযর্ একটি বিষয়। তাই প্রতিটি মানুষেরই বন্ধু থাকে। বন্ধুবিহীন জীবন অবিশ্বাস্য ও অপরিপূণর্। অসংখ্য বন্ধুর মধ্যে একজন প্রিয় বন্ধুও থাকে। সাধারণ মানুষের মতো তারকারাও এর বাইরে নন, তাদেরও বন্ধু আছে। আছে প্রিয় বন্ধু। বিশ্ব বন্ধু দিবস সামনে রেখে প্রিয় বন্ধু নিয়ে বলেছেন তারকারা।

তারকাদের প্রিয় বন্ধু
বিদ্যা সিনহা মিম

প্রিয় বন্ধু সবাই হয় না

বন্ধু অনেকেই হয়, তবে প্রিয় বন্ধু সবাই হয় না। ছোটবেলায় আমার অনেক বন্ধু ছিল। তার মধ্যে প্রিয় ছিল মনিষা ও বুশরা। ওদের খুব মিস করি। এখন মিডিয়া ও মিডিয়ার বাইরে অনেক বন্ধু আছে। তবে প্রিয় বন্ধু বলতে কারো নাম বলতে পারছি না। বন্ধু ও প্রিয় বন্ধুর মধ্যে অনেক পাথর্ক্য আছে। প্রিয় বন্ধু হচ্ছে সবচেয়ে কাছের। যে সব সময় পাশে থাকে। সুখ, দুঃখের ভাগিদার হয়। যার সঙ্গটা সব সময় আনন্দ দেয়। বন্ধু দিবস উপলক্ষে আমার সব বন্ধুকে শুভেচ্ছা। তারা যেন সবাই ভালো থাকে।

সিয়াম আহমেদ

বন্ধুর তুলনা বন্ধুই

বন্ধু হচ্ছে সেই জন, যার সঙ্গে সব চিন্তা-ভাবনা ভাগ করা যায়। বন্ধুর তুলনা বন্ধুই। বন্ধু ছাড়া কেউ চলতে পারে না। প্রত্যেকেরই বন্ধু থাকে। আমারও অনেক বন্ধু আছে। আমাদের বন্ধুদের একটি দল আছে। রাহাত, সনেট, ফাহিম আমার খুব কাছের বন্ধু। আমরা সবাই সবাইকে খুব ভালোবাসি। একে অপরের জন্য অনেক ত্যাগও করে থাকি। ভালো বন্ধু সবাই পায় কিন্তু অনেকেই ধরে রাখতে পারে না। সবারই উচিত ভালো বন্ধুকে বোঝা, তাকে ভালোবাসা ও মূল্যায়ন করা। সবাই যেন তার কাছের মানুষ, প্রিয় বন্ধুকে অনেক অনেক ভালোবাসেন, বন্ধুত্বের মযার্দা ধরে রাখতে পারেন, বন্ধু দিবসে সেটাই আমার প্রত্যাশা।

পুজা চেরি

আমার প্রিয় বন্ধু মা

আমার মতে বন্ধু হচ্ছে সেই, যার সঙ্গে সব কিছু ভাগাভাগি হয়। একসঙ্গে থেকে সব শেয়ার করা যায় এবং আনন্দ করা যায়। যার সঙ্গে মনের ও চিন্তার মিল থাকে। সেক্রিফাইজের মানসিকতা থাকে। যিনি একজন প্রকৃত সাহায্যকারী। সুখে-দুঃখে সব সময় পাশে থাকে। আমার খুব কাছের বন্ধু আমার সহপাঠী সুমাইয়া ও বণির্ল। আমরা খুব মজা করি । তবে সবার উপরে আমার প্রিয় বন্ধু আমার মা। মা আমাকে খুব ভালোবাসেন। আমিও মাকে অত্যন্ত ভালোবাসি। মা যে আমার কত প্রিয় বন্ধু তা বলে বোঝাতে পারব না। আমার মনের সব কথা মাকে শেয়ার করি। ভালো-মন্দ, পছন্দ-অপছন্দ সব মাকে বলি। তিনি আমার মন বোঝেন, আমিও মাকে খুব ভালো করে জানি। মা’র উৎসাহে মিডিয়ায় আমার পথচলা শুরু।

জ্যোতিকা জ্যোতি

প্রকৃত বন্ধু খঁুজে পাওয়া দুষ্কর

বিশ্বাস থেকে বন্ধুত্ব হয়। বন্ধু অনেকেই হয় কিন্তু প্রকৃত বন্ধু খঁুজে পাওয়া দুষ্কর। আমার মতে প্রকৃত বন্ধু হচ্ছে সে, যে আমাকে বোঝে, আমাকে বিশ্বাস করে, বিপদে পাশে থাকে। যার কাছে খুব সহজে সহজ হওয়া যায়। মিডিয়ায় আমার একজন ভালো বন্ধু আছে তার নাম না হয় নাই বললাম। তবে সবচেয়ে প্রিয় বন্ধু হচ্ছে আমার ছোটবোন সমাপ্তি।

কল্যাণ কোরাইয়া

আমার প্রিয় বন্ধু ছিলেন

আমার বাবা

মানুষের বন্ধু অনেক হয় কিন্তু প্রকৃত কিংবা অতি কাছের বন্ধু হয় দু/একজন। সবাই প্রিয় বন্ধু হতে পারে না। আমার মতে বন্ধু হচ্ছে একটি ছায়া। যাকে বিশ্বাস করা যায়। সে কখনই বিশ্বাসঘাতক হবে না। সে সবসময় আমার ভালো চাইবে। আমার ভালো-মন্দকে নিজের ভালো-মন্দ হিসেবে চিন্তা করবে। বন্ধু একটি আয়নার মতো। আমার ভালোকাজে উৎসাহিত করবে, মন্দকে সুধরে দেবে। শুধু সুসময়ের সঙ্গী নন। আমার প্রিয় বন্ধু ছিলেন আমার বাবা পিটার কোরাইয়া। তিনি আজ বেঁচে নেই। কয়েকমাস আগে মৃত্যুবরণ করেন তিনি। বাবাকে খুব মিস করি। আমাদের দু’জনার শখ্যতা ছিল দারুণ। একেবারে বন্ধুর মতো। সবসময় আমাকে অভিনয়ে উৎসাহিত করতেন। আশীবার্দ করতেন। কখনো আমার মন খারাপ দেখলে জানতে চাইতেন। হাসিখুশি দেখলে মজা করতেন। সত্যিই আমার প্রিয় বন্ধু ছিলেন বাবা। আমাদের ধমীর্য় উৎসবে তিনি গান গাইতেন। সবশেষ গাওয়া তার গানটি গত রোববার ফেসবুকে আপলোড করেছি। বাবার মতো প্রিয় বন্ধু এখন আমার কেউ নেই।

ফাতেমা তুজ জোহরা ঐশি

মা-ই আমার বন্ধু

বন্ধু হচ্ছে সেই, যে প্রতিটা কাজে, প্রতিটা সময় পাশে থাকে। বন্ধু ছাড়া জীবনটা পরিপূণর্ হয় না। তাকে ছাড়া জীবন অসম্পূণর্ থাকে। আমার অনেক বন্ধু থাকলেও আমার জীবনে প্রিয় বন্ধু হচ্ছেন আমার মা। আমার সব কিছু মাকে শেয়ার করি। মা আমার জীবনের একটি অংশ। তাকে ছাড়া যেমন বড় হতে পারিনি, তার লালন-পালন, আদর ও ভালোবাসায় সব কিছু শিখেছি। তেমনই তার সহযোগিতা ছাড়া এতদূর আসাও সম্ভব হতো না। সব কাজে মা আমাকে যেভাবে সহযোগিতা করেন তা অন্য কেউ করেন না। কখনো উৎসাহিত করেন, কখনো সাহস দেন। আমার এই জীবনের সকল সফলতা মার জন্যই। মাকে ছাড়া আমি কাউকে প্রিয় বন্ধু ভাবতে পারি না। ক্লাসে ও ক্লাসের বাইরে অনেক বন্ধু থাকলেও মাই আমার বেস্ট ফ্রেন্ড। আমার প্রতিটি ভক্তই আমার বন্ধু। বন্ধু দিবসে প্রত্যাশা তাদের সঙ্গে আমার বন্ধুত্বপূণর্ সম্পকর্ অটুট থাকুক।

প্রিতম হাসান

প্রিয় বন্ধুকে হারিয়েছি

সাধারণত প্রিয় বন্ধু একজনই হয়। সে ঘরের স্ত্রী হতে পারে, মা হতে পারে কিংবা অন্য কেউ। যার সঙ্গে সব শেয়ার করা যায়, যার সঙ্গ সব সময় ভালো লাগে। সুখে-দুঃখে পাশে থাকে। বন্ধু অনেক, তবে আমার সবচেয়ে কাছের ও প্রিয় বন্ধু রাফিদ। আমি ওকে খুব ভালোবাসি সেও আমাকে অনেক ভালোবাসে। আরেকজন প্রিয় বন্ধু ছিল, বাল্যবন্ধু, স্কুল জীবনটা একসঙ্গে কাটিয়েছি। ওর নাম ছিল রাজু। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় যে ওকে হারিয়েছি। কয়েকদিন আগে ও মোটরসাইকেল এক্সিডেন্টে মারা যায়। ওর সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িত। কোনো দিন ওকে ভুলতে পারব না। আল্লাহ যেন ওকে ভালো রাখেন এটাই বন্ধু দিবসে প্রত্যাশা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে