logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  অনলাইন ডেস্ক    ০২ আগস্ট ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

তাদের শিল্পী সমিতির সদস্য পদ স্থগিত হতে পারে

তারার মেলা রিপোটর্

প্রত্যেক সংগঠনের নিজস্ব গঠনতন্ত্র রয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনা করা হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। এই সংগঠনের গঠনতন্ত্রে বলা হয়েছে পরপর ছয় মাস মাসিক চঁাদা না দিলে সদস্যপদ স্থগিত করা হবে। কিন্তু গঠনতন্ত্রের এই নিয়ম মানছেন না শিল্পী সমিতির অনেকে। তাদের একাধিকবার ফোন করে বিষয়টি স্মরণ করিয়ে দিলেও কাজ হয়নি।

এর মধ্যে অনেকেই ১৯ মাস অতিক্রম করার পরও চঁাদা পরিশোধ করেননি। এ তালিকায় রয়েছেন আরিফিন শুভ, শবনম বুবলী, মিষ্টি জান্নাত, হেলাল খান, ড্যানি সিডাক, ডলি জহুর, জাহিদ হাসান, মাহফুজ আহম্মেদ, আহমেদ শরিফ, ইলিয়াস কোবরা, শাকিল খানসহ অনেকে। তবে শেষ খবর পাওয়া পযর্ন্ত চিত্রনায়ক শাকিব খান ও বিদ্যা সিনহা মিম ১৯ মাসের চঁাদা ২১ জুলাই শিল্পী সমিতিতে পাঠিয়ে দিয়েছেন বলে শিল্পী সমিতি সূত্রে জানা গেছে।

এদিকে কাজের ব্যস্ততার কারণে সঠিক সময়ে চঁাদা পরিশোধ করতে পারছেন না বলে জানিয়েছেন একাধিক শিল্পী। আবার কেউ কেউ বলছেন, তারা কখনোই সমিতির চঁাদা দেননি। চঁাদা না দিয়েই ভোট প্রদান করেছেন। তবে এ বিষয়ে জানতে চাইলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান মুখ খুলতে রাজি হননি।

এবার বাবার

ছবিতে জাহ্নবী!

তারার মেলা ডেস্ক

বলিউডের প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুর দম্পতির বড় মেয়ে জাহ্নবী কাপুর। গত ২০ জুলাই ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছে তার। এতে জাহ্নবীর বিপরীতে অভিনয় করেছেন অভিনেতা শহিদ কাপুরের ভাই ইশান কাট্টার।

ভারতের প্রায় ২ হাজার ৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। বক্স অফিসে সিনেমাটির শুরুটাও ভালো হয়েছে। প্রথমদিনে আয় করেছে ৮.৭১ কোটি রুপি। দ্বিতীয় দিনে আয় করে ১১.০৪ কোটি রুপি। দুই দিনে সিনেমাটি মোট আয় করেছে ১৯.৭৫ কোটি রুপি। ২০১৬ সালের বøকবাস্টার হিট মারাঠি ভাষার ‘সাইরাত’ সিনেমার হিন্দি রিমেক ‘ধড়ক’। করন জোহরের ধমার্ প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি পরিচালনা করেছেন শশাংক খাইতান।

এবার শোনা যাচ্ছে, জাহ্নবী কাপুরের পরবতীর্ সিনেমা প্রযোজনা করবেন তার বাবা বনি কাপুর। এ জন্য ভালো চিত্রনাট্য খুঁজছেন তিনি। এ প্রসঙ্গে বনি কাপুরের এক বন্ধু ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘ধড়ক সিনেমায় যে ধরনের চরিত্রে জাহ্নবী কাপুর অভিনয় করেছে, তার চেয়ে ভিন্ন ধরনের চরিত্র খুঁজছেন বনি কাপুর। আশা করা যাচ্ছে, এটি খুবই আকষর্ণীয় কিছু হবে। পরিবারের সদস্যদের নিয়ে নিমির্ত সিনেমায় বনি কাপুর জলের মতো অথর্ খরচ করে থাকে। জাহ্নবীর পরবতীর্ সিনেমা তাদের নিজস্ব প্রোডাকশন হাউস থেকেই নিমির্ত হবে।’’

যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য পাওয়া যায়নি বলে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে।

শহিদের ডুপ্লেক্স

ফ্ল্যাটের দাম কত!

তারার মেলা ডেস্ক

শহিদ কাপুর আর তার স্ত্রী মীরা রাজপুত এখন আছেন মুম্বাইয়ের জুহু তারা রোডের প্রাণেতা বিল্ডিংয়ে। তবে শিগগিরই শহিদ কাপুর স্ত্রী আর সন্তানদের সঙ্গে নিয়ে শোবার ঘর থেকেই সাগর দেখতে পাবেন। জানালা খুলে দিলেই ফ্ল্যাটের ভেতর এসে ঢুকবে সাগরের বাতাস। মুম্বাইয়ের ওরলিতে সাগরের পাশে এক বিলাসবহুল ডুপ্লেক্স ফ্ল্যাট কিনেছেন তিনি। জানা গেছে, ৮ হাজার ৬২৫ বগর্ফুটের এই বিলাসবহুল ডুপ্লেক্স ফ্ল্যাটের দাম ৫৫ কোটি ৬০ লাখ রুপি। সরকারি নিবন্ধনের জন্য খরচ হয়েছে আরও ২ কোটি ৯১ লাখ রুপি। গত ১২ জুলাই ফ্ল্যাটটি শহিদ পংকজ কাপুর আর তার স্ত্রী মীরা রাজপুতের নামে নিবন্ধন করা হয়েছে।

শহিদের বিলাসবহুল এই ডুপ্লেক্স ফ্ল্যাটটি ওরলির থ্রি সিক্সটি ওয়েস্ট অ্যাপাটের্মন্টের টাওয়ার বি-র ৪২ ও ৪৩তলায়। ওই দুই ফ্লোরের মাপ ৪২৭.৯৮ বগির্মটার এবং ৩০০.৪৮ বগির্মটার। এর মধ্যে ৪০.৮৮ বগির্মটারের একটি ব্যালকনি রয়েছে। সঙ্গে আরও আছে অ্যাপাটের্মন্টের নিচে ছয়টি গাড়ি পাকির্ংয়ের জায়গা। অ্যাপাটের্মন্টটি ৈ তৈরি করেছে ওবেরয় রিয়েলিটি গ্রæপ। এই থ্রি সিক্সটি অ্যাপাটের্মন্টে দুটি টাওয়ার রয়েছে।

দুই বছর পর

জাহিদ-ঈশানা

তারার মেলা রিপোটর্

দুই বছর পর আবার জাহিদ হাসানের সঙ্গে জুটি বেঁধেছেন ঈশানা। নাটকের নাম ‘একটি স্বণর্ঘটিত দুঘর্টনা’। সোনার গহনা নিয়ে পারিবারিক সেন্টিমেন্টে নিমির্ত হয়েছে নাটক। এটি নিমার্ণ করেছেন জাহিদুল ইসলাম জাহিদ।

এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় তিন তারকা। তারা হলেনÑ জাহিদ হাসান, ঈশানা খান, সাজু খাদেম। আরও আছেন মিলি বাশার। সম্প্রতি নাটকটি শুটিং শেষ হয়েছে। ‘একটি স্বণর্ঘটিত দুঘর্টনা’ নাটকটি নিয়ে ঈশানা খান বলেন, ‘কমেডি, প্রেম, পারিবারিক সেন্টিমেন্ট সবই আছে নাটকে। কাজ করে মনে হয়েছে, এটি দশর্কদের জন্য খুবই উপভোগ্যের হবে।’

তিনি বলেন, ‘‘যে কাজটা করে আমি কমফোটর্ ফিল করি, সেটা প্রচারের পর দশর্কদের থেকে ভালো সাড়া পাই। ‘একটি স্বণর্ঘটিত দুঘর্টনা’ কাজটি করে তেমন ভালো লেগেছে।’’ এর আগে অনেকবার জুটি বেঁধে প্রশংসিত সব নাটকে কাজ করেছিলেন জাহিদ হাসান এবং ঈশানা। মাঝখানে পড়ে লম্বা বিরতি। ঈশানা জানান, ‘একটি স্বণর্ঘটিত দুঘর্টনা’ নাটকের মাধ্যমে তিনি দুই বছর আবার জাহিদ হাসানের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি।

ঈশানা বলেন, নাটকের গল্পে দেখা যাবে, একজোড়া কাপল যারা পরিবারের অমতে বিয়ে করে। তারপর পুরো গল্পে স্বণর্ গুরুত্ব ভূমিকা পালন করে। যোগ করে ঈশানা বলেন, নাটকের প্রধান চরিত্রই হচ্ছে ‘সোনার গহনা’। নিমার্তা সূত্রে জানা যায়, ‘একটি স্বণর্ঘটিত দুঘর্টনা’ প্রচার হবে আগামী ঈদুল আযহায় দীপ্ত টেলিভিশনের পদার্য়।

মুখ খুললেন কাজল

তারার মেলা ডেস্ক

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। বলিউড সিনেমাতেও দেখা গেছে তাকে। অভিনয় গুণে দশর্ক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছেন কাজল। এ অভিনেত্রী বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে, এ ধরনের কোনো কিছুর সম্মুখীন হইনি। আমি আসলে সত্যিই জানি না কাস্টিং কাউচের অস্তিত্ব আদৌ আছে কিনা। তবে বলতে চাই, নারীদের সাবধানে চলাফেরা করতে না বলে আমাদের পুরুষদের আরও দায়িত্বশীল হওয়ার শিক্ষা দেয়া উচিত। আর সন্তান যখন উঠতি বয়সে পা দেবে তখন এটা প্রত্যেক বাড়িতেই শুরু করতে হবে।’

চলচ্চিত্র জগৎ মানে ঝলমলে পাটির্, তারকাখ্যাতি, বিলাসবহুল জীবনযাপন ইত্যাদি। কিন্তু এর অন্ধকার দিকও কিন্তু রয়েছে। স্বজনপ্রীতি, কাস্টিং কাউচ থেকে শুরু করে নানা প্রতিক‚ল ঘটনার মুখোমুখি হতে হয় অভিনয়শিল্পীদের। বতর্মানে যৌন হয়রানির বিষয়ে বেশ সোচ্চার বিশ্ব শোবিজ অঙ্গনের অভিনয়শিল্পীরা। ভারতের অনেক অভিনয়শিল্পীরাও সিনেমা জগতে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা ঘটনা তুলে ধরছেন। কয়েকদিন আগে ভারতের তেলেগু সিনেমার অভিনেত্রী শ্রী রেড্ডি রাস্তায় অধর্ নগ্ন হয়ে কাস্টিং কাউচের প্রতিবাদ করেন। এরপর থেকেই তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রির অনেক তারকা অভিনেত্রী বিষয়টি নিয়ে তাদের বক্তব্য দিয়েছেন।

কাজল আগরওয়ালকে সবের্শষ দেখা গেছে তেলেগু ভাষার এমএলএ সিনেমায়।

রাজ কালেকশনে

একঝঁাক তারকা

তারার মেলা রিপোটর্

রাজধানীর পুলিশ প্লাজায় ‘রাজ কালেকশন’-এ বিকেল থেকেই দেশীয় অভিনয়শিল্পী ও একঝঁাক মডেলের উপস্থিতি লক্ষ্য করা যায়। জানা যায়, ফ্যাশন হাউস ‘রাজ কালেকশন’-এর উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে তারা উপস্থিত হয়েছেন।

রাজধানীর পুলিশ প্লাজার ফাস্টর্ ফ্লোরে অবস্থিত ‘রাজ কালেকশন’-এর শোরুম। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার গতকাল শনিবার এ হাউসটির উদ্বোধন করেন। এ সময় চিত্রনায়ক জয় চৌধুরী, নাদিমুল ইসলাম নাদিম, টিভি অভিনেত্রী ও মডেল রানী আহাদ উপস্থিত ছিলেন। তা ছাড়া নাজমি জান্নাত, হক বারিশ, জেসমিন মৌসুমী, দিয়া, শাকিলা পারভিন, জেরিন খানসহ একঝঁাক মডেল উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নজরুল রাজ বলেন, ??‘সময়ের সঙ্গে নারীদের রুচি প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে আমার এ ফ্যাশন হাউস। এতে নারীদের পাশাপাশি পুরুষেরও পাঞ্জাবি থাকবে। ?রাজ ফ্যাশন হাউসে ইন্ডিয়ান-পাকিস্তানি এক্সক্লুসিভ পোশাক পাওয়া যাবে।’

নজরুল রাজ এ পযর্ন্ত বেশ কিছু সিনেমা ও নাটকে অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি নাটক ও টেলিছবি প্রযোজনাও করেছেন তিনি। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম রাজ মাল্টিমিডিয়া।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে