logo
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০১ আগস্ট ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

অনুদানের ১৪ ছবির বিরুদ্ধে আদালতের রুল

তারার মেলা রিপোর্ট

২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ১৪টি সিনেমার বিরুদ্ধে রুল জারি করেছেন উচ্চ আদালত। বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী হাসনাত কাইয়ুম। স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য শাখায় অনুদানপ্রাপ্ত তিনটি প্রজ্ঞাপন কেন অবৈধ হবে না এবং নীতিমালা অনুসারে কেন চিত্রনাট্যগুলো পুনঃনিরীক্ষা করা হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য শাখায় অনুদানের চলচ্চিত্রের সভাপতি তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। তার বরাবর এই আদেশ জারি হয়েছে।

অনুদান নীতিমালা লঙ্ঘন করে তিনটি প্রজ্ঞাপনের মাধ্যমে মোট ১৪টি চলচ্চিত্রের অনুদানের ঘোষণা স্থগিত ও জমাকৃত সকল চলচ্চিত্র নির্মাণ প্যাকেজ প্রস্তাব পুনঃনিরীক্ষণের জন্য উচ্চ আদালতে গত ১৬ জুলাই রিট আবেদন করেন চার নির্মাতা। তারা হলেন চলচ্চিত্র গবেষক ও লেখক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের জন্য আবেদনকারী অদ্রি হৃদয়েশ, চলচ্চিত্র নির্মাতা সুপিন বর্মণ এবং চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন।

আশাহত পরিণীতি চোপড়া

তারার মেলা ডেস্ক

ভারতের বিহারে এখনো বরকে তুলে নিয়ে বিয়ে করার রীতি প্রচলিত আছে। এরকম বাস্তব ঘটনার প্রেক্ষিতে নির্মিত সিনেমা 'জাবারিয়া জোড়ি'। সিদ্ধার্থ মালহোত্রা ও পরিণীতি চোপড়া অভিনীত এই সিনেমাটি ২ আগস্ট মুক্তি পাওয়ার কথা ছিল। তবে মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছেন নির্মাতারা। ফলে এই জুটির রসায়ন দেখতে ভক্ত ও দর্শকদের অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। ট্রেলার প্রকাশের পর থেকেই ভক্তদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন 'জাবারিয়া জোড়ি' সিনেমার কলা-কুশলীরা। দর্শকদের যত আগ্রহই থাকুক না কেন, তাদেরকে আরও এক সপ্তাহ বেশি অপেক্ষা করতে হবে। কারণ বিশেষ বিবেচনায় সিনেমাটি মুক্তির তারিখ এক সপ্তাহ পিছিয়ে ৯ আগস্ট চূড়ান্ত করেছেন এর নির্মাতারা। ছবিটি বারবার পিছিয়ে যাওয়ায় বেশ মন ভেঙে গেছে ছবির নায়িকা পরিণীতি চোপড়া। বিষয়টা নিয়ে অনেকটা হতাশ বলেও জানিয়েছেন তিনি।

'জাবারিয়া জোড়ি' কথাটির অর্থ 'জোরপূর্বক জুটি বাঁধা'। নামেই বোঝা যাচ্ছে রোমান্টিকতার সাথে বেশ মজাদার কাহিনীর সিনেমা হবে এটি। সিদ্ধার্থ ও পরিণীতির সঙ্গে এই সিনেমায় আরও অভিনয় করেছেন, জাভেদ জাফরি, সঞ্জয় মিশ্র, অপরশক্তি খুরানাসহ আরও অনেকে। প্রশান্ত সিংহ পরিচালিত 'জাবারিয়া জোড়ি' সিনেমাটি প্রযোজনা করছেন শোভা কাপুর, একতা কাপুর ও শৈলেশ আর. সিংহ।

কর্নিয়ার 'মন খারাপের দিন'

তারার মেলা রিপোর্ট

আসছে ঈদে সিডি চয়েসের ব্যানারে নতুন একটি গান নিয়ে হাজির হচ্ছেন চলতি সময়ের আলোচিত কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্নিয়া। গানটির শিরোনাম 'মন খারাপের দিন'। ফয়সাল রাব্বিকীনের কথা-সুরে গানটির সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। সফট রক ঘরানার এ গানটিতে সম্প্রতি কন্ঠ দিয়েছেন কর্নিয়া। আগস্টের প্রথম সপ্তাহের শেষে অথবা দ্বিতীয় সপ্তাহের প্রথমেই গানটি প্রকাশ হবে। গানটি প্রসঙ্গে কর্নিয়া বলেন, ফয়সাল রাব্বিকীন ভাইয়ের কথা-সুরে একেবারে অন্যরকম একটি গানে কণ্ঠ দিলাম। গতানুগতিক ধারার বাইরের। আমি বেশ উপভোগ করে গেয়েছি গানটি। আমার বিশ্বাস গানটি শ্রোতাদেরও ভালো লাগবে। ফয়সাল রাব্বিকীন বলেন, কর্নিয়ার কথা চিন্তা করেই 'মন খারাপের দিন' গানটির কথা-সুর করা। সে গানটি গেয়েছেও দারুণ। এমন একটি প্রজেক্টর জন্য সিডি চয়েজের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল ভাইকে ধন্যবাদ জানাতে চাই। আগস্টের প্রথম দিকেই ঈদ উপলক্ষে গানটি

প্রকাশ হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে