বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৫ জুলাই ২০১৯, ০০:০০

'দ্য লায়ন কিং' এখন ঢাকায়

তারার মেলা রিপোর্ট

দীর্ঘ ২৫ বছর পর হলিউডের পর্দায় ফিরে আসছে 'দ্য লায়ন কিং'। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ডিজনির এ ছবির প্রথম কিস্তি। ৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ছবিটি বক্স অফিসে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যবসা করেছে। শুধু তাই নয়, দুটি অস্কারও ঘরে তুলেছে ছবিটি। এসব অর্জনকে আরও গৌরবান্বিত করতে এবার ছবিটির রিমেক করছে ওয়াল্ট ডিজনি পিকচার্স।

গত ১৯ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে 'দ্য লায়ন কিং'। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপেস্নক্স ছবিটি দেখতে পাবেন ২৬ জুলাই থেকে। এরই মধ্যে ভারতে দারুণ সাড়া ফেলেছে 'দ্য লায়ন কিং'।

ভারতে চারটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম দিনেই আয় করেছে ১১.০৬ কোটি রুপি। ভারতজুড়ে মোট ২১৪০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায়।

মুক্তির প্রথম দিনেই সিনেমাটি 'স্পাইডারম্যান : ফার ফ্রম হোম'র রেকর্ড (১০.৬ কোটি রুপি) ছাড়িয়ে গেছে। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনের উপার্জনের হিসাবে ডিজনির ক্লাসিক সিনেমা 'দ্য জাঙ্গল বুক' (১১.৬ মিলিয়ন ডলার) এবং 'বিউটি অ্যান্ড দ্য বিস্ট'কে (১২.৪ মিলিয়ন ডলার) ছাড়িয়ে গেছে 'দ্য লায়ন কিং' (১৪.৫ মিলিয়ন ডলার)।

ছবির হিন্দি ভার্সনে থাকছেন বলিউডের কিং খান শাহরুখ। 'লায়ন মুফাসা' হবেন শাহরুখ আর লায়ন মুফাসার ছেলে, মূল চরিত্র 'লায়ন সিম্বা' হবেন শাহরুখের ছেলে আরিয়ান। তবে তাদেরকে দেখা যাবে না। কারণ, মুফাসা আর সিম্বার চরিত্রে কণ্ঠ দেবেন শাহরুখ আর জুনিয়র শাহরুখ।

শিল্পকলায় দু'দিনব্যাপী ভারতীয় সংগীত উৎসব

তারার মেলা রিপোর্ট

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দু'দিনব্যাপী ভারতীয় শাস্ত্রীয় সংগীত উৎসব 'মালহার ফেস্টিভ্যাল'-এর আসর বসবে শুক্রবার (২৬ জুলাই)।

বুধবার (২৪ জুলাই) ভারতীয় হাইকমিশন ঢাকা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উৎসবের আয়োজন করছে ভারতীয় হাইকমিশন।

জানা যায়, আগামী শুক্র ও শনিবার দু'দিনব্যাপী ভারতীয় শাস্ত্রীয় সংগীতের এ আসরে অংশ নেবেন ভারতীয় পন্ডিত কুশল দাস, পন্ডিত দেবজ্যোতি বোস, পন্ডিত শুভংকর ব্যানার্জি ও শ্রীমতী সায়নী সিন্ধে। আর উৎসবে বাংলাদেশ থেকে থাকবেন প্রিয়াঙ্কা গোপ।

শিল্পকলা একাডেমির মূল থিয়েটার হলে আয়োজিত দু'দিনব্যাপী এ উৎসব সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

শুক্রবার (২৬ জুলাই) ও শনিবার (২৭ জুলাই) দু'দিনব্যাপী অনুষ্ঠেয় এ উৎসব সবার জন্য উন্মুক্ত বলেও জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে।

শুটিংয়ে মারাত্মক আহত নায়ক বাপ্পি

তারার মেলা রিপোর্ট

গাজীপুরের ন্যাশনাল পার্কে গহিন অরণ্যে 'ডেঞ্জার জোন' ছবির ঝুঁকিপূর্ণ শট দিতে গিয়ে মারাত্মক আহত হয়েছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী।

বিষয়টি সাংবাদিকদের জানান 'ডেঞ্জার জোন' ছবির পরিচালক বেলাল সানি। বুধবার এ ঘটনা ঘটে।

বেলাল সানি বলেন, অ্যাকশন দৃশ্যে অংশ নিয়েছিলেন বাপ্পি ও জলি। ঝুঁকিপূর্ণ একটি শট নিতে গিয়ে আহত হয়েছেন বাপ্পি। বাপ্পির কোমরে বাঁধা ছিল ক্রেনের কালো সুতা। এমন সময় জাদুর বাতাসের ধাক্কায় উড়ে যাবেন নায়ক। ভুলক্রমে কোমরে বাঁধা সুতার টানটা এতটাই জোরে হয়েছিল যে ঘাড়টা বাঁকা হয়ে নিচের দিকে চলে যায় বাপ্পির। এ সময় জ্ঞানও হারান বাপ্পি।

প্রাথমিক চিকিৎসা শেষে সন্ধ্যায় ঢাকায় ফিরবেন বাপ্পি। ঢাকায় ফিরেই উন্নত চিকিৎসা নিতে হবে এ নায়কের।

সাকসেস মাল্টিমিডিয়া প্রযোজিত ছবিটিতে বাপ্পি-জলি ছাড়াও অভিনয় করছেন ডিজে সোহেল, অঞ্জলি সাথি, সীমান্ত, শামীম, রাজু সরকার প্রমুখ।

প্রথমবার অভিনয়ে শাকিলা পারভীন

বিনোদন রিপোর্ট

একজন মডেল হিসেবে জনপ্রিয় শাকিলা পারভীন। মিউজিক ভিডিওর মডেল হিসেবে শাকিলা পারভীনের জনপ্রিয়তাই তাকে একের পর এক নতুন নতুন গানের মিউজিক ভিডিওতে কাজ করতে আরও বেশি আগ্রহী করে তোলে। এরই মধ্যে আরও বেশ কয়েকজন শিল্পীর নতুন মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন। আগামী কোরবানির ঈদে গানগুলো ইউটিউবে প্রকাশিত হয়েছে। তবে শাকিলা যে গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন সেটি হচ্ছে মাহাদি সুলতানের 'তোর মন পাড়ায়' গানটি। এই গানটির কথা লিখেছেন এবং সুর করেছেন জিসান খান শুভ। সঙ্গীতায়োজন করেছেন অয়ন চাকলাদার। এরই মধ্যে গানটি পাঁচ কোটি চুয়াত্তর লক্ষ বারেরও বেশি দর্শক উপভোগ করেছেন। জনপ্রিয় মডেল শাকিলা পারভীন প্রথমবারের মতো কোনো নাটকে অভিনয় করেছেন। এস এম রুবেলের পরিচালনায় 'সেকেন্ড হ্যান্ড হাজব্যান্ড' নাটকে অভিনয় করেছেন তিনি। এতে তিনি মীর সাব্বিরের প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন। এরই মধ্যে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান শাকিলা। এই নাটকে আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অহনা রহমান। শাকিলা বলেন, 'মিউজিক নাটকে অভিনয় করার বিষয়টি একেবারেই আলাদা। কারণ মিউজিক ভিডিওতে শুধু এক্সপ্রেশন দিয়ে অভিনয় ফুটিয়ে তুলতে হয়। নাটকে এক্সপ্রেশন এবং সংলাপ দুটো বিষয় ফুটিয়ে তুলতে হয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<59680 and publish = 1 order by id desc limit 3' at line 1