logo
রোববার ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৮ জুলাই ২০১৯, ০০:০০  

ভক্তরাই আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা

দেশীয় চলচ্চিত্রে যে কজন নায়িকা শুরু থেকেই সফলতার সঙ্গে পথ চলে আসছেন, তাদের মধ্য অন্যতম শবনম বুবলি। শাকিব খানের বিপরীতে প্রথম ছবি 'বসগিরি'র মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেই সিনেমাপ্রেমী দর্শকের মনে শক্ত একটা আসন গড়ে নিয়েছেন এই নায়িকা। এরপর শাকিবের সঙ্গেই একের পর এক হিট ছবি উপহার দিয়ে ক্রমেই আলোচনার শীর্ষে চলে আসেন তিনি। গেল ঈদেও তার অভিনীত 'পাসওয়ার্ড' বেশ প্রশংসিত এবং ব্যবসা সফল। আসছে ঈদেও মুক্তি পাচ্ছে তার একাধিক ছবি। বুবলির সঙ্গে কথা বলে সাক্ষাৎকারটি সাজিয়েছেন- সময়সাময়িক বিষয় নিয়ে তারার মেলায় লিখেছেন- আকাশ নিবির

ভক্তরাই আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা
শবনম বুবলি
'মনের মতো মানুষ পাইলাম না'

আপাতত ব্যস্ত আছি জাকির হোসেন রাজু'র 'মনের মতো মানুষ পাইলাম না' ছবি নিয়ে। ছবিটি টানা শুটিং চলছে এফডিসি এবং ঢাকার বিভিন্ন লোকেশনে। ছবিটির গল্প অসাধারণ। তা ছাড়া এত গুণি একজন পরিচালকের কাজ করতে পারছি এ যেন ভাবতেই আমার অনেক ভালো লাগছে। শুনছি ছবিটি ঈদে মুক্তির জন্য প্রস্তুতি চলছে। এ কারণে টানা শুটিং করতে হচ্ছে। অন্যদিকে আরও তিনটি ছবির ব্যাপারে কথা চলছে। গল্প আর চিত্রনাট্য দেখছি। ভালো লাগলে সবাইকে জানিয়েই কাজ শুরু করব। অবশ্য সবগুলো চলচ্চিত্রেই আমার সহকর্মী হিসেবে শাকিব খানই থাকবেন। আপাতত এই হলো আমার বর্তমান অবস্থা।

বিষয়টা খুবই বিরক্তির

ইদানীং দেখছি কিছু অনলাইন পোর্টাল আমাকে নিয়ে যাচ্ছেতাই মনগড়া প্রতিবেদন প্রকাশ করছে। তারা আমার সঙ্গে কথা না বলে নিজেদের ইচ্ছেমতো আমার বক্তব্য জুড়ে দিচ্ছে। বিষয়টা খুবই বিরক্তির ও বিব্রতকর। একার পক্ষে লিখেছে, আবার কদিন পর বিপক্ষে লিখছে। এসব সংবাদকর্মীদের সঙ্গে যখন দেখা হচ্ছে, তখন আবার বিনয়ের সঙ্গে ক্ষমা চাচ্ছে। সবমিলিয়ে অস্বস্তিকর এক পরিস্থিতি তৈরি হয়। আমার কথা হচ্ছে, নিউজ করবেন করেন, অন্তত একটা ফোন করে নিউজ করেন। গত বছর মৌখিকভাবে একজন পরিচালকের সঙ্গে কথা হয় কয়েকটি ছবিতে কাজ করার বিষয়ে। আমিও সেভাবেই তাকে সাড়া দেই। যদিও আমাদের মধ্যে কোনো চুক্তি হয়নি। অথচ এ নিয়ে দুরকম নিউজ প্রকাশ করেছে অনেকে। এতে ভক্ত ও পাঠকের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়।

পরিশ্রমেরই ফল পাচ্ছি...

আমার জীবনের সব থেকে বড় প্রাপ্তি তো চলচ্চিত্র থেকেই। আর এর পেছনে আমার সব বিনোদন সাংবাদিক বন্ধু, ভাইদের সব থেকে অবদানটাই বেশি। আর সবাইতো হুট করেই চলচ্চিত্রে এসে তার সাফল্য পায় না। তাকে অবশ্যই পরিশ্রম করতে হয়। আজকে হয়তো তারই সুফল পাচ্ছি আমি। গত ঈদে আমার অভিনীত 'পাসওয়ার্ড' চলচ্চিত্র বেশ প্রশংসিত আর ব্যবসা সফল। অনেকেই ফোনেও আমাকে প্রশংসা করেছেন। এর চেয়ে প্রাপ্তির কি থাকতে পারে। তবে অপ্রাপ্তি চেয়ে প্রাপ্তিই আমার বেশি। অনেকেই হয়তো আমার প্রাপ্তি দেখে জ্বলবে, পুড়বে (হাসি)।

এমন কথা কোথাও বলিনি...

অনেক সিনেমা করতে হবে- এটা আমি বিশ্বাস করি না। আর আমার সিনেমার সংখ্যা নিয়েও আমি সন্তুষ্ট। শাকিবের বাইরে সিনেমা করব না এমনটা আমি কোথাও বলিনি। আর একজন শিল্পী হিসেবে আমিও ভিন্ন ভিন্ন প্রডাকশনে কাজ করতে চাই। কিন্তু ইন্ডাস্ট্রিতে আমার শুরুটা বেশ ভালো একটা পস্নাটফর্ম থেকে এবং সেখান থেকে দর্শকদের ভালোবাসাও আমি পেয়েছি। সেই জায়গা থেকে ভালো কোনো প্রডাকশনে আমি অবশ্যই কাজ করতে চাই। কিন্তু সেই জায়গাটা যদি আমার বর্তমান কাজের জায়গা থেকে বেটার না হয় সেখানে আমি অবশ্যই কাজ করব না। তবে একজন শিল্পী হিসেবে আমার কাজের পরিধিটা আরো বাড়াতে চাই।

নতুনদের সুযোগ দিতে হবে...

অভিনয়টা যেহেতু বেছে নিয়েছি, শেষ পর্যন্ত তো এটা নিয়েই থাকতে চাই। তবে আমাকে ভক্তরাই বেশি অনুপ্রেরণা যুগিয়েছে। তারা আমাকে ভালোবাসে বলেই তো আজ আমি বুবলি। অনেকেই ভাবে আমি শাকিব খানের সঙ্গে কাজ করছি বলে টিকে আছি। তবে হঁ্যা আমি বিশ্বাস করি বর্তমানে শাকিব খান একজন ব্যবসা সফল নায়ক। তবে পুরনোদের ভিড়ে নতুনদের বেশি সুযোগ দিতে হবে। নতুনদের অভিনয়টা বেশি করে শিখতে হবে। ক্যামেরার সামনে অভিনয় তো তাকে করতে হবে। সবশেষে যায়যায়দিনের ১৪তম বর্ষপূর্তিতে অনেক অনেক ভালোবাসা রইল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে