শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আবার এক্সমেন আবার লরেন্স

'এক্সমেন : অ্যাপোক্যালপস' মুক্তি পায় ২০১৬ সালে। এবার আসছে 'মার্ভেল কমিকসের ডার্ক ফোনিক্স'। আর এই ছবির জন্য দুই বছরের বেশি সময় ধরে প্রতীক্ষায় ছিলেন ভক্তরা। অবশেষে মিলেছে সুখবর...
তারার মেলা ডেস্ক
  ১৪ মার্চ ২০১৯, ০০:০০
জেনিফার লরেন্স

জেনিফার লরেন্স। হলিউডে খুব অল্প সময়েই যারা খ্যাতির শীর্ষে উঠে এসেছেন, তাদের মধ্যে তিনিও একজন। মাত্র ২৪ বছর বয়সে হলিউডে যাত্রা শুরু হয় তার। এরই মধ্যে নাম, যশ, খ্যাতি, বাঘা বাঘা পুরস্কার- সবকিছুই ক্যারিয়ারের ঝুলিতে ভরে নিয়েছেন এই অভিনেত্রী। শুধু তাই নয়, সবচেয়ে সফল অভিনেত্রী হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও নিজের নাম লেখিয়েছেন আমেরিকান অভিনেত্রী জেনিফার লরেন্স। বিশেষ করে সায়েন্স ফিকশন ফিল্ম সিরিজ 'দ্য হাঙ্গার গেমসে' ক্যাটনিস এভারডিন চরিত্রে অভিনয় করে তিনি যে সফলতা অর্জন করেছেন তার ওপর ভিত্তি করেই তিনি এই রেকর্ড গড়েছেন। জেনিফার লরেন্স অভিনীত 'দ্য হাঙ্গার গেমস' ও তার সিকু্যয়েল ফিল্ম 'ক্যাচিং ফায়ার' বিশ্বজুড়ে ৯০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি উপার্জন করেছে। আর তাতেই সফল অভিনেত্রীর স্বীকৃতি পেলেন জেনিফার।

'দ্য হাঙ্গার গেমসে'র পর ২০১০ সালে সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করতে শুরু করেন। তিনি 'এক্সমেন: ফার্স্ট ক্লাস' ও তার সিকু্যয়েল এক্সমেন: ডেস অব ফিউচার পাস্ট অ্যান্ড আমেরিকান হাসল'সহ অনেকগুলো সফল সিনেমায় অভিনয় করেছেন। এই সিরিজের সর্বশেষ কিস্তি 'এক্সমেন : অ্যাপোক্যালপস' মুক্তি পায় ২০১৬ সালে। এবার আসছে 'মার্ভেল কমিকসের ডার্ক ফোনিক্স'।

আর এই ছবির জন্য দুই বছরের বেশি সময় ধরে প্রতীক্ষায় ছিলেন ভক্তরা। অবশেষে মিলেছে সুখবর। সম্প্রতি তুমুল জনপ্রিয় 'এক্সমেন' সিরিজের ১২তম কিস্তি ডার্ক ফোনিক্স সিনেমার তৃতীয় ট্রেইলার মুক্তি দিয়েছে ছবিটির প্রযোজনা ও পরিবেশক সংস্থা টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স ফিল্ম। যদিও গত বছরই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু একটু দেরিতে হলেও অবশেষে মুক্তি পাচ্ছে সিনেমাটি। আসছে ৭ জুন মুক্তি পাবে 'ডার্ক ফোনিক্স'। সিনেমাটি পরিচালনা করেছেন সিমন কিনবার্গ। ছবিতে দেখা যাবে, এক্সমেন লড়ছেন ভয়ানক এবং শক্তিশালী শত্রুদের সঙ্গে। একটি মিশনে অংশ নিয়ে যুদ্ধ করে গুরুতর আহত হওয়া জিন গ্রে নিজের শক্তির ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরপরই নিজের লোকদের সঙ্গেই বাজে আচরণ শুরু করেন তিনি। জিন গ্রে চরিত্রটিকে এবার আরও শক্তিশালী করে পর্দায় হাজির করেছেন পরিচালক। গ্যালাক্সিতে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আর জিনের আত্মাকে রক্ষা করতে আবারো একসঙ্গে লড়তে দেখা যাবে এক্সমেন পরিবারকে। সদ্য মুক্তি পাওয়া ছবির ট্রেইলারে তারই ইঙ্গিত মিলেছে।

২২ বছর বয়সে লরেন্স টিফ্যানি ম্যাক্সওয়েলের নির্দেশনায় একটি রোমান্টিক কমেডি চলচ্চিত্র সিলভার লিনিংস পেস্নবুকে অভিনয় করেন। এই অভিনয়ের জন্য তিনি দর্শকজনপ্রিয়তা এবং কয়েকটি পুরস্কার লাভ করেন। পুরস্কারের মধ্যে উলেস্নখযোগ্য ছিল গোল্ডেন গেস্নাব অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাক্ট্রেস এবং অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাক্ট্রেস। এই পুরস্কার জয়ের মাধ্যমে তিনি অস্কারে দ্বিতীয় সর্বকনিষ্ঠ সেরা অভিনেত্রীর খেতাব লাভ করেন। ২০১৩ সালে কমেডি 'ড্রামা অ্যামেরিকান হাসেল'-এ অভিনয়ের জন্য লরেন্স গোল্ডেন গেস্নাব পুরস্কার, বাফটা অ্যাওয়ার্ড এবং তৃতীয়বারের মতো অ্যাকাডেমি পুরস্কার জয় করেন। ফোর্বস ম্যাগাজিনের তৈরি তালিকা অনুযায়ী জেনিফার লরেন্স ২০১৫ সালের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী। সংবাদ মাধ্যমগুলোর শিরোনামে উঠে এসেছিলেন 'রেড স্প্যারো'খ্যাত এ তারকা।

২৮ বছর বয়সী জেনিফার লরেন্স ২০০৬ সাল থেকে অভিনয়ের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন। একবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, একবার বাফটা অ্যাওয়ার্ড, তিনবার গোল্ডেন গেস্নাব অ্যাওয়ার্ড, দুবার স্ক্রিন অ্যাক্টরস অ্যাওয়ার্ড, চারবার ক্রিটিকস চয়েস মুভি অ্যাওয়ার্ড বিজয়ী জেনিফার লরেন্স স্কুল জীবনেই বিভিন্ন নাটকে অভিনয় করতেন। মাত্র ১৪ বছর বয়সে নিউইয়র্ক শহরে নতুন মেধাবী মুখ খোঁজার প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর লস অ্যাঞ্জেলসে পাড়ি জমান জেনিফার। টিভি সিরিজে ছোটখাটো চরিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেকে একটি পর্যায়ে নিয়ে যেতে চেষ্টা শুরু করেন। ছোট পর্দা দিয়ে ক্যারিয়ার শুরু করে একপর্যায়ে বড় পর্দার সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। প্রথম তাকে বড় পর্দায় দেখা গিয়েছিল 'গোল্ডেন পার্টি' নামের মুভিতে। এরপর 'দ্য পোকার হাউস', 'দ্য বার্নি পেস্নইন উইন্টার বোন', 'লাইক ক্রেজি', 'দ্য বিভার', 'এক্সম্যান : ফার্স্ট ক্লাসে'র মতো মুভিগুলোয় অভিনয় করতে নিজেকে দারুণ পরিপক্ব করে তোলেন। সেই পরিপক্বতার প্রমাণ পাওয়া যায় 'দ্য হাঙ্গার গেমস' সিরিজের সিনেমাগুলোয়। এখানে 'ক্যাটনিস এভারডিন' চরিত্রে জেনিফার লরেন্সের দুর্দান্ত অভিনয় দর্শকদের এতটাই আলোড়িত কওে যে, 'হাঙ্গার গেমস' সিরিজের মুভিগুলোতে তিনি আবশ্যকীয় তারকায় পরিণত হয়েছেন। পাশাপাশি 'এক্সম্যান' সিরিজের বিভিন্ন মুভিতে র্'যাভেন ডার্কহোলম' চরিত্রেও তার অনবদ্য পারফরম্যান্স দর্শক-সমালোচকদের উচ্ছ্বসিত প্রশংসা অর্জন করেছে বারবার। এর বাইরে 'অ্যামেরিকান হাসেল', 'সারেনা', 'জয়', 'প্যাসেঞ্জার' প্রভৃতি সিনেমায় বিচিত্র চমক নিয়ে উপস্থিত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<40786 and publish = 1 order by id desc limit 3' at line 1